পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ঘুমানোর আগে কিছু যত্ন

৫ মিনিট সময়টাকে আমরা খুব বেশি গ্রাহ্য করি না। অথচ ঘুমানোর আগে মাত্র ৫ মিনিট ব্যয়ে আপনি থাকতে পারবেন সুস্থ ও সুন্দর। কীভাবে? জেনে নিন কয়েকটি সহজ উপায়।

ঘুমানোর আগে কিছু যত্নঃ

চুল আঁচড়ান
ঘুমানোর আগে নিয়মিত ২-৫ মিনিট চুল আঁচড়ান। এতে আপনার মাথার ত্বকে রক্ত চলাচল বৃদ্ধি পাবে এবং মাথার ত্বক থাকবে সুস্থ। কমে যাবে চুল পড়া। নিয়মিত চুল আঁচড়ালে খুসকিসহ চর্মরোগ হবার সম্ভাবনা কমে যায়। আর প্রতিদিনের এই সামান্য যত্নে আপনার চুল হয়ে উঠবে ঝলমলে ও সুন্দর।

গ্রিন টি পান করুন
ঘুমানোর আগে অল্প কিছু সময় ব্যয় করে গ্রিন টি তৈরি করে পান করুন। এতে আপনার শরীরের মেটাবলিজম ঠিক থাকবে ঘুমের সময়েও। গ্রিন টি-তে ক্যাফেইনের পরিমাণ রয়েছে খুবই কম, তাই এতে ঘুমের মোটেও সমস্যা হয় না। আর এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, যা আপনাকে রাখবে তারুণ্যদীপ্ত।

গোসল করুন
সারাদিনে ক্লান্তি নিমিষেই দূর হয়ে যাবে মাত্র ৫ মিনিটের ছোট্ট একটা গোসলে! ঘুমানোর আগে কুসুম গরম পানিতে সেরে নিন গোসল। এতে শরীরের ময়লা ও জীবাণু দূর হয়ে যাবে, সহজে অসুখ-বিসুখ হবে না। আর ত্বক থাকবে টান টান, সহজে ত্বকে বলিরেখা পড়বে না।

ত্বকের যত্ন নিন
গ্লিসারিন ও সমপরিমাণ গোলাপজল একত্রে মিশিয়ে হাত ও পায়ের গোড়ালি ও শরীরের উন্মুক্ত জায়গার ত্বকে লাগান। ঘুমানোর আগে মাত্র ৫ মিনিটের যত্নে আপনার ত্বক থাকবে চির কোমল।

পায়ের যত্ন নিন
সারাদিনের হাঁটাহাঁটিতে পায়ের ওপর প্রচুর চাপ পড়ে। ঘুমানোর আগে উষ্ণ গরম পানিতে ৫ মিনিট পা ডুবিয়ে রাখুন এবং হালকাভাবে মাসাজ করুন। এতে পা এবং শরীরে সমস্ত ক্লান্তি দূর হয়ে যাবে। পেশী গুলো শিথিল হয়ে শরীরে আরাম অনুভূত হবে এবং ঘুম হবে চমৎকার।

মাথা মালিশ করুন
ঘুমানোর আগে ৫ মিনিট পুরো মাথা মালিশ করুন। এতে মাথায় ভালোভাবে রক্ত চলাচল করে। ফলে মগজ তথা স্নায়ুকেন্দ্র ভালো থাকে ও সহজে চুল পড়ে না কিংবা পাকে না।.

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি