পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

কেমন হবে আপনার বিয়ের শাড়ি

বিয়ের শাড়ি নির্বাচন করতে গিয়ে অনেকেই বেছে নিতে ভুল করেন সঠিক শাড়ি।আজকাল কনের পছন্দের শাড়ি কেনা হয় অধিকাংশ বিয়েতে, তাই নিজের বিয়ের শাড়িটি বেছে নিন খুব সতর্কতার সাথে। কোন রঙটি এখন হাল ফ্যাশনে চলছে? কোন রঙটি পরলে আপনাকে উজ্জ্বল দেখাবে, কেমন শাড়িতে লম্বা দেখাবে আর কেমন শাড়িতে দেখাবে চিকন? এই সমস্ত প্রশ্নের উত্তর নিয়ে আমাদের এই পোস্ট।জেনে নিন এমন কিছু টিপস, যেগুলো মনে রাখলে আপনার বিয়ের শাড়িটি হবে একদম মানানসই।

কেমন হবে আপনার বিয়ের শাড়িঃ

১) প্রথমেই আসুন রঙের ক্ষেত্রে। বিয়েতে লাল রঙের শাড়ির আবেদন সবসময়েই বেশি। তবে লাল রঙ কিন্তু একটা নয়। মার্কেটে লালের হরেক রকম শেড দেখতে পাবেন। শেখান থেকে আপনার সাথে মানানসই রঙটি বেছে নেয়ার উপায় হলো লাল রঙের লিপস্টিক ব্যবহার করুন। শেডটি আপনার ভালো লাগবে, সেই শেডটি ব্যবহার করুন।

২) লাল ছাড়াও এই মৌসুমে বিয়ের শাড়ি হিসাবে বেছে নিতে পারেন মেরুন, সোনালি, ব্রোঞ্জ, গাঢ় গোলাপির নানান শেড, মিষ্টি কালার, কমলা ইত্যাদি। ল্যাভেন্ডার রঙটাও বেশ মানাবে। নীল, বেগুনী, সবুজ এই মৌসুমে না পরাই ভালো।

৩) আপনি যদি মোটা হয়ে থাকেন, তাহলে অবশ্যই বেছে নিন জর্জেট শাড়ি। এতে আপনার ওজন অনেকটাই কম দেখাবে। অন্যদিকে খাটো মেয়েরাও জর্জেট বেছে নিন। স্লিম দেখালে লম্বাও লাগবে বেশি। আর আপনি যদি বেশি রোগা হয়ে থাকেন, তাহলে কাতান সহ যে কোন ভারী কাপড়ের শাড়ি বেছে নেবেন। শাড়িতে কারুকাজ যত বেশি হবে, আপনাকে ততই সুন্দর স্বাস্থ্যের দেখাবে। অন্যদিকে ওজন বেশি হলে যতটা সম্ভব ভারি কাজ পরিহার করুন।

৪) দামী একটা শাড়ি হুট করেই কিনে ফেলবেন না। প্রথমে মনের মত রঙের একটা পোশাক বানিয়ে পরুন। একটা ওড়না কিনে ট্রায়াল দিন। এতে খুব সহজেই বুঝবেন যে কোন রঙটি আপনাকে বেশি মানাচ্ছে।

৫) যাদের উচ্চতা কম, তাঁরা ভুল করেও চওড়া পারের শাড়ি পরবেন না। বরং যতটা সম্ভব চিকন পাড় পরুন। এতে লম্বা দেখাবে। মোটা মেয়েরাও চিকন পাড় পরুন। উচ্চতা বেশি দেখালে স্লিম দেখাবে বৈকি। অন্যদিকে বেশি লম্বা ও চিকন মেয়েরা মোটা পাড়কেই বেছে নিন। এতে আপনাদের সুন্দর দেখাবে।

৬) গায়ের রঙ একটু চাপা বা কালো হলে সেক্ষেত্রে একদম সোনালি রঙের শাড়ি বেছে নেয়া ঠিক হবে না। একই সাথে খুব বেশি চকচকে শাড়িতেও মানাবে না। গাঢ় রঙ পরতে চাইলে চকচকে ভাব এড়িয়ে রঙ বাছুন। এক্ষেত্রে লালের কয়েকটি শেড দারুণ কাজে আসবে। শ্যামলা মেয়েদের লালে খুবই সুন্দর মানায়। আর হালকা রঙ পরতে চাইলে মিষ্টি, উজ্জ্বল রঙ বেছে নিন।

৭) দোকানে প্রচুর আলো জ্বলে, আর এই আলোতে এক এক রঙকে দেখায় সম্পূর্ণ ভিন্ন। বিয়ের আসরেও অনেক আলো থাকবে। কিন্তু তাও কম আলোতে বা স্বাভাবিক আলোতে শাড়ির রঙটি একবার দেখে নিন।


আমাদের পেজে লাইক দিতে ভুলবেন না।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি