পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যেসব কারণে অনুশোচনায় ভোগে নারীরা

জীবনের শেষদিকে এসে মানুষ অনেক বেশি স্মৃতিকাতর হয়ে পড়ে। সে স্মৃতি কখনো হাসায়, কখনো কাঁদায়। নারীরা অতীতের কথা মনে করে, একটু বেশি আবেগপ্রবণ হয়ে পড়েন। সম্প্রতি এক গবেষণায় দেখা গেছে, ৯৬ শতাংশ নারী জীবনের শেষ ভাগে নিজের অতীতের কথা মনে করে নিজেকে অসুখী ভাবেন এবং অপরাধবোধে ভোগেন। নিজেকে অসুখী ভাবার যথেষ্ট কারণ যেমন: নিজেকে সময় না দেয়া, নিজের বাবা-মায়ের খেয়াল রাখতে না পারা, নিজের ভবিষ্যতের চিন্তা না করা।

অনেক নারী আছেন যারা জীবনে কোন দিন ‘না বলতে’ পারেননি। নিজের অনিচ্ছার বিরুদ্ধে বন্ধু-বান্ধবী, পরিবার কিংবা কাছের মানুষের অনুরোধ রক্ষা করেছেন। যা নারীদের জন্য এক সময় কষ্টের কারণ হয়ে দাড়ায়। এবং মানসিক অশান্তিতে ভোগায়। জীবনের শেষ দিকে ‘না বলতে’ না পারার কারণে অনুশোচনায় ভোগেন।

ক্যারিয়ার, চাকরি সন্তানের কারণে যৌবনে নিজেকে সময় দিতে না পেরে অধিকাংশ নারী জীবনের শেষ দিকে এসে আফসোস করেন।

সত্যিকারের ভালোবাসা দিতে কিংবা নিতে না পারলে নারীরা অনুশোচনা করেন। অর্থাৎ বাবা-মা কিংবা স্বামী ও শ্বশুড়বাড়ির লোকদের নিয়ে সুখী হতে না পারলে নারীরা জীবনের শেষদিন পর্যন্ত আফসোস করেন।

স্বামী, সন্তান ও সংসারের কথা ভেবে অনেক নারী উচ্চ শিক্ষা কিংবা ভালো চাকরি পেয়েও না করতে পারলে জীবনের শেষ প্রান্তে এসে অনুশোচনা করেন।

সন্তানকে যথেষ্ট সময় দিতে না পারা কিংবা সন্তানের যা চায় তা দিতে না পারলে নারীরা অনুশোচনায় ভোগেন।

ভালো রান্না করতে না পারলে অধিকাংশ নারী কষ্ট পান। নারীরা সবসময় স্বামী, সন্তান, বাবা মাকে ভালো করে রান্না করে খাওয়াতে পছন্দ করেন।

নারীরা সমাজ কিংবা পরিবারের কথা চিন্তা করে নিজের মনের চাওয়া পাওয়াকে বিসর্জন দেয়। বিসর্জন দিতে দিতে একটা সময় যখন নারীরা সমাজ ও পরিবার থেকে কিছু পায় না তখন তারা নিজের মনের চাওয়া পাওয়াকে মূল্যায়ন না করার কারণে মানসিক কষ্টে ভোগেন।

ঠিকমতো পড়ালেখা না করা এবং অলস সময় নষ্ট করার কারণে নারীরা এক সময় অনুশোচনায় ভোগেন। ভবিষ্যতের কথা ভেবে নিজের জন্য সঞ্চয় করে না রাখা নারীকে এক সময় পীড়া দেয়।

বিয়ের পর নারীরা শ্বশুড় বাড়িতে চলে যায়। এসব কারণে তারা তাদের বাবা মাকে যথেষ্ট পরিমাণ যত্ন নিতে পারেন না। গবেষণায় দেখা গেছে, ৯৯ শতাংশ নারী বাবা মাকে খেয়াল করতে না পারার কারণে অনুশোচনায় ভোগেন।

সঙ্গীকে খুশি করতে না পেরে নারীরা অনুশোচনায় ভোগেন। ৮০ শতাংশ নারী সঙ্গীকে খুশি করতে না পারার কারণে মনোকষ্ট পান।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি