পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

শাড়ি পরার সময় যে বিষয়গুলো লক্ষ্য রাখা উচিত

শাড়ি বাঙালি নারীর ঐতিহ্য। শাড়িতেই যেন বাঙালি নারীর সৌন্দর্য ফুটে উঠে পুরোপুরি। আর শাড়ির সাথে হালকা সাজ হলে তো কথাই নেই। শাড়ি এবং হালকা সাজে একজন নারী হয়ে ওঠেন পরিপূর্ণ।

শাড়ি পরার সময় কিছু বিশেষ বিষয়ের দিকে অবশ্যই লক্ষ্য রাখা উচিত। এই বিষয়গুলো শাড়ি পরার সময়ে লক্ষ্য না করলে কষ্ট করে শাড়ি পরাটাই মাটি হয়ে যেতে পারে। জেনে নিন কিছু বিষয় সম্পর্কে যেগুলো শাড়ি পরার সময়ে অবশ্যই লক্ষ্য রাখা উচিত।

১. শাড়ি পড়ার সময়ে অবশ্যই খেয়াল রাখুন যেন পেটিকোট শক্ত করে বাঁধা হয়। নাহলে কিছুক্ষণ পর পর আপনার শাড়ি পায়ের নিচে চলে যাবে এবং হিলে টান লেগে ছিড়ে যেতে পারে।

২. পেটিকোট খুব বেশি উপরে পরবেন না কিংবা একদম নিচেও পরবেন না। পেটিকোট নাভির খুব বেশি উপরে কিংবা নাভির অনেক বেশি নিচে পড়লে বিচ্ছিরী দেখাবে শাড়ি পড়লে।

৩. শাড়ি পরার সময়ে লক্ষ্য রাখুন ব্লাউজের ফিটিং যেন ঠিকমত হয়। খুব বেশি আঁটসাঁট ব্লাউজে আপনার পিঠের মেদ বোঝা যাওয়ার সম্ভাবনা বেশি থাকে। আবার একদম ঢিলে ঢালা ব্লাউজেও আপনাকে দেখতে স্মার্ট দেখাবে না।

৪. উপলক্ষ্য বুঝে শাড়ি নির্বাচন করুন। কখন কোন শাড়ির ফ্যাশন চলছে সেই বিষয়টিও লক্ষ্য রাখুন।

৫. ব্লাউজের পিঠ বড় ডিজাইনের দিলে খেয়াল রাখুন যেন ব্রা এর ফিতা দেখা না যায়। প্রয়োজনে সেইফটিপিন দিয়ে ব্রা এর ফিতা আটকে রাখুন যেন ব্লাউজের বাইরে দেখা না যায়।

৬. শাড়ির সাথে সঠিক জুতা নির্বাচন করাটাও জরুরী। শাড়ির সাথে কখনই ফ্ল্যাট জুতা বা স্লিপার পড়া উচিত নয়। কিংবা একটু স্পোর্টি ধরণের ডিজাইনের জুতাও একেবারেই বেমানান লাগবে শাড়ির সাথে। অল্প বা বেশি হিলযুক্ত ম্যাচিং জুতা পরতে পারেন আপনার শখের শাড়িটির সাথে।

৭. শাড়ির সাথে খুব বড় ব্যাগ না নেয়াই ভালো। ছোট খাটো ক্ল্যাচ ব্যাগ নিলেই বেশি মানাবে শাড়ির সাথে। সেই সঙ্গে শাড়ির সাথে ব্যাগ সামলানোও সহজ হবে আপনার জন্য।

৮. সেইফটিপিন শাড়ি পরার অন্যতম আনুসাঙ্গিক। কিন্তু অতিরিক্ত সেইফটিপিনের ব্যবহার শাড়ির সৌন্দর্য নষ্ট করে দিতে পারে। তাই সেইফটিপিন ব্যবহারের ক্ষেত্রে একটু সতর্ক থাকুন।

৯. শাড়ির সাথে একটু মেকআপ না হলে কি চলে? কিন্তু শাড়ির সাথে মুখে যদি অতিরিক্ত রঙচঙে মেকআপ করে ফেলেন তাহলে শাড়ির সৌন্দর্য অনেকটাই ম্লান হয়ে যায়।

১০. শাড়ির সাথে গহনা নির্বাচনেও চাই সতর্কতা। বিশেষ করে শাড়ি গর্জিয়াস হলে কোমরের গহনা এবং গলার মালা অতিরিক্ত জবড়জং না হওয়াই ভালো।

১১. শাড়ি পরলে আত্মবিশ্বাসের সাথে চলাফেরা করুন। সোজা হয়ে দাঁড়ান, মেরুদন্ড সোজা করে বসুন। এতে আপনাকে আরো সুন্দর ও স্মার্ট দেখাবে।.

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি