পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

জীবনে সুখী হওয়ার সহজ মন্ত্র গুলো

এই ছোট্ট জীবনে আমরা সবাই সুখী হতে চাই। সুখী সবাই হতে চায় কিন্তু বাস্তবে কয়জন সুখী মানুষ আমরা দেখতে পাই? এর মানে এই না যে সুখী মানুষ নেই পৃথিবীতে, অবশ্যই আছেন। কারণ পৃথিবীর নিয়মটাই এমন যে কিছু মানুষ থাকবে সুখী আর অন্য দিকে কিছু মানুষ থাকবে দুঃখী। তবে সুখ ও দুঃখ মিলিয়েই যখন আমাদের জীবন তখন আমরা যে যে অবস্থায় থাকিনা কেন নিজেকে ও নিজের মনকে শান্ত ও সুখী রাখতে কাযে লাগাতে পারি কিছু সহজ মন্ত্র।

আপনার অতীত নিয়ে শান্ত থাকুনঃ
প্রতিটি মানুষের জীবনেই অতীত থাকে। তা খারাপও হতে পারে ভালও হতে পারে। কিন্তু যাই হোক না কেন অতীত নিয়ে না ভেবে সামনে এগিয়ে যান। অতীতের কথা ভেবে কেন নিজের বর্তমান জীবনকে নষ্ট করবেন। সুখী হতে হলে অবশ্যই অতীত ভুলে থাকতে হবে।

অন্যরা কি ভাবছে আপনাকে নিয়ে তা নিয়ে দুশ্চিন্তাঃ
অন্যরা আপনাকে নিয়ে কী ভাবছে তা চিন্তা করার কি কোন প্রয়োজন আছে? এইসব ভাবনা বাদ দিয়ে নিজেকে নিয়ে ভাবুন নিজের মতামতকে গুরুত্ব দিন কীভাবে নিজের জীবনের সবা সমস্যা পিছনে ফেলে সামনে এগিয়ে যাবেন তা চিন্তা করুন। আপনাকে নিয়ে কে কী ভাবছে তা নিয়ে না ভাবলেও চলবে।

সময় সব ধরনের ক্ষত দূর করে দেয়ঃ
সময়কে সময় দিন। কারণ সময়ের সাথে সাথে জীবনের সমস্ত ক্ষতও দূর হয়ে যায়। জীবনের কোন ক্ষত চিহ্ন আমাদের চিনিয়ে দেয় কে আমরা, কেন আমাদের জীবনে এত সমস্যা, কি হতে পারে সমস্যার সমাধান। জীবনের ক্ষত চিহ্ন গুলো আমাদের বাধ্য করে আরও শক্ত হতে , জীবনের একটি ভুল অনেক কিছুই শিখিয়ে যায় আমাদের। তাই ভাল থাকতে হলে জীবনের ছোট ছোট ভুলগুলোকেও মাঝে মাঝে গুরুত্ব দিন কারণ সেখানেই থাকে সমস্যার সামাধান।

কেউ আপনার নিজের সুখের কারণ হতে পারে নাঃ
আপনার সুখ আপনার কাছে। অন্য কেউ এর কারণ হতে পারেনা। তবে সব ক্ষেত্রে না মাঝে মাঝে আপনার পাশের কোন একজন মানুষও আপনার সুখের কারণ হয়ে দাড়াতে পারে। কিন্তু যখন আপনি একা তখন নিজেই নিজের সুখ খুঁজে নিন। কারণ তখন আপনার সুখ নষ্ট করার জন্য অন্য কেউ থাকবে না।

আপনার জীবনকে অন্য কারও সাথে তুলনা করবেন নাঃ
আমারা কেউই জানিনা আমাদের জীবনে কী আছে। জীবনে কোন কারণে কোন সমস্যায় পড়লে কখনো অন্যকে যেমন দোষ দেয়া ঠিক না, তেমনি আমরা যে অবস্থায় এবং যেভাবেই থাকিনা কেন তা নিয়ে কখনো অন্যের সাথে তুলনা করাও ঠিক না। যখনই নিজেকে অন্যের সাথে তুলনা করবেন তখনই আপনি পিছিয়ে পড়বেন।

কোন কিছু নিয়ে অতিরিক্ত চিন্তা করবেন নাঃ
মানুষ হিসেবে যে আপনাকে সবকিছু জানতে হবে এমন কোন কথা নেই। পৃথিবীতে সব সমস্যার যেমন সমাধান হয় না, তেমনি আপনারও যে সব কিছু সম্পর্কে যে জানা থাকতে হবে এমন কোন নিয়ম নেই। তাই কোন অতিরিক্ত বিষয় নিয়ে চিন্তা করা বাদ দিন, যখন যা হবে জীবনে তাই সহজ ভাবে গ্রহন করুন।

প্রান খুলে হাসুনঃ
আপনার এমন কোন ক্ষমতা নেই যে সেই ক্ষমতা দিয়ে পৃথিবীর সব সমস্যা প্রতিরোধ করবেন। যখন যে পরিস্থিতিতে থাকুন না কেন নিজেকে ঠিক রাখুন, মনে কষ্ট না নিয়ে হাসুন প্রান খুলে। মনকে সবসময় উচ্ছ্বাসিত রাখুন, কারণ হাসিই জানে কীভাবে অন্ধকার জীবনকে আলোকিত করতে হয়।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি