পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

সুখি হতে চান এই সিদ্ধান্তগুলো গ্রহন করুন

সুখ খুবই আপেক্ষিক একটি ব্যাপার। আপনি যদি মনে না করেন আপনি সুখি তাহলে আপনার কাছে পৃথিবীর সব কিছু এনে দিলেও আপনি সুখে থাকতে পারবেন না। তবে অনেক সময় পারিপার্শ্বিক অনেক বিষয়ই অশান্তির কারণ হয়ে দাড়ায়। আপনি এই সব বিষয় এড়িয়ে চলতে পারবেন না। বরং এই সকল ব্যাপারে একটু কঠোর হয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলাই ভালো। নিজের মনের শান্তির ফিরে পেতে মনে সাহস যুগিয়ে সঠিক সিদ্ধান্ত নিন। যতো দ্রুত এই সিদ্ধান্তগুলো নিতে পারবেন ততো জীবন আরও সুন্দরভাবে সাজিয়ে নিতে পারবেন।
 

১) আপনি কি অনুভব করছেন তা প্রকাশ করুনঃ

নিজের মনের অনুভূতি লুকিয়ে রাখবেন না। অনুভূতি প্রকাশ করার সাহস রাখুন মনে। কারণ অনেক সময়েই আপনি কি ভাবছেন, কি অনুভব করছেন তা প্রকাশ না করতে পারার ফলে মনে অশান্তি সৃষ্টি হয়। মনের শান্তি নষ্ট হয়। তাই আপনি কি অনুভব করছেন তা বলে ফেলুন।

২) কি করতে পছন্দ করেন তা খুঁজে বের করুনঃ

মানুষ নিজের পছন্দমতো কাজ করতে না পারলে মনের শান্তি একেবারেই থাকে না। জোর করে নিজের ইচ্ছার বিরুদ্ধে কাজ করার প্রতিফলও ভালো হয় না। সাহস করে জোর করে কাজ করা বন্ধ করে নিজের জন্য যা সঠিক এবং আপনি যা পছন্দ করেন তা খুঁজে বের করে ফেলুন। অনেক শান্তি পাবেন।

৩) জীবনের গুরুত্বপূর্ণ বিষয়গুলোকে অবহেলা করবেন নাঃ

স্বাস্থ্য, ভালোবাসা এবং জীবনের লক্ষ্য এই তিনটি বিষয় জীবনের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এই বিষয়গুলোকে অবহেলা করার অর্থ জীবনকে অবহেলা করা। যদি কোনো কারণে এই বিষয়গুলোর একটিকে ছেড়ে দেয়ার পরিস্থিতি হয় তাহলে আগে বিবেচনা করে নিন আপনার জন্য কোনটি সঠিক। তাহলে সাহস করে আপনার জন্য সঠিক সিদ্ধান্তটি নিতে পেছপা হবেন না একেবারেই।

৪) আপনি নিজের স্বত্বার জন্য দুঃখিত হবেন নাঃ

কখনোই নিজেকে নিয়ে লজ্জা পাবেন না। নিজের বাহ্যিক সৌন্দর্য কিংবা অন্যের কথা শুনে নিজের ভেতরের স্বত্বাটির জন্য কখনোই লজ্জিত হবেন না এবং কারো কাছে আপনি যেমন তার জন্য ক্ষমা চাইবেন না। কারণ আপনি যেমন তা আপনার সৃষ্টিকর্তার দান। প্রত্যেকটি মানুষ একেঅপরের চাইতে আলাদা তাই সাহস রাখুন, লজ্জা পাবেন না।

৫) অন্যের সুখের জন্য নিজেকে হারিয়ে ফেলবেন নাঃ

অনেক সময় আমরা আরেকজনের মুখে হাসি ফোটাতে নিজের অনেক কিছুই বিসর্জন দিয়ে দিই। কিন্তু প্রতিটি জিনিসেরই সীমা রয়েছে। আপনি অন্যের জন্য অনেক কিছুই করতে পারেন এতে আপনার নিঃস্বার্থতা প্রকাশ পায়। কিন্তু অন্যের জন্য করতে গিয়ে নিজেকে হারিয়ে ফেলবেন না। এতে আপনার মনের শান্তিই নষ্ট হবে। সাহস করে নিজের কথা বলার চেষ্টা করুন।

৬) সাহসী হোনঃ

মোট কথা হচ্ছে সকল ব্যাপারেই নিজের মনে সাহসটা ধরে রাখুন। মনের জোরের মাধ্যমেই নিজেকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবেন, নিজের জীবনের সুখটা ধরে রাখতে পারবেন। কখনোই সাহস হারাবেন না। নিজের উপর ভরসা রেখে এগিয়ে চলুন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি