পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বাদলা দিনের সাজের টুকিটাকি

কদম, বেলি, কামিনী, মালতীর সময় এখন। বর্ষা-প্রকৃতি উপভোগ করার খুব আয়োজন যে নগরে পাওয়া যায় তা নয়। তবে বৃষ্টির দিনে ভিজে মাটির সোঁদা গন্ধ নাকে এলে বা ধোয়া সবুজ পাতায় চোখ পড়লে মনটা তো একটু কেমন করেই ওঠে।

 

সারা দিনই আকাশজুড়ে ধূসর মেঘের আনাগোনা আর তার মাঝে প্রকৃতির এই যে বিচিত্র রঙের খেলা, এই বিষয়টিতে খুব আকর্ষণ বোধ করেন বিবিয়ানার ফ্যাশন ডিজাইনার লিপি খন্দকার।

 

 

বাদলা দিনের সাজের টুকিটাকিঃ

আমাদের দেশে বছরের বেশির ভাগ সময়জুড়ে গরম থাকে, তাই আবহাওয়ার কারণে পোশাকে গাঢ় রঙের ব্যবহারটা এড়িয়ে চলা হয়। বর্ষার সময়ে পোশাকের গাঢ় রংগুলো ছাপিয়ে দেয় আশপাশের ধূসরতাকে। গাঢ় হলুদ, কমলা, রানি, গোলাপি অথবা গাঢ় সবুজের মতো রংগুলোকে বর্ষার পোশাকে বেশ ভালই মানিয়ে যায়।

টাঙ্গাইলে সুতি শাড়িতে হ্যান্ডপেইন্টে তুলে ধরা হয়েছে জবা, কদম আর জংলি ফুল, লতাপাতার নকশা। হলুদ রঙের শাড়ির সঙ্গে সাদাকালো, ধূসর রঙের সঙ্গে রংধনুর সাত রং আর গোলাপির সঙ্গে উজ্জ্বল রঙের সমন্বয়ে তুলে ধরা হয়েছে প্রকৃতির উচ্ছলতাকে। ফুলেল নকশার স্ক্রিন প্রিন্টে ব্যবহার করা হয়েছে নানা রং। হালকা সাজে তো বটেই, এমনকি বর্ষার দিনে যেকোনো নিমন্ত্রণেও বেশ মানিয়ে যাবে এই শাড়িগুলো। এ ছাড়া বৃষ্টিতে ভিজলে খুব সহজেই শুকিয়ে যায় বলে বর্ষার এ সময়টায় হাফ সিল্কের শাড়িগুলো বেশ উপযোগী বলে জানালেন লিপি খন্দকার।

বর্ষার মূল সৌন্দর্যটা রবীন্দ্রনাথের গান আর কবিতায় খুজে পান নিত্য উপহারের স্বত্বাধিকারী বাহার রহমান। তিনি জানান, রবীন্দ্রনাথের লেখা বর্ষার গান ও কবিতায় প্রকৃতির মোহময় রূপ ফুটে ওঠে।তাই শুধু নীল-ই নয়, বর্ষার সময় প্রকৃতিতে বিভিন্ন  উজ্জ্বল রঙের সমারোহ ঘটে।

বৃষ্টিভেজা দিনে সাজগোজে পানিনিরোধক মেকআপ-সামগ্রী ব্যবহারের পরামর্শ দিলেন বিন্দিয়া এক্সক্লুসিভের রূপবিশেষজ্ঞ শারমিন কচি। তিনি বলেন, উজ্জ্বল রঙের শাড়ির সঙ্গে চোখের মেকআপটা হওয়া চাই আকর্ষণীয়। যেহেতু বৃষ্টির দিন, তাই আইলাইনারটা বাদ দেওয়াই ভালো। এ ক্ষেত্রে শািড়র রংটা যেমনই হোক না কেন, তার সঙ্গে বেছে নিতে পারেন গাঢ় নীল অথবা সবুজ রঙের কাজল। চোখে একটু বড় করে কাজল লাগিয়ে তা হাত দিয়ে ভালো করে মিশিয়ে দিন। শ্যাডোর ক্ষেত্রে বেছে নিতে পারেন গোলাপি বা ছাই রং। যে রঙের শ্যাডোটি বেছে নেবেন, সেটি চোখের ওপরের অংশে হালকা এবং নিচের অংশে গাঢ় করে লাগান। বর্ষার সাজে পূর্ণতা আনে ফুল। সে ক্ষেত্রে আলতো খোঁপা করে চুলে লাগাতে পারেন কৃষ্ণচূড়া, রঙ্গন অথবা দোলনচাঁপা। চুল যদি ছোট হয়ে থাকে, সে ক্ষেত্রে হাতে জড়িয়ে নিতে পারেন বেলি ফুলের মালা। শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে নিয়ে কপালে একটি টিপ পরে নিন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি