পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে ভুলের কারণে আপনার মুখে ব্রণ রয়েই যাচ্ছে

মুখে খুব ব্রণ ওঠে? অনেক চেষ্টা করেও কিছুতেই এই ব্রণের সমস্যা থেকে মুক্তি পাচ্ছেন না? তাহলে জেনে রাখুন, এটার জন্য দায়ী আপনি নিজেই। আপনারই কিছু ভুলের কারণে এত চেষ্টা করার পরো ব্রণ নামক জিনিসটা নষ্ট করে যাচ্ছে আপনার সৌন্দর্য। কীভাবে? চলুন তবে জেনে নিই ভুলগুলো।

যে ভুলের কারণে আপনার মুখে ব্রণ রয়েই যাচ্ছেঃ

১. ভুল রূপচর্চা করছেনঃ

বেশিরভাগ ক্ষেত্রেই আপনার ভুল রূপচর্চা দায়ী ব্রণ না সারার পেছনে। আপনি হয়তো ঢালাও ভাবে রূপচর্চা করে যাচ্ছেন, যা অন্য সবার জন্য। কিন্তু ব্রণ ওঠে ত্বকের জন্য চাই একেবারেই আলাদা যত্ন। তাই অন্যরা যা করছে সেটা না করে অভিজ্ঞ বিউটিশিয়ানের সাথে পরামর্শ করে তবেই রূপচর্চা করুন।

২. নোংরা বালিশে ঘুমাচ্ছেনঃ

হ্যাঁ, আমাদের মুখে ব্রণ ওঠার অন্যতম কারণ হচ্ছে নোংরা বালিশ বা বালিশের কাভার। আপনার ত্বকের সর্বনাশ করে দেয় এই কাজটি। যাদের মুখে ব্রণের সমস্যা আছে তাঁরা অবশ্যই একদিন পর পর বালিশের কাভার বদলে নেবেন ও অন্য কারো বালিশ ব্যবহার করবেন না।

৩. খুশকি দূর করছেন নাঃ

যতই ত্বকের যত্ন করুন না কেন, যদি মাথার খুশকি দূর না করতে পারেন, তাহলে কিন্তু ব্রণ সারবে না একেবারেই। আপনি বিশ্বাস করতে না চাইলেও এটা সত্যি যে মাথায় খুশকির সাথে ব্রণ সমস্যার একটা ঘনিষ্ঠ সম্পর্ক আছে।

৪. সাদা পানি কম খাচ্ছেনঃ

যতই চা , কফি , জুস বা অন্য পানীয় খেয়ে থাকুন না কেন সাদা পানি আপনাকে খেতেই হবে। সাধারণ পানির চাইতে উপকারী আর কিছুই নেই। অন্য পানীয় খাচ্ছেন বলে সাদা পানীয় খাওয়া কমিয়ে দিলে ব্রণ সারবে না কখনই।

৫. ভুল প্রসাধনীঃ

মুখে ব্রণ হচ্ছে মানে ত্বক সেনসিটিভ। তাই আপনাকে বেছে নিতে হবে আপনার ত্বকের উপযোগী প্রসাধনী। তাই কেউ একটা কিছু ব্যবহার করলেই হুজুগে পড়ে সেটা কিনে ফেলবেন না। তাছাড়া ব্রণ ভরা মুখে মেকআপ করে সেটা ঢাকার চাইতে মেকআপ ছাড়া থাকুন। এতে ব্রণ সারবে দ্রুত, ত্বকের ওপর অত্যাচার কম হবে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি