পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

কিভাবে ব্লাশন ব্যবহার করবেন

অফিস, মিটিং বা কোনো ডিনার পার্টিতে যাবেন। অথচ সাজগোজের জন্য আপনার হাতে একদম সময় নেই। কী করবেন? মেকআপের একটি উপকরণ আপনাকে দিতে পারে সমাধান। তা হলো ব্লাশন। এ রকম মুহূর্তে ত্বকের ন্যাচারাল টোনের সঙ্গে মিলিয়ে গাল রাঙিয়ে নিন গোলাপি বা চেরি রঙা ব্লাশন দিয়ে।

ব্লাশ নিস্তেজ, নিষ্প্রাণ ত্বককে করে তোলে দীপ্তিময়। ভিন্ন ভিন্ন ত্বকের জন্য বল্গাশনের ধরনও ভিন্ন হয়ে থাকে। সাধারণত বাজারে পাউডার, ক্রিম, লিকুইড ও জেলরূপে ব্লাশন পাওয়া যায়। যাদের গায়ের রঙ ফর্সা তারা ব্যবহার করতে পারেন গোলাপি, অ্যাপ্রিকট রঙের ব্লাশন। যারা একটু শ্যামবর্ণ, তারা ব্লাশনে গাঢ় শেড ব্যবহার করবেন।

 

 

কিভাবে ব্লাশন ব্যবহার করবেনঃ

পাউডার ব্লাশনঃ
সব ধরনের ত্বকের জন্যই পাউডার ব্লাশন উপযোগী। এটি ত্বকে ম্যাট ফিনিশিং দেয়। তবে যাদের ত্বক তৈলাক্ত তাদের জন্য অধিক কার্যকর।

যেভাবে লাগাবেনঃ
সাধারণত পাউডার ব্লাশনের সঙ্গে ছোট ও কম ব্রিসলযুক্ত ব্রাশ পাওয়া যায়। এ ধরনের ব্রাশ ব্লাশন লাগানোর জন্য মোটেও উপযুক্ত নয়। পাউডার ব্লাশন লাগাতে ঘন ও মোলায়েম ব্রিসলের মোটা ব্লাশন ব্রাশ ব্যবহার করুন। ব্লাশন লাগানোর সময় আয়নার সামনে হাসুন। হাসলে গালের যে অংশ ফুলে ওঠে তাকে অ্যাপল বলে। সার্কুলার মোশনে গালের অ্যাপলে ব্লাশন লাগান। তৈলাক্ত ত্বকে ব্লাশন ব্যবহারের আগে সামান্য লুজ পাউডার লাগাতে পারেন।

ক্রিম ব্লাশনঃ
ময়েশ্চারাইজার থাকায় সাধারণত যাদের ত্বক শুষ্ক তাদের জন্য ক্রিম ব্লাশন উপযোগী।

যেভাবে লাগাবেনঃ
গালের অ্যাপলে ছোট ছোট ডটের মতো ব্লাশন লাগান। আঙ্গুলের ডগা দিয়ে সার্কুলার মোশনে ব্লেন্ড করুন। ম্যাট ফিনিশ দিতে চাইলে ক্রিম ব্লাশন লাগানোর পর সামান্য পাউডার ব্লাশন লাগাতে পারেন।

লিকুইড ও জেল ব্লাশনঃ
কোনো রকম টাচআপ ছাড়া যারা দীর্ঘ সময় গালের ব্লাশের রঙ ধরে রাখতে চান তাদের জন্যই লিকুইড বা জেল ব্লাশন। ওয়াটারপ্রুফ এ ব্লাশন স্বাভাবিক ও মিশ্র ত্বকের জন্য উপযুক্ত। তবে, শুষ্ক ত্বকে এ ধরনের ব্লাশন ব্যবহার না করাই ভালো।

যেভাবে লাগাবেনঃ

হাতের আঙ্গুলের ডগায় নিয়ে গালের অ্যাপলে সার্কুলার মোশনে ব্লাশন লাগিয়ে নিন। দ্রুত লাগান, কারণ এ ব্লাশন সহজেই শুকিয়ে যায়। আর শুকিয়ে গেলে পানি বা ক্লিনজার ছাড়া ব্লাশন তোলা সম্ভব নয়। লিকুইড বা জেল ব্লাশন লাগানোর আগে প্রাইমার বা ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে। কিন্তু পাউডার লাগানো চলবে না।

মুখের গড়ন অনুযায়ী ব্লাশনঃ
মুখের গড়ন অনুযায়ী ব্লাশন লাগানোটা খুবই জরুরী। ডিম্বাকৃতির মুখে দিনের বেলায় গালের অ্যাপলে ব্লাশন লাগান। রাতে গালের অ্যাপল ছাড়াও নাকের ওপরে সামান্য ব্লাশন হালকা করে লাগাতে পারেন। হার্ট শেপের মুখে অ্যাপলের ঠিক নিচে চোয়ালের হাড় বরাবর ব্লাশন লাগান। গোলাকৃতির মুখে চিকবোন ও চোয়ালের মাঝে উজ্জ্বল রঙের ব্লাশন লাগান। লম্বাকৃতির মুখে গালের অ্যাপল থেকে কান বরাবর ব্লাশন লাগান।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি