পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

পুরুষের স্কার্ফ ফ্যাশন

প্রতিনিয়ত ফ্যাশনে যোগ হচ্ছে নতুন মাত্রা। সকাল হোক বা রাত, গরম হোক বা শীত, যেকোন সময় সাজের অঙ্গ হয়ে উঠছে স্কার্ফ। নারীর পাশাপাশি নির্বিশেষে স্কার্ফের ফ্যাশনে মেতেছে পুরুষ ফ্যাশনিসটরা। নিজেকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে চাইলে অনায়াসেই সহায়তা করবে স্কার্ফের সম্ভার। আর স্কার্ফের রকমফেরও তো কম নয়।

পুরুষের স্কার্ফ ফ্যাশনঃ

প্রতিদিন অফিস যাওয়ার সময় পোশাকের সঙ্গে মানানসই স্কার্ফ বেছে নিন। বেছে নিন প্রিন্টেড স্কার্ফ। এরপর ঋতুর সঙ্গে তাল মিলিয়ে সিল্ক, কটন, উলের তৈরি যেকোন স্কার্ফ বেছে নিতে পারেন।

সনাতনী স্টাইল মেনে যদি স্কার্ফ বেছে নিতে চান, তবে কেফিয়ে বা ডেসার্ট স্কার্ফ বেছে নিতে পারেন। এই ধরনের স্কার্ফ স্কয়্যার আকৃতির হয়। সাধারণত, আরবের দেশগুলিতে এই ধরনের স্কার্ফের প্রচলন বেশি।

সাজে যদি আভিজাত্যের রূপ আনতে চান, তবে পশমিনা স্কার্ফ বেশ উপযোগী। উত্তর ভারতে এই ধরনের স্কার্ফের প্রচলন বেশি দেখা যায়। সবসময় ব্যবহারও করা যায়, আবার কোনও অনুষ্ঠানেও।

ইউ-নেক টি-শার্ট ও স্মার্ট ব্লেজারের সঙ্গে টিউব-লাইক স্কার্ফ পরলে বেশ ভালোই দেখতে লাগে। এই ধরনের স্কার্ফ গলায় পেঁচিয়ে পরতে হয়।

পাইলটদের দেখেছেন! সবসময় সাদা রঙের স্কার্ফ জড়িয়ে রাখেন। এই ধরনের স্কার্ফকে এভিয়েটর স্কার্ফ বলা হয়। এখন বাজারে এই এভিয়েটর স্কার্ফ নানা রঙের পাওয়া যায়। ফর্মাল ড্রেস বা কোনও গুরুত্বপূর্ণ মিটিংয়ে এই ধরনের স্কার্ফ পড়তে পারেন।

শুধুমাত্র শীতকালের ব্যবহারের জন্যই একটি বিশেষ স্কার্ফ পাওয়া যায়। উলের তৈরি সেই স্কার্ফগুলির ঘনত্ব খুব বেশি হয়। শীতে যদি দু-এক পাক গলায় জড়িয়ে রাখা যায় সেই স্কার্ফ, ঠান্ডা কমানোর সহজ সমাধান।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি