পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বড় বোন থাকার ১৫টি মজার দিক

যখন ভাইবোনের সাথে কোনো বিষয় নিয়ে ঝগড়া বেঁধে যায় তখন অনেকেই মনে করেন বাবা মায়ের একমাত্র সন্তান হওয়াটাই মনে হয় ভালো ছিল। কিন্তু আসলেই কি তাই? যারা বাবা মায়ের একমাত্র সন্তান তারা কিন্তু বলবেন অন্য কথা।

ভাই বোন থাকলে বিশেষ করে বড় ভাইবোন থাকলে অনেক ধরণের সুযোগ সুবিধা পাওয়া যায়। অসুবিধা যে নেই তাও বলবো না। কিন্তু সুবিধাই অনেক বেশি। বিশেষ করে বড় একটি বোন থাকলে এমন অনেক ধরণের বিষয়ে সাহায্য পাবেন যা অন্য কারো কাছ থেকে পাওয়া সম্ভব নয়। জানতে চান একজন বড় বোন থাকার মজার দিকগুলো? চলুন তবে জেনে নেয়া যাক।

 

 

১. বড় বোন থেকে জীবন সম্পর্কে ভালো উপদেশ পাওয়া যায়ঃ

যখনই আপনি জীবনের কোনো ক্ষেত্রে আটকে যাবেন আপনার বড় বোন কিন্তু বিনা স্বার্থে আপনাকে ভালো কিছু উপদেশ দিতে পারবেন। আপনার ছোটবেলার স্কুল ভীতি থেকে শুরু করে প্রথম প্রেমের সম্পর্ক সম্বন্ধেও ভালো কিছু উপদেশ পাবেন বড় বোনটির কাছ থেকে।

২. আপনি সব সময় সেকেন্ড প্লেয়ার হবেন খেলায়ঃ

অসুবিধার কথা ভুলে যাই নি একেবারেই। কারণ বড় বোন থাকলে কখনোই খেলার সময় প্রথম প্লেয়ার হতে পারবেন না আপনি। তিনিই বাগিয়ে নেবেন সেই পদটি। যদিও বড় বোনেরা ইচ্ছে করেই পদ ছেড়ে দেন ছোটো ভাই বোনের জন্য।

 

৩. অনেক সিদ্ধান্তই আপনার বড় বোন নেবেনঃ

আরও একটি অসুবিধায় পড়া হয় বড় বোন থাকলে সেটি হলো আপনি যতো বড়ই হোন না কেন সিন্ধান্ত নেবার সময় বড় বোনটি সে কাজটি আপনাকে কমই করতে দেবেন।

৪. আপনার দোষের ভাগীদারও আপনার বড় বোন হবেনঃ

তবে বড় বোন থাকার অনেক সুবিধাও রয়েছে। আপনার দোষের ভাগীদার কিন্তু তিনিও হবেন। তাকেই কথা শুনতে হবে, ‘বড় বোন হয়ে ছোটকে কিছু শেখাতে পারো না’।

৫. রুম এবং জিনিসপত্র ভাগাভাগির যন্ত্রণায় পড়তে হবে আপনাকেঃ

অসুবিধার আরেক অংশ সব কিছু শেয়ার করার যন্ত্রণা। বিছানা থেকে শুরু করে সব কিছু শেয়ার করতে হবে বড় বোনটির সাথে।

৬. আপনাদের পরিবার সম্পর্কে তিনি বেশ ভালোই জানেনঃ

তবে সুবিধা হলো পরিবার সম্পর্কে সব ধরণের অভিযোগ তার কাছে করতে পারবেন যা অন্য কারো কাছে করতে পারবেন না। কারণ তিনিও জানেন আপনাদের পরিবারের অবস্থা সম্পর্কে।

৭. আপনার বড় বোনটি সব সময় আপনার প্রতি বিশ্বস্ত থাকবেনঃ

যা অকাজ ঘটিয়েছেন সব বিনা দ্বিধায় বড় বোনের কাছে বলে দেয়া যায়। কারণ আপনি নিজেও জানেন বোনটি কখনোই আপনার গোপন তথ্য কারো কাছে ফাঁস করবেন না।

৮. আপনার জীবনের অনেক ভীতি দূর করতে তিনিই সাহায্য করতে পারবেনঃ

প্রথম স্কুলে যাওয়ার ভয় থেকে শুরু করে অচেনা একজনের সাথে পরিচয়ের ভয় সব কিছুই বুঝিয়ে দূর করতে পারবেন আপনার বড় বোনটি। কারণ অভিভাবকের চাইতে আপনার শিশু মন বড় বোনের দিকেই বেশি ঝুঁকে থাকে।

৯. আপনার হয়ে অভিভাবককে রাজি করানোর কাজটিও বড় বোন করে দেবেনঃ

কোথাও ঘুরতে যাবেন, কিংবা পরীক্ষায় খারাপ করেছেন? চিন্তা নেই বড় বোনকে গিয়ে একটু বলুন। তিনি ঠিকই আপনার অভিভাবককে বুঝিয়ে রাজি করিয়ে ফেলতে পারবেন আপনার ঘুরতে যাওয়া অথবা পরীক্ষার খাতায় সাইন করার ব্যাপারটি।

১০. যে কোনো প্রয়োজনে বড় বোনের কাছে হাত পাততে লজ্জা লাগবে নাঃ

আপনার হাত খরচের টাকা শেষ হয়ে গেলেও চিন্তা নেই। যা অন্য কারো কাছে করতে পারবেন না তা ঠিকই বড় বোনের কাছে করতে পারবেন। ধার নেয়া হলেও কিন্তু তা আর শোধ দিতে হয় না।

১১. আপনার ভুল শোধরাতে সব সময় সাহায্য করবেন বড় বোনটিঃ

আপনার সব ভুলগুলো তিনি খুব ভালো করে নিজের অভিজ্ঞতা দিয়ে বুঝিয়ে শোধরাতে পারবেন। কারণ তিনি নিজে পার করে এসেছেন বলে আপনার সব কিছুই বেশ ভালো বুঝতে পারবেন।

১২. আপনার বড় বোন আপনার প্রথম আদর্শঃ

সাধারণত একজন মেয়ের কাছে তার বড় বোনটিই প্রথম আদর্শ হয়ে থাকে। মেয়েরা প্রথমে তার বড় বোনটিকে দেখেই শিখতে থাকেন মেকআপ থেকে পড়ালেখা ও সবকিছু।

১৩. বড় বোনের সকল জিনিস জন্মসূত্রে আপনারঃ

আরও সুবিধা চান? তাহলে জেনে নিন জন্মসূত্রে আপনি ছোটো বলে বড় বোনের সব কিছুই আপনার সম্পত্তি। এই জিনিসটি নিজে একা থাকলে বা নিজে বড় বোন হলে পাওয়া যায় না।

১৪. জীবনের অনেক ব্যাপারে তিনি বিনা দ্বিধায় আপনাকে সাহায্য করবেনঃ

কোনো সিদ্ধান্ত নিতে পারছেন না সব চাইতে বেশি সাহায্য পাবেন নিজের বোনটির কাছে। এমনকি আপনাদের ছোটোখাটো ঝগড়ার মাধ্যমেও কিন্তু তিনি আপনাকে পৃথিবীতে বেঁচে থাকলে যুদ্ধ করতে হয় তা শিখিয়ে দিচ্ছেন।

১৫. তিনি আপনার প্রথম এবং সব চাইতে ভালো বন্ধুঃ

আপনি মানুন আর নাই মানুন, একজন বড় বোন আপনার সর্বপ্রথম বন্ধু এবং সব চাইতে ভালো বন্ধুটির পদে বসে আছেন। কারণ তিনি মৃত্যু পর্যন্ত আপনার সাথে যেমন আছেন তেমনই থাকবেন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি