পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

এলোচুলে জমকালো সাজ

এলোমেলোতেই সৌন্দর্য, এই ধারনা বেশ আনুষ্ঠানিক ভাবেই রূপসজ্জার দুনিয়ায় জায়গা করে নিয়েছে। অযত্নে নয়, উদাসভাব থেকেও নয় বরং অনেক বেশি যত্ন নিয়ে নিজেকে এলোমেলো ভাবে সাজানোর মজার সময় এখন।

এলোমেলো এই সাজের ধারা চুলের ক্ষেত্রেই মূলত অনুসরণ করা হয়। মেসি হেয়ার স্টাইলে প্রায়দিনই স্বস্তি খোঁজা সম্ভব। খোলা চুল থেকে নিয়ে খোঁপা অবধি সবকিছুই এই এলোমেলোর মোহে আটকে গেছে তাই। খুব বেশি পরিপাটি হবার রোগ না থাকলে যেকোন দিনই মেসি হেয়ার স্টাইলের জন্য উপযোগী দিন হতে পারে।

 

এলোচুলে জমকালো সাজঃ

মজাদার এই কেশবিন্যাসে সাধারণত চিরুনির ব্যবহার নিষেধ। দুনিয়া ভরা সরঞ্জাম ব্যবহার করা চলবে তবু চিরুনি নয়। কারণ চিরুনি তো চুলকে সেই পরিপাটি করে দেবেই, তবে এলোমেলো হবেটা কী করে?

চুল ধুয়ে শুকনো করে মুছে নিয়ে আঙ্গুল চালিয়ে জট ভেঙ্গে নিতে হবে। আবারো মনে করে নেয়া যাক, চিরুনির দিকে নজর দেয়া চলবে না! তারপর ইচ্ছা বা প্রয়োজন অনুযায়ী হেয়ার জেল, সিরাম বা শুকোনোর জন্য ড্রায়ার ব্যবহার করা চলে। ভেজা চুলের সাজ চাইলে আধা শুকনো করেই রেখে দিতে হবে। আর নাহয় ড্রায়ার বা ফ্যানের বাতাসেই শুকোতে দিতে হবে পুরোপুরি।

এই শুকনো চুলে এবার চাইলেই বেণি বা খোঁপা হয়ে যেতে পারে। বা খোলা চুলগুলিই ছড়িয়ে থাকুক আরো এলোমেলো হয়ে। অনুষঙ্গের ব্যবহারও চলবে ইচ্ছে মতন। কারণ সাধারণ কোন উপলক্ষ হোক বা জমকালো অনুষ্ঠান, সব জায়গাতেই এলোমেলো কেশবিন্যাসের গ্রহণযোগ্যতা রয়েছে। কাজেই এবার বেণিতে মিষ্টি দেখতে ফুলের ব্যান্ড পরা হোক বা খোঁপায় ঝলমলে মুক্তোর কাঁটা, বেমানান হবে না কিছুই।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি