পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বডি ম্যাসাজের উপকারিতাসমূহ

বডি ম্যাসাজের কথা আমরা অনেকেই শুনেছি। কিন্তু এর উপকারিতা সম্পর্কে খুব কমই জানি। চলুন জেনে নেয়া যাক বডি ম্যাসাজের উপকারিতাসমূহঃ

 

বডি ম্যাসাজের উপকারিতাসমূহঃ

  • ব্যথা কমাতে বডি ম্যাসাজের জুড়ি নেই। প্রতি ১০ জনের মধ্যে কমপক্ষে ৮জন আমেরিকান জয়েন্টে ব্যথা অনুভব করেন। বডি ম্যাসাজের মাধ্যমে শরীরে রক্তচলাচল বৃদ্ধি পায় এবং ব্যথায় আক্রান্ত স্থানের টিস্যু গুলো স্বাভাবিক হয়ে আসে ধীরে ধীরে।

ফলে ব্যথাও কমতে থাকে বেশ দ্রুত। আর তাই পিঠ ব্যথা, ঘাড় ব্যথা, পা ব্যথা কমানোর ক্ষেত্রে বডি ম্যাসাজ বেশ কার্যকরী একটি উপায়।

  • বডি ম্যাসাজ শরীরের রক্তচলাচল বৃদ্ধি করে। বিভিন্ন রকমের বডি ম্যাসাজ শরীরের বিভিন্ন স্থানের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে এবং নিয়মিত বডি ম্যাসেজের মাধ্যমে ধীরে ধীরে শরীরের নানান স্থানের জয়েন্ট পেইন ও মাসল পেইন কমে যায়। এছাড়াও রক্ত সঞ্চালন বৃদ্ধি মাধ্যমে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।

 

  • প্রচন্ড মানসিক চাপে অতিষ্ঠ হয়ে গেলে বডি ম্যাসাজ করিয়ে নিন কোনো এক্সপার্টকে দিয়ে। বডি ম্যাসাজের মাধ্যমে মানসিক চাপ ও দুশ্চিন্তা অনেকটাই কমিয়ে আনা যায়। প্রচন্ড চাপের পড়ে কিছুক্ষণ আরামদায়ক ম্যাসাজ আপনাকে করে তুলবে ঝরঝরে। বডি ম্যাসাজ করালে শরীরের স্ট্রেস হরমোন কর্টিসলের মাত্রা কমে মানসিক চাপ অনেকটাই দূর হয়ে যায়।

 

  • সুস্বাস্থ্যের জন্য প্রয়োজন ভালো ঘুম। কিন্তু অনেকেরই ঘুমে সমস্যা হয়। এপাশ ওপাশ করেও রাতে ভালো ঘুম হতে চায় না অধিকাংশ মানুষেরই। যাদের এধরণের সমস্যা আছে তাঁরা বডি ম্যাসাজ করিয়ে নিন মাঝে মাঝেই। বডি ম্যাসাজ করালে গভীর ঘুম হয়। ম্যাসাজ শরীরের ডেলটা ওয়েভস বাড়িয়ে দেয় যা ঘুমে সহায়তা করে থাকে।
 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি