পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

মেয়েদের চোখে স্মার্ট হওয়ার ১১ উপায়

যেসব মেয়ে স্মার্ট ছেলেদের সঙ্গে রিলেশনসিপে থাকতে চায় তারা ছেলেটির কিছু বাহ্যিক আচরণের ভিত্তিতে তার ভিতরের রূপের একটা মোটামুটি ধারণা করে নেয়। তাই বাস্তবে আপনার অবস্থা যাই হোক না কেনো এমন মেয়ের সঙ্গে রিলেশনসিপের শুরুতে আপনাকে অবশ্যই উপস্থাপনের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে হবে, নয়তো প্রথমেই আপনি অপছন্দের বস্তুতে পরিণত হবেন। মেয়েটি যখন আপনার প্রতি দুর্বল হয়ে পড়বে তখন আপনি আপনার সিস্টেম কিছুটা এদিক সেদিক করতেও পারবেন, তাতে তেমন সমস্যা হবে না।

তাই প্রাথমিক এই বিষয়গুলি সম্পর্কে সচেতন হোনঃ

১. মধুর ও স্মার্ট কথাবার্তাঃ

কথাবার্তায় স্মার্ট হোন; আঞ্চলিক সুর পরিহার করুন। প্রয়োজনে ইংলিশ-বাংলিশ সুন্দর করে মিশিয়ে স্মুথ ভাষা তৈরি করুন, তবুও অপ্রচলিত গ্রাম্য শব্দ ব্যবহার থেকে বিরত থাকুন। শুদ্ধ উচ্চারণ শিখুন, সে এটাতে মুগ্ধ হবে।

২. বডি ফিটনেসঃ

ছেলেদের প্রতি মেয়েদের প্রধান আর্কষণই হলো ছেলেদের বডি ফিটনেস। একটা মেয়ে অবশ্যই হ্যাংলা কিংবা মোটকু একজন ছেলের প্রতি আকর্ষণ বোধ করে না। তাই বডি ফিট করুন। ‘তাহসান’ এর নারীভক্তদের সংখ্যা এতো বেশি হওয়ার রহস্যই হলো তার বডি ফিটনেস, স্মার্টনেস ও রোমান্টিকতা।

৩. সুন্দর ডাবিং সত্যঃ

“রিলেশনসিপে মিথ্যা বলতে হয়” এটাই নাকি সত্য। তবে প্রথমদিকে আপনার কথার সঙ্গে কাজে ঠিক ঠিক মিল রাখবেন যাতে মেয়েটি আপনাকে বিশ্বাস করতে শিখে। যদি মিথ্যা বলতে হয় তা খুব মসৃণ করে বলবেন যেন তা মিথ্যা বলে মনে না হয় এবং ভবিষ্যতে তা নিয়ে পুনরায় আলোচনা হওয়ার সম্ভাবনা না থাকে।

৪. পরিচ্ছন্নতাঃ

পরিচ্ছন্নতার বিষয়টি সুন্দরভাবে মাথায় রাখতে হবে। ফেস, চুল ও বডির যতটুকু প্রকাশ পায় তা যেন সুন্দর ও মসৃণ থাকে। কোনভাবেই যেন চামড়ায় বয়স্কের ছাপ ফুটে না উঠে। এছাড়াও ক্লিন-সেভ একটি সুন্দর টনিক।

৫. ঠাণ্ডা মেজাজঃ

“রেগে গেলেন তো হেরে গেলেন” এটি অন্য ক্ষেত্রে মেনে না চললেও এখানে আপনাকে মেনে চলতেই হবে। কোন রাগের কথা হলেও তা হেসে অন্যভাবে টেনে নিয়ে এড়িয়ে চলুন এমন ভাব নিয়ে যেন আপনি তাতে খুশিই আছেন যদিও আপনি তাতে একমত নন।

৬. ক্লিন পোশাকঃ

যখন মেয়েটির সঙ্গে দেখা করবেন তখন অবশ্যই ক্লিন পোশাক পারবেন। যদি পোশাকে ময়লা বা উৎকট গন্ধ থাকে তবে প্রথমেই সে ফিরে দাঁড়াবে। তাই এ বিষয়ে সচেতন হোন।

৭. হালকা পারফিউমঃ

গাঢ় নয়, বরং হালকা পারফিউম ব্যবহার করুন যাতে অনুভব হয় আপনি এমন এক সুগন্ধি দিয়েছন যা বুঝতে অনুভূতি খাটাতে হয়, যেন প্রেম প্রেম ভাব।

৮. উন্নত টুথপেস্ট ব্যবহার করুনঃ

মুখে যেন কখনই গন্ধ উৎপন্ন না হয় তাই নিয়মিত ব্রাশিং করতেই হবে আর যদি সম্ভব হয় স্নিগ্ধ পারফিউমের উন্নত টুথপেস্ট ব্যবহার করা ভালো যাতে মুখে সুগন্ধের একটি লুকোচুরি লুকোচুরি ভাব থাকে।

৯. স্মার্ট গিফটঃ

মাঝে মাঝে তার জন্য কিছু স্মার্ট গিফট কিনুন। যদি গিফটটি সাধারণ হয় তবে তা রোমান্টিকভাবে জীবনের কোনো অনুষঙ্গের সঙ্গে মিল দিয়ে উপস্থাপন করুন।

১০. ধূমপানে সতর্ক হোনঃ

যদি মেয়েটির কাছে সিগারেটের গন্ধ উৎকট হয় তবে তার সঙ্গে দেখা করার সময় সিগারেট বহন করা থেকে বিরত থাকুন। বরং কিছু আনকমন চকোলেট কিনে নিন যাতে তাকে বলতে পারবেন এটা অমুক-তমুক উন্নত দেশের চকোলেট।

১১. একটু অভিনয় শিখুনঃ

সুন্দর হাসি ও কথাকে ঘুরিয়ে অনুকূলে এনে তাকে মধুর কিছু উত্তর ও আনন্দ দেওয়ার জন্য কিছু অভিনয় শিখুন। তবে কখনই কোনো মেয়েলি ভাব করবেন না, এটা মেয়েদের কাছে হাস্যকর।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি