পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

সংসার সুখময় করতে নারীদের যা করনীয়

সংসার সুখময় করতে নারীর ভুমিকা অপরিসীম। তাই আসুন জেনে নেয়া যাক পরিবারের অন্যান্য সদস্যকে খুশী করার কিছু সহজ কৌশল। যার মাধ্যমে আপনি হয়ে উঠতে পারেন সবার ভালোবাসার পাত্রী।

  •  নিজের শ্বশুরবাড়ির সম্পর্কে অন্যের কাছে কথা বলবেন না। আপনি হয়তো বলবেন একভাবে তাদের কাছে পৌঁছাবে অন্যভাবে। এতে করে দ্বন্দ্বের সৃষ্টি হবে। আপনি তাদের অপছন্দের পাত্রে পরিণত হবেন। * সবার সঙ্গে ভালো যোগাযোগ রাখুন। কাজটি করতে পারলে শ্বশুর বাড়িতে আপনি সকলের মন খুব সহজেই জয় করে নিতে পারবেন।
  •  আপনার কাছে যদি কোনো বিষয় খটকা লেগে থাকে, তবে তা সরাসরি বলে পরিস্কার করে নিন। সরাসরি বললে অনেকে অনেক কিছু মনে করতে পারে। কিন্তু সব বিষয়ে পরিস্কার থাকা ভবিষ্যতের জন্য ভালো।
  •  সবার সঙ্গে মন পরিস্কার করে কথা বলুন। এতে শ্বশুরবাড়ির মানুষ জন আপনার গতিবিধি বুঝতে পারবে। তাদের মনের ভুল ধারণা দূর হবে।
  •  কোন কিছু নিয়েই অহংকার করবেন না। হতে পারেন আপনি অনেক শিক্ষিত সুন্দরী বা ধনী পরিবারের মেয়ে। কিন্তু শ্বশুরবাড়িতে সবার মন জয় করুন বিনয়ী হয়ে। বিনয় এমন একটা গুণ যাতে কেউ হিংসা করতে পারেনা।
  •  অনুষ্ঠান কিংবা উৎসবে সবার পছন্দ অনুযায়ী উপহার দিতে একেবারেই ভুল করবেন না। উপহার এমন একটি জিনিস যা সব বয়সের মানুষের মন জয় করার জন্য যথেষ্ট।
  •  কারো কাছ থেকে একটু উপকার পেলেও তাক খুশী করার চেষ্টা করুন। সুযোগ পেলেই তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করুন । এতে করে তার মনে আপনি জায়গা করে নিতে পারবেন খুব সহজে।
  •  মানুষ তাকেই মনে রাখে, পছন্দ করে- যিনি বিপদের সময় সাহায্যের হাত বাড়িয়ে দেয়। শ্বশুরবাড়িতে কারো বিপদে আপদে অবশ্যই দ্রুত সাহায্যের হাত বাড়িয়ে দিন। এমন আচরণে নিজেও সুখী থাকুন, সঙ্গে সবাইকে সুখী রাখুন।.
 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি