পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

নারীরা পুরুষ সঙ্গীর কাছে যেসব কথা শুনতে পছন্দ করে

একটি বিষয় পুরুষ সবসময় জানতে চায় আসলে নারী কোন বিষয় ভালবাসে বা শুনতে চায়। অনেকেই বলবে, নারী আসলে যত পায় তত চায়। স্বয়ং স্টিফেন হকিংসও নারীকে রহস্যময়ী হিসেবে আখ্যায়িত করেছেন।

যদি আপনি কোন প্রতিশ্রুতিবদ্ধ সর্ম্পকে আবদ্ধ হন এবং আপনি আশঙ্কা করেন, সে আপনার মধ্যে কোন আগ্রহ খুঁজে পাচ্ছেনা কিংবা সে আপনার সঙ্গে সম্পর্ক দীর্ঘস্থায়ী করতে চায়না। সেক্ষেত্রে আপনার জানা দরকার নারী আসলে কী চায়। তাই এ পর্বে আপনাকে একটি দিক নির্দেশনা দেয়া হলো যাতে আপনি জানতে পারেন নারীর পছন্দের বিষয়গুলো।১. ‘তুমি দেখতে অনেক গর্জিয়াস বা চমৎকার।’ যেসব বিষয় ছাড়া নারী বাঁচতে পারেনা যদি কেউ এর তালিকা তৈরি করে তার মধ্যে রয়েছে ভাল খাবার, সুন্দর পোশাক পরিচ্ছেদ, দিলখোলা প্রশংসা। তাই এ তিনটি বিষয়ে প্রশংসা করতে কৃপণতা করবেন না। যতই আপনি দিবেন, ততই আপনি বিনিময় ফিরে পাবেন। তাই সে যা শুনতে চায় সেসব বিষয় বলুন। হতে পারে সেটা নারীর সৌন্দর্য, পোশাক পরিচ্ছেদ, চেহারা, কর্মক্ষেত্রে, পেশাদারিত্ব, রন্ধন সম্পর্কিত দক্ষতার প্রশংসা।

১. নারীকে বলতে পারেন ‘‘তোমার এই পোশাকে অনেক সুন্দর লাগছে ” কিংবা ,‘ তুমি অন্য যে কোনো নারীর তুলনায় অনেক সুন্দরী” ইত্যাদি। ক্লিনিক্যাল সাইকোলোজিষ্ট ড. সুষমা দোয়েল বলেন, প্রত্যেক নারী প্রশংসা শুনতে পছন্দ করে। যেহেতু তা নারীর ইমেজকে বাড়িতে তোলে এবং নারীর ব্যক্তিত্ব ও কাজের গতিশীলতা বাড়িয়ে দেয় ।

২. ‘তুমি আমার জীবনের প্রথম নারী’ একথা বললে আপনার প্রেমিকা অবশ্যই মনে করবে, আপনি ‘‘ওয়ান উইমেন ম্যান ”। তবে তার কাছে বেশি চাপাবাজি বা তোষামোদ করবেন না । একথা তখনই বলবেন যখন এটা বলার সময়। অযথা বারবার বললে সে আপনার আনুগত্য নিয়ে প্রশ্ন তুলতে পারে। এমনভাবে বলুন যাতে সে আপনাকে সন্দেহ করতে না পারে।

তবে নারীর কাছে চাটুকারীতা করবেন না। যদি সে আপনার চাপাবাজী ধরতে পারে তাহলে আপনার রিলেশন খতম। তাহলে সে ভাববে আপনি আপনার প্রকৃত আবেগ লুকিয়ে তাকে অন্ধকারে রাখছেন।

৩. ‘তুমি অনেক সুন্দর মা হতে পারবে’। প্রত্যেক নারীর সন্তানের প্রতি একটি দূর্বলতা রয়েছে।এটা খুব গুরুত্বপূর্ণ, একজন নারী ভালো মা হবে এবং মা হওয়ার মত তার যথেষ্ট গুণ রয়েছে। যেমন: সমবেদনা, সহ্য করার ক্ষমতা। এটা নারীকে তার নিজের প্রতি আস্থা ও বিশ্বাস বাড়াতে সাহায্য করে এবং সে অনুযায়ী সে ভূমিকা নিতে প্রস্তুত হয়।

৪. ‘তুমি কি সারাজীবন আমার সঙ্গে থাকবে’। নারী অনেক সংবেদনশীল। তাকে বলুন, সে ছাড়া আপনার জীবন অসম্পূর্ণ এবং সে আপনার জীবনের একটি অবিচ্ছেদ অংশ। এতে সে খুশি হবে এবং আপনার প্রতি ভাল ধারণা হবে।

৫. ‘এই বিষয়টা তোমার কাছে কেমন লাগে’। নারীর কাছে কোন বিষয়ে পরামর্শ জানার চেষ্টা করুন। হতে পারে এটা নতুন গাড়ি বা আপনি কোন পোশাকে অফিসে যাবেন। এর মাধ্যমে সে বুঝবে আপনি তার মতামতকে অনেক প্রাধান্য দেন এবং তার মতামতের গুরুত্ব দেন।

৬. ‘তুমি আমার সবচেয়ে ঘনিষ্ঠ একজন’। তাকে নিশ্চিত করুন যে, আপনি শুধু তার সৌন্দর্যের কারণে বা নিজের সময় ব্যয় করার জন্য ব্যবহার করেন না । আপনি তার সত্যিকারেরই কাছের একজন। এর মাধ্যমে আপনি তার কাছে ভালো আস্থা তৈরি করতে পারেন।

৭. ‘তোমাকে পেয়ে আমি খুব ভাগ্যবান’। তাকে বলুন, সে আপনার জন্য কেবলই একজন এবং অতুলনীয়। নারী সেসব পুরুষদের পছন্দ করে যার আচরণ মধুর ও সৌহার্দ্যপূর্ণ। তাকে বুঝাতে চেষ্টা করুন, আপনি খুবই ভদ্র এবং তাকে বলুন, সে আপনার জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ

৮. ‘আমি তোমাকে ভালবাসি’। নারী এই তিনটি যাদুকরী শব্দের ওপর সবচেয়ে বেশি গুরুত্ব আরোপ করে। তাই ঠিক সময় এই কথাটি বলুন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি