পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

আপনার প্রেমের সম্পর্কটি কী ভালোবাসার নাকি ভালোলাগার

বর্তমান সময়ের সম্পর্কগুলো খুব সহজেই ঠুনকো কাঁচের মতো ভেঙে যেতে দেখা যায়। এর পেছনের মূল কারণ কি কেউ জানেন? কারণটি হচ্ছে তারা যে সম্পর্কটি গড়ে তুলছেন সেটির ভিত্তি ভালোবাসা নাকি শুধুই ভালোলাগা তা সঠিক ভাবে বুঝতে না পারা। আর সেকারণেই, শুধু ভালোলাগার বিষয়টিকে গুরুত্ব দিয়ে সম্পর্ক গড়ে তোলেন অনেকেই যা কিছুদিনের মধ্যেই ভেঙে যায়। তাই নিজে থেকেই যাচাই করে নিন আপনি বর্তমানে যে সম্পর্কে রয়েছেন সেটি আসলেই কিসের উপর ভিত্তি করে আছে? ভালোবাসা নাকি ভালো লাগা? যদি বুঝে উঠতে পারেন তাহলে সময় থাকতেই সরে আসতে পারেন নতুবা আরও গভীরভাবে ভালবাসতে পারেন পছন্দের মানুষটিকে।

জেনে নিন আপনার প্রেমের সম্পর্কটি কী ভালোবাসার নাকি ভালোলাগার?

১) ভালোবাসা আবেগ দিয়ে হয়, ভালোলাগা শুধুই শারীরিক আকর্ষণঃ
ভালোবাসা হচ্ছে দুটি মনের মিলন। ভালোবাসার ক্ষেত্রে আবেগটাই মুখ্য বিষয়। ভালোবাসা কখনোই ভেবে চিন্তে হয় না, ব্রেইন খাটিয়ে হয় না। এটি আপনাআপনিই হয়। এবং আপনি যদি কাওকে ভালোবাসেন তাহলে কী কারণে তাকে ভালোবাসেন তা কখনোই সংজ্ঞায়িত করতে পারবেন না।
কিন্তু, অপর দিকে, ভালো লাগা হবে বিশেষ কিছুর প্রতি মোহ এবং আকর্ষণ। সঙ্গীর শরীরী বৈশিষ্ট্য দিয়ে সব কিছু বিবেচনা করা হয় ভালো লাগার সম্পর্কে। সঙ্গীর কোনো কিছুর প্রতি দুর্নিবার আকর্ষণ বোধ করাটা কিন্তু ভালো লাগার মধ্যে পড়ে, ভালোবাসা নয়।

২) ভালোবাসা দোষ গুণ বিবেচনা করে না যা থাকে ভালোলাগায়ঃ
সঙ্গীর সকল দোষ গুণ ভালোবাসার সম্পর্কে কোনো অর্থ বহন করে না। সঙ্গীর খারাপ দিকগুলোও কোনো সমস্যা নয় যদি আপনি তাকে সত্যিই ভালোবেসে থাকে। ভালোবাসা শেখায় ভালো-মন্দ মিলিয়েই মানুষ।
কিন্তু, ভালো লাগার সম্পর্কে সঙ্গীর দোষ গুণ বিবেচনা হয়ে যায় আপনাআপনিই। কারণ সঙ্গীকে আপনি ভালোবাসছেন না এই সম্পর্কে, সুতরাং সঙ্গীর দোষগুলোকে ভুলে যেতে পারছেন না আপনি।

৩) ভালোবাসায় থাকে ভবিষ্যৎ চিন্তা, ভালোলাগা শুধুই বর্তমান খোঁজেঃ
দুটি মানুষ যখন সত্যিকারের ভালোবাসার সম্পর্কে জড়ান তখন তাদের মনে থাকে শুধুই নিজেদের ভবিষ্যতের চিন্তা। দুটি জীবনকে এক করে ভবিষ্যৎ দেখার চেষ্টা করতে থাকেন দুজনে। ভাবতে থাকেন ১০ বছর পরের জীবনের কথা।
কিন্তু, ভালো লাগার সম্পর্কে শুধুই বর্তমানের আনন্দ মুখ্য হয়ে দাঁড়ায়। বর্তমানে তাদের জীবনে কি ঘটছে তা নিয়েই সমস্যা শুরু হয়ে যায় দুজনের মধ্যে।

৪) ভালোবাসায় লুকোছাপা থাকে না, ভালোলাগা লুকিয়ে থাকতে চায়ঃ
ভালোবাসা চেপে রাখা যায় না। যিনি ভালোবাসতে পারেন তিনি কখনোই চাইবেন না নিজের সম্পর্ককে লুকিয়ে রাখতে। বরং সকলের সামনে উপস্থাপন করেই আনন্দ পাবেন তিনি এবং তারা।
কিন্তু, শুধু ভালো লাগার সম্পর্কে নিজেদের নিয়েই দ্বিধায় থাকেন সকলে। সেকারণে সবার সামনে সম্পর্ক প্রকাশের বিষয়টি চেপে যান অনেকেই। সুতরাং ভালো লাগার সম্পর্কে লুকোচুরিটাই বেশি থাকে।

৫) ভালোবাসা নিঃস্বার্থ, ভালোলাগায় থাকে স্বার্থপরতাঃ
যিনি ভালোবাসার সম্পর্কে থাকেন তিনি নিঃস্বার্থ। তার মধ্যে স্বার্থান্বেষী ভাব একেবারেই থাকে না। তিনি সব কিছু উজাড় করে ভালোবাসতে পারেন। সঙ্গীর কাছ থেকে কি পেলেন কি পেলেন না তা নিয়ে চিন্তা করেন না।
কিন্তু, ভালো লাগার সম্পর্কে থাকলে সামান্য স্বার্থপরতা অনেক বড় হয়ে দাঁড়ায়। নিজের দিকটিই সবার প্রথমে নজরে পড়ে।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি