পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে দুঃসময়ে নিজের ভেতরের লুকোনো শক্তি প্রকাশ পায়

জীবনে এমন কিছু সময় আসে যখন মানুষ নিজের ভেতরে লুকিয়ে থাকা আসল স্বত্বার পরিচয় পেয়ে যান। কিছু দুঃসময়ে নিজেকে অনেক দুর্বল ভাবতে থাকা মানুষের মধ্যেও অজানা একধরণের প্রবল শক্তির আবির্ভাব ঘটে। মানুষ যখন অনেক বেশি দুঃসময়ে থাকেন তখন সে সময়টাকে পার করার জন্য নিজের ভেতরের ‘আসল আমি’টার খোঁজ পাওয়া যায় যা সম্পর্কে হয়তো তিনি নিজেই জানতেন না। এবং এরপর থেকেই অনেকের জীবন এবং চিন্তা ধারা বদলে যায় পুরোপুরি।

 

যে দুঃসময়ে নিজের ভেতরের লুকোনো শক্তি প্রকাশ পায়ঃ

১. যখন খুব আপনজন জীবন থেকে চলে যানঃ

মৃত্যু এমন একটি বিষয় যা খুবই স্বাভাবিক কিন্তু তারপরও আমরা মেনে নিতে পারি না অনেকটা দিন। কিন্তু মৃত্যুর পর যাকে ছাড়া একটি মুহূর্ত ভাবতে পারতেন না তাকে ছাড়াই বাকি জীবনটা চলতে হয় নিজের মনের ভেতরের শক্তিটাকে কাজে লাগিয়ে। একজন মানুষ সরে গেলে তাকে এই সান্ত্বনা দিয়ে ভুলে থাকা যায় যে সে জীবিত আছে ভালো আছে। কিন্তু যিনি মৃত্যুবরণ করেছেন তাকে বাকি জীবনের জন্য কাছে না পাওয়ার যন্ত্রণা ভুলে থাকার জন্যই এক ধরণের লুকোনো মানসিক শক্তি অনুভব করতে পারবেন আপনি।

২. যখন হুট করেই বিপদ নেমে আসেঃ

বিপদ বলে কয়ে আসে না। আর বিপদে পড়লে মানুষের স্বাভাবিক কাজ হচ্ছে মুষড়ে পড়া। কিন্তু মারাত্মক অসুখ বিসুখ ধরণের বিপদ যখন নেমে আসে তখন মানুষ তা থেকে মুক্তি পাওয়ার জন্য নিজের ভেতরের শক্তিটাকেই বেশি কাজে লাগান। মৃত্যুভয় এবং বেঁচে থাকার আগ্রহের কারণে মনের ভেতরে একধরণের অপার্থিব শক্তি এসে ভর করে। আর সে কারণে অনেকেই বলেন মনের জোরে অনেক কিছু করা সম্ভব।

৩. যখন আপনি নিজেকে একেবারে একা পাবেনঃ

বিপদে পড়লে হাতে গোনা গুটিকয়েক শুভাকাঙ্ক্ষী বাদে কাওকে পাওয়া যায় না। আর তখনই নিজেকে অনেক বেশি একা মনে হতে থাকে। কিন্তু এই একাকীত্বের প্রয়োজন রয়েছে। কারণ এই একাকীত্বের কারণেই নিজের ভেতরের লুকোনো শক্তিটার খোঁজ পাওয়া যায়। নিজেকে এই একাকীত্বের অভিশাপ থেকে মুক্ত করার আকাঙ্ক্ষা থেকেই জন্ম এই ভীষণ শক্তিশালী সত্ত্বাটির।

৪. যখন নিজের খুব কাঙ্ক্ষিত একটি আশা ধূলিসাৎ হয়ে যায়ঃ

অনেক সময় এমন মনে হয় যে কিছু জিনিস আছে যা না হলে জীবন যাপন করা কষ্টের হয়ে যাবে, জীবনের আশা হারিয়ে যাবে এবং জীবনটাই অর্থহীন হয়ে দাঁড়াবে। কিন্তু এমন বিষয়গুলোতে আশাহত হওয়ার পরও মানুষ নতুন করে স্বপ্ন দেখেন। আর এই নতুন স্বপ্ন দেখার স্পৃহা আসে মানুষের ভেতরের লুকোনো শক্তি থেকে যা হয়তো আপনি জানেনই না আপনার ভেতরে রয়েছে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি