পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বয়স কমাতে চুলের স্টাইল

অল্প বয়সে বেশ বয়স্ক লাগে দেখতে শুনে অ্যান্টি এইজিং ক্রিম লোশনের পেছনে অনেক টাকা খরচ করে যাচ্ছেন? কিন্তু আসলে কতোটা লাভ হচ্ছে এতে? কখনো ভেবেছেন কি, অন্য কোনো কারণ থাকতে পারে এর পেছনে? অনেকেই ভাবেন না। ত্বকের পাশাপাশি আপনার চুলও কিন্তু প্রথমেই নজরে আসে। আপনাকে বয়স্ক দেখানোর কারণ আপনার চুল নয় তো? না এখানে পেকে যাওয়া চুলের কথা বলা হচ্ছে না।

আপনার চুলের স্টাইল, চুল বাঁধার ও কাটার ধরনের কারণেও কিন্তু আপনাকে বয়সের তুলনায় বুড়ো দেখাতে পারে। তাই সঠিক চুলের কাজ এবং কাটের মাধ্যমেও কিন্তু নিজের বয়সটা বেশ কমিয়ে আনতে পারেন আপনি। জানতে চান কীভাবে? চলুন জেনে নেয়া যাক।

 

বয়স কমাতে চুলের স্টাইলঃ

১. সঠিক চুলের কাটঃ

মুখের সাথে চুলের কাট যদি একেবারেই মানানসই না হয় তাহলে আপনাকে বয়স্ক দেখাতে পারে। আপনি যদি একেবারেই সোজা-সাপ্টা একটি চুলের কাট দিয়ে রাখেন তাহলে কিন্তু আপনাকে একটু বেশি বয়সের মানুষের মতোই দেখাবে। তাই একটু কষ্ট করে হলেও নিজের জন্য মানানসই চুলের কাট খুঁজে বের করুন।

২. অতিরিক্ত টাইট করে চুল বাধা এড়িয়ে চলুনঃ

আপনি অনেক বেশি টাইট করে টেনে চুল বাঁধলেন। আপনার মুখের উপরে হয়তো একটুও চুল থাকবে না, কিন্তু এতে করে আপার ত্বকের নানা দাগ এবং মুখটা অনেক বেশি নজরে পড়বে যাতে আপনাকে বয়স্ক দেখানোর সম্ভাবনা অনেক বেশি থাকে। তাই খুব টেনে চুল বাধবেন না। এতে কম বয়স্ক লাগবে।

৩. একই ধাঁচের চুলের কাট দেবেন নাঃ

আপনি যদি একই ধাঁচের তুলের কাট অনেকটা বছর ধরে দিয়ে যেতে থাকেন তাহলেও কিন্তু আপনাকে বয়স্ক লাগবে। কারণ নতুন কিছুই মুখে এবং লুকে নতুনত্ব নিয়ে আসতে পারে। তাই নতুন কিছু ট্রাই করে দেখুন।

৪. চুলের সৌন্দর্য বাড়ানঃ

চুলের সৌন্দর্য কিন্তু আপনার বয়স অনেকটা কমিয়ে আনে। আমরা সকলেই জানি বয়স হয়ে গেলে চুলের উজ্জ্বলতা হারিয়ে জায়, চুলে রুক্ষতা আসে। আর একারণেই আপনার চুল যদি রুক্ষ এবং আগা ফাটা অবস্থায় থাকে তাহলে আপনাকে বয়স্ক দেখায়। তাই চুলের যত্ন নিন এবং নিয়মিত চুলের আগা ছাঁটুন।

৫. চুলের রঙঃ

অনেকেই পছন্দ করে চুলের রঙ পরিবর্তন করেন। কিন্তু যদি তা আপনার মুখের সাথে মানানসই না হয়ে থাকে তাহলে আপনাকে একটু বেশি বয়সেরই দেখাবে। চুলের রঙ এমন হওয়াই ভালো যা আপনার ত্বককে উজ্জ্বল করে তুলবে। এতে করে আপনাকে দেখাবে বেশ কমবয়েসি।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি