পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

দাম্পত্য জীবনের শুরুতেই দম্পতিরা যেসব ভুল করে থাকেন

বৈবাহিক জীবনের শুরুটা অনেক বেশি গুরুত্ব রাখে সম্পর্কে। অনেক দম্পতি এই সময়ে অনেক বড় কিছু ভুল করে থাকেন। কিন্তু এই সময়ের সামান্য ভুল দাম্পত্য জীবনে অনেক বড় প্রভাব ফেলতে পারে।

দাম্পত্য জীবনের শুরুতে যদি কিছু ভুল এড়িয়ে চলা যায় তবে বৈবাহিক জীবন সফল হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়। এবং একটি সুখী দম্পতি হিসেবে সুখের জীবন যাপন করা সম্ভব হয়।

পরিবারের সিদ্ধান্তকেই নিজেদের সিদ্ধান্ত ভাবতে থাকাঃ

বিয়ের পর দুটি পরিবারের মধ্যে সম্পর্ক স্থাপন হয়। কিন্তু দম্পতির জীবনের কোনো সিদ্ধান্তে পরিবারের অযাচিত হস্তক্ষেপ দাম্পত্য জীবনের জন্য অনেক খারাপ। অনেকেই মনে করে নতুন বিয়ে হয়েছে তাই পরিবারের সিদ্ধান্ত মেনে নিয়ে কাজ করাই ভালো। কিন্তু এটি অনেক বড় একটি ভুল। পরিবারের মানুষের কাছ থেকে পরামর্শ নিতে পারেন ঠিকই কিন্তু নিজেদের জন্য কোনটি ভালো হবে তার ভাবার দায়িত্ব তখন দম্পতির ওপর বর্তায়। এবং এটি পরবর্তী জীবনের জন্য ভালো।

একে অপরকে সময় না দেয়াঃ

কাজের ব্যস্ততায় একে অপরকে দাম্পত্য জীবনের শুরুতেই সময় না দেয়া অনেক বড় একটি ভুল কাজ। অনেকেই আছেন ব্যস্ত থাকার কারণে এবং পারিবারিক নানা সমস্যায় পরে হানিমুনে যান না বা যেতে অনেক দেরি করেন যা করা একেবারেই উচিৎ নয়। কারণ পরিবার থেকে কিছুটা সময় আলাদা থেকে একে অপরকে বেশ কিছুটা সময় দিয়ে নিজেদের মধ্যের দূরত্বটা কমিয়ে নেয়া উচিৎ বৈবাহিক জীবনের শুরুতেই। তাই এই ভুলটি কখনোই করবেন না।

খুব দ্রুত সন্তান নেয়ার কথা ভাবাঃ

পারিবারিক চাপে কিংবা নিজেদের ইচ্ছাতেই অনেকে বিয়ের ১ বছর পার হতে না হতেই সন্তান নিয়ে ফেলেন। অনেকের ধারণা সন্তান স্বামী-স্ত্রীর সম্পর্ককে গভীর করে তোলে। কিন্তু শুনতে খারাপ শোনালেও সত্যি যে বৈবাহিক জীবনের একেবারে শুরুতেই সন্তান নেয়া দাম্পত্যজীবনে খারাপ প্রভাব ফেলে থাকে। কারণ সন্তানের দিকে মনোযোগ সরে যাওয়ায় একে অপরের মধ্যে দাম্পত্যজীবনের শুরুতেই দূরত্ব চলে আসে। তাই খুব দ্রুত সন্তান না নিয়ে নিজেদের কিছুটা দিন সময় দিন।

একে অপরের আর্থিক অবস্থার কথা শেয়ার না করাঃ

বিয়েতে যে খরচ হয়ে থাকে তা সকলেরই জানা। কিন্তু বিয়ের পরও অনেক বেশি খরচ হয় অনেক ফর্মালিটি পালন করতে গিয়ে। এই সময় আর্থিক অবস্থা খারাপ হয়ে যেতেই পারে যে কারো। কিন্তু তা যদি নিজের ইগোর কারণে সঙ্গীর কাছে শেয়ার করতে না পারেন, যদি ভেবে থাকেন সঙ্গীকে শুরুতেই এই কথা বলা ঠিক নয় তাহলে ভুল করে ফেলবেন আপনি। এতে করে আপনাদের মধ্যে ভুল বোঝাবোঝির সৃষ্টি হবে। হয়তো আপনার সঙ্গী আপনার কাছে আশা করবেন অনেক কিছু যা আপনি আর্থিক কারণে দিতে পাড়ছেন না। যদি আপনি সঙ্গীকে আপনার আর্থিক অবস্থার কথা শুরুতেই জানিয়ে দেন তবে আপনার সঙ্গী আপনাকে বুঝবেন।

দৈহিক মিলনকে গুরুত্ব না দেয়াঃ

অনেকেই মনে করেন মাত্র বিয়ে হয়ে দৈহিক সম্পর্কের জন্য পুরো জীবন থাকবে। একারণে এই শারীরিক চাহিদার কথা খুব বেশি গুরুত্ব সহকারে দেখেন না। কিন্তু মানুষের এই জৈবিক চাহিদার প্রভাব অনেক বেশি একটি সুখি দাম্পত্য জীবনে। আপনি আপনার দাম্পত্য জীবনের শুরুতে এই ব্যাপারে গুরুত্ব না দিলে আপনার সঙ্গীর মনে আপনার প্রতি ভুল ধারণার জন্ম হতে পারে। তাই এই ব্যাপারটি এড়িয়ে যাবেন না।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি