পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

প্রথম সাক্ষাতে নারীর যা যা দেখে পুরুষ

নারী-পুরুষ মিলে মিশেই জগৎ সংসার। নারী ছারা যেমন একজন পুরুষের চলা অনেক কঠিন তেমনি পুরুষ ব্যতিরেকেও চলতে পারে না নারী। সে যাই হোক তবে প্রথম দেখাতে একজন পুরুষের মনে জায়গা করতে পারবে কিনা, এই নিয়ে নারীমনে সংশয় প্রচুর। পুরুষের চোখে চিররূপসি হয়ে ওঠার জন্য প্রস্তুতি তাই অন্তহীন। কিন্তু প্রথম দেখাতে নারীর মধ্যে পুরুষ কী কী লক্ষ্য করে, তাই নিয়ে অনেক নারীর মনে শঙ্কা দানা বাঁধে।

চলুন জেনে নিই, প্রথম দর্শনে পুরুষ নারীর মধ্যে ঠিক কী খোঁজেঃ

১. চোখঃ
সবার আগে লক্ষ্য কিন্তু চোখ। মেয়েটির চোখের দিকেই সর্বপ্রথম নজর যায় অধিকাংশ পুরুষের। চোখের সৌন্দর্যে মোহিত হলে সেই নারীর দিকে আরও কিছুক্ষণ চেয়ে থাকে পুরুষ।

২. হাসিঃ
এরপরই দেখে মেয়েটির হাসি কেমন। মনোমুগ্ধকর হাসি হলে প্রথম দর্শনেই মেয়ে পাশ। পুরুষটি হয়তো আরও কিছুক্ষণ চেয়ে থাকবে মেয়েটির দিকে।

৩. চুলঃ
যে পুরুষ মেয়ের চোখ ও হাসিতে ফিদা, সে কিন্তু তার চুলের দিকেও দৃষ্টিপাত করবে। একরাশ ঘন কালো চুলের বহর যদি মন ছুঁয়ে যায়, জানবেন পুরুষটি তাকে রূপবতী বলে অনেকটা নম্বর দিয়ে দিয়েছে।

৪. পাঃ
মেয়ে যদি পা উন্মুক্ত পোশাক পরে সামনে এসে বসে, ছেলের চোখ সেদিকে যাবেই যাবে। লম্বা পা হলে তো কথাই নেই। বিভিন্ন সমীক্ষায় উঠে এসেছে, যেসব মেয়ের পা লম্বা, পুরুষ তার দিকে আকৃষ্ট হয়ে পড়ে। এ কথাও সত্যি, পা উন্মুক্ত হলে তবেই সেদিকে দৃষ্টি চলে যায় পুরুষের। নচেৎ নয়।

৫. বুকঃ
এতকিছুর পরই কিন্তু মেয়েদের বুকের দিকে নজর যায় পুরুষের। যদিও এমন ধারণা প্রচলিত, যে পুরুষরা প্রথম দেখাতে মেয়েদের বুকের দিকেই তাকায়। তবে পোশাক যদি আঁটসাঁট না হয়, সেদিকে চেয়েও দেখে না তারা।

৬. পোশাকঃ
এত কিছুর পর পুরুষের নজর যায় নারীর পোশাকের দিকে। সে কী পরল, না পরল, তা নিয়ে পুরুষের কোনও মাথা ব্যথা নেই। মেয়েদের সাজপোশাক সম্পর্কে তেমন আগ্রহও নেই। যত বেশি সাদামাটা, যত কম মেকআপ, ততই পুরুষের সেই নারীকে পছন্দ হয় বেশি। তবে হ্যাঁ, নারীর পোশাক অতিমাত্রায় উচ্ছৃঙ্খল হলে কিন্তু তাকে কোনও পুরুষই ভালো চোখে দেখে না। খোলামেলা ভাব দেখে এগিয়ে আসে ঠিকই, সেক্সি বলে তারিফও করে। কিন্তু প্রথম দর্শনেই “চিপ” বা “সহজলভ্য” ভেবে নেয়। এটাই পুরুষ সাইকোলজি!

৭. ত্বকঃ
প্রথমেই বলে রাখি, রুক্ষ ত্বকের মেয়েদের কোনও পুরুষই পছন্দ করে না। সুন্দর দাগহীন পেলব ত্বক হলে সেই নারী পুরুষের কাছে স্বপ্নের নারী হয়ে ওঠে। তবে ত্বকের বর্ণের ব্যাপারে একেকজন পুরুষের একেকরকম পছন্দ। কেউ ফেয়ারের পেয়ারে পড়ে। কেউ আবার ডাস্কি বিউটির হাস্কিরূপেই মেতে ওঠে।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি