পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে মানুষগুলো আপনাকে বিপদে ফেলতে পারে

এটা কিন্তু একদম সত্য কথা যে অপরিচিত মানুষদের চাইতে পরিচিত মানুষদের কারণেই আমরা বেশি বিপদে পড়ি। কারণ তাঁরা আমাদের জীবনের অসংখ্য খুঁটিনাটি বিষয়ে জানেন। কখনো তাঁদের কাজের কারণে বা ষড়যন্ত্রের কারণে আমরা বিপদে পড়ি। বিষয় যেমনই হোক না কেন, নিজেকে নিরাপদ রাখতে এদেরকে চিনে রাখা খুব জরুরী। চলুন, চিনে নেয়া যাক আমাদের জীবনের এমন ৬ রকমের মানুষ। 

স্বার্থপর বন্ধু বা আপনজনঃ

আপনার সাথে সম্পর্ক হয়তো খুবই ভালো কিন্তু এই মুহূর্তে আপনার সাথে কোন স্বার্থপরতা দেখাচ্ছেন না। কিন্তু কাউকে যদি দেখেন নিজের স্বার্থে অন্য কাউকে ব্যবহার করতে বা জীবনে ছোটখাটো ব্যাপারেও স্বার্থপরতার পরিচয় দিতে, এমন মানুষ থেকে যত দূরে থাকবেন তত ভালো। এমন মানুষেরা নিজের স্বার্থের কারণে কাউকে বিপদে ফেলতে মোটেও দ্বিধা করেন না।

যারা অন্যের বিরুদ্ধে কূটচাল চালেনঃ

আজ যারা অন্যের বিরুদ্ধে কূটচাল দিচ্ছেন, কাল তাঁরা আপনার বিরুদ্ধে দিতে কতক্ষণ? তাই এদের থেকে দূরে থাকাই নিরাপদ। কী দরকার কারো অন্যায়ের সঙ্গী হয়ে? 

চরিত্রহীন যে কেউঃ

একজন চরিত্রহীন মানুষ কারো জন্যই সঙ্গী হিসাবে ভালো নন। তাঁরা মিথ্যুক, প্রতারক ইত্যাদি অনেক রকমের দোষের মিশেলে তৈরি। এমন মানুষ আপনার ব্যক্তিগত জীবনের ক্ষতি করতে পারেন, আপনাকে ফেলতে পারেন নানান ঝামেলায়, তাঁদের কারণে সমাজে অন্যদের সামনে হেয় হতে পারেন আপনি। 

অফিসের গল্পবাজ কলিগঃ

প্রত্যেক অফিসেই একদল লোক থাকেন, যারা কাজকর্মের চাইতে গল্পটা অনেক বেশি করেন। বলাই বাহুল্য যে গল্প বেশি করতে গেলে পরচর্চা করা বা এর কথা তার কাছে গিয়ে লাগানোর ব্যাপারটা এসেই যায়। তাই এদের থেকে দূরে থাকা আপনার ক্যারিয়ারের জন্য ভালো।  যাকে

বিশ্বাস করে সব বলেনঃ

একটা জিনিস ভুলে যাবেন না, পৃথিবীতে কেউ কারো আপন নয়। নিজের পিতা মাতা ছাড়া পরিবারের অন্য কেউই যে ১০০ ভাগ আপন বা সারা জীবন আপন থাকবেন এমন কোন গ্যারান্টি দেয়া যায় না। তাই কাউকেই নিজের সমস্ত সত্য জানাতে যাবেন না। সেটুকুই বলুন, যেটুকু উক্ত সম্পর্কের  জন্য জরুরী। বাকিটা নিজের কাছেই রাখুন। 

সবার সাথে ভালো সম্পর্ক রক্ষা করা মানুষঃ

একটা জিনিস মনে রাখবেন, এরা কিন্তু মারাত্মক বিপদজনক মানুষ। এক জীবনে সকলের মন রক্ষা করে চলা সম্ভব না। কেউ এই কাজটি করছেন তার অর্থ হচ্ছে তিনি অসম্ভব তৈলবাজ, দারুণ অভিনেতা এবং মারাত্মক চালাক। আর এমন মানুষের সংস্পর্শে থাকলে বিপদে পড়তে এক মুহূর্ত দেরি হবে না আপনার।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি