পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

শরীরের মেদ লুকিয়ে স্লিম লুক দেখানোর কিছু টিপস

শরীরের মেদ নিয়ে সমস্যায় ভুগছেন অনেকেই। বিশেষ করে যখন কোথাও বেড়াতে যান, কোনো পার্টিতে যান কিংবা ছবি তোলার সময়ে মনের কষ্টটা আরো বেড়ে যায়। তখন মনে হয় কেন যে শুকনা হলাম না কিংবা কোনো ভাবে যদি একটু স্লিম দেখানো যেতো! চট করে শুকানো সম্ভব না হলেও চটজলদি নিজেকে একটু স্লিম লুক দেয়ার উপায় আছে। জেনে নিন শরীরের মেদ লুকানোর সহজ কিছু টিপস সম্পর্কে।

১. যারা মেদ সমস্যায় ভুগছেন তারা বড় হাতের পোশাক বেছে নিন নিজের জন্য। থ্রি কোয়ার্টার কিংবা ফুল হাতের জামা গুলোতে আপনার হাতের মেদ ঢেকে যাবে অনায়েসেই।

২. মেদ ঢাকার জন্য বুকের নিচ থেকে ঢোলা পোশাকগুলো বেশ কার্যকরী। এক্ষেত্রে আনারকলি কামিজ, স্কার্ট, ফ্রক ইত্যাদি পোশাকগুলো আপনার ভুঁড়ি ও হিপের মেদ ঢেকে দেবে পুরোপুরি।

৩. চেষ্টা করুন লম্বা স্ট্রাইপের কাপড় পরতে। নারী পুরুষ উভয়েই প্যান্ট কিংবা পায়জামার কাপড়ে লম্বালম্বি ভাবে স্ট্রাইপ দেয়া কাপড় বেছে নিন। এতে আপনাকে লম্বাও দেখাবে এবং স্লিমও লাগবে।

৪. অবশ্যই গাঢ় রং এর কাপড় পরবেন। এক্ষেত্রে কালো রং এর পোশাক হতে পারে আপনার সবচাইতে ভালো বন্ধু। এছাড়াও নেভি ব্লু, বোটল গ্রিন, মেরুন ও অন্য যে কোনো গাঢ় রং এ আপনার মেদ অনেকটাই ঢেকে যাবে।

৫. বেশি শক্ত এবং ফুলে থাকা ধরণের কাপড় না পরাই ভালো। গায়ের সাথে লেগে থাকা ধরণের কাপড়গুলোতে আপনাকে কিছুটা স্লিম দেখাবে।

৬. জ্যাকেট বা কোটের ব্যবহার আপনার শরীরের মেদ ঢেকে দিতে সহায়ক। আপনার পোশাকের সাথে একটি ফ্যাশনেবল ভালো ফিটিং এর জ্যাকেট বা কোট পরে নিন। আপনাকে স্মার্ট ও স্লিম দেখাবে।

৭. পোশাকের সাথে রঙচঙে এক্সেসরিজ ব্যবহার করুন। রঙিন একটি নেকলেস, স্কার্ফ অথবা আকর্ষণীয় একজোড়া কানের দুল সহজেই সবার দৃষ্টি আকর্ষণ করবে। ফলে আপনার শরীরের মেদের দিকে দৃষ্টি ততটা যাবে না কারো।

৮. চেষ্টা করুন মুখটাকে শুকনা দেখানোর। মেকআপে কন্ট্যুরিং এর মাধ্যমে মুখটাকে স্লিম লুক দিন। মুখ শুকনো দেখালে আপনাকে মোটা বলবে না কেউই। সেই সঙ্গে আপনার ছবিও সুন্দর আসবে। সুত্রঃ প্রিয় লাইফ।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি