পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বিয়ের আগে ৭টি বিষয়ে নিশ্চিত না হলে বিপদ

বিয়ে পারিবারিক হোক বা প্রেমের, বিয়ে নামক এই সম্পর্কটি কিন্তু আজীবনের। ডিভোর্স শুনতে যতই সহজ মনে হোক না কেন, এটি আসলে মারাত্মক কঠিন একটি ব্যাপার। আর তাই, বিয়ে করার আগে অবশ্যই জেনে-বুঝে, যাচাই করে করা উচিত। কেননা বিয়ে মানে কেবল একটি মানুষের সাথে নিজের জীবন ভাগ করা নয়, বরং তার সাথে নিজের পরিবার-শরীর-ভবিষ্যৎকে ভাগ করা। তাই কিছু ব্যাপারে নিশ্চিত না হয়ে মোটেও বিয়ে করবেন না।

১) তিনি আপনাকে চান নাকি আপনার রূপ/টাকাকে?

বিয়ের আগে এটা অবশ্যই নিশ্চিত হয়ে নেবেন যে তিনি আসলে কেন আপনাকে বিয়ে করছেন? তিনি কি আপনার রূপে পাগল হয়ে বা আপনার টাকার মোহে আপনাকে বিয়ে করতে চলেছেন? যদি উত্তর হ্যাঁ হয়, জেনে নেবেন যে এমন মানুষের সাথে জীবনেও সুখী হবেন না আপনি আর জীবনেও তার কাছ থেকে ভালোবাসা পাবেন না।

২) আপনাদের পরিবার কেমন?

বিয়ে মানে দুটি মানুষের মিলন, কিন্তু তার চাইতেও বর বিষয় হচ্ছে পরিবার। আপনারা পরস্পরকে যতই ভালোবাসেন না কেন, পরিবার যদি ভালো না হয় তাহলে বেশিদিন শান্তিতে বাস করতে পারবেন না। এক পরিবারের কারণেই বহু সংসার ভেঙে যায়। তাই বিয়ের আগেই যাচাই করে নেবেন যে আপনাদের দুজনের পরিবার কেমন এবং তাঁদের সাথে আপনাদের মিলবে কিনা।

৩) বিয়ের পর উপার্জনের উৎসঃ

টাকা দেখে বিয়ে করা যেমন বাজে কাজ, একই ভাবে বিয়ের আগে উপার্জনের উৎস সম্পর্কে নিশ্চিত না হয়েই বিয়ে করে ফেলাটা বোকামি। আগে ভালো মত ভেবে দেখুন বিয়ের পর আপনাদের সংসার চলবে কীভাবে। একই সাথে হবু স্বামী/স্ত্রী কোন অন্যায় কর্মে যুক্ত আছেন কিনা সেটাও যাচাই করে নিন।

৪) হবু বর/বউয়ের চরিত্র সম্পর্কে আপনি নিশ্চিত তো?

জীবনসঙ্গীর চরিত্র সম্পর্কে নিঃসন্দেহ না হয়ে বিয়ে করতে যাবেন না। মনের মাঝে একটুও খুঁতখুঁতানি না রেখে বিয়েতে হ্যাঁ বলুন।

৫) অসুখ বিসুখের ইতিহাসঃ

পরিবারে কোন জেনেটিক রোগ বা মানসিক সমস্যার ইতিহাস আছে কিনা সেটা অবশ্যই ভালো করে জেনে নেবেন। একই সাথে সবচাইতে ভালো হয় বিয়ের আগে রক্ত পরীক্ষা সহ একটি সম্পূর্ণ চেকাপ দুজনেই করিয়ে নিলে। এতে ভবিষ্যতের অনেক অনাকাঙ্ক্ষিত সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া সম্ভব হবে।

৬) দুজনের চাওয়া-পাওয়াঃ

কেবল বিয়ে করলেই তো হবে না, মিলতে হবে দুজনের ভবিষ্যৎ পরিকল্পনাও। জীবন থেকে আপনারা কী চান, কীভাবে চান নিজেদের ভবিষ্যৎ ইত্যাদি বিয়ের আগেই নিশ্চিত হয়ে নিন।

৭) অবশ্যই যাচাই করতে হবে বন্ধু-বান্ধবকেঃ

একজন মানুষ সম্পর্কে অনেক কিছু জানা যায় কেবল মাত্র তার বন্ধু বান্ধবের পরিধিকে দেখে।তাই বিয়ের আগে জীবনসঙ্গীর বন্ধু বান্ধবকে অবশ্যই যাচাই করে নেবেন আর তাতেই মানুষটা সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন। যে মানুষের বন্ধুরা ভালো নয়, তিনি নিজেও যে ভালো মানুষ নন এটা জেনে রাখুন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি