পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

জেনে নিন ৫ রকম গোলাপের হরেক রকম ভাষা

গোলাপ ছাড়া কি উপহার সমাপ্ত হয়? অনেক দামী দামী উপহার কেনার পরেও একটি গোলাপ ফুল না দিলে যেন উপহার দিয়ে মনে প্রশান্তি মেলে না। গোলাপের আবেদন এতোটাই বেশি যে যুগ যুগ ধরে হাজারো রকমের ফুলের প্রচলন ঘটেছে কিংন্তু গোলাপের চাহিদা একটুও কমেনি। বরং যুগের সাথে সাথে বিভিন্ন রঙের গোলাপের ব্যবহার বেড়েছে অনেক। উপহার দেয়ার জন্য ফুলের দোকান থেকে যে কোনো রঙের একটি গোলাপ কিনে দিয়ে দিলেই কি হয়? এক এক রঙ এর গোলাপের আছে এক এক রকমের অর্থ। ভুল রঙের গোলাপ দিয়ে দিলে উপহার দেয়ার উদ্দেশ্যটাই ভেস্তে যেতে পারে। তাই ভুল মানুষকে ভুল রঙের গোলাপ দিয়ে বিড়ম্বনায় পড়তে না চাইলে জেনে নিন বিভিন্ন রঙ এর গোলাপের এর ভাষা গুলো।

লাল গোলাপ

লাল গোলাপ হলো প্রেম ও রোমান্সের চিহ্ন। ভালোবাসার মানুষটিকে লাল গোলাপ দেয়ার অর্থ হলো তার প্রতি আপনার নিখাদ ভালোবাসা প্রকাশ করা। আপনি যদি কাউকে আপনার ভালোবাসার কথাটি জানাতে সংকোচ বোধ করে থাকেন, তাহলে শুধুমাত্র একটি লাল গোলাপ উপহার দিয়েই প্রকাশ করে দিতে পারেন আপনার অনুভূতি। এছাড়াও ভালোবাসার মানুষটির জন্মদিন কিংবা ভালোবাসা দিবসেও উপহার দিতে পারেন এক গুচ্ছ লাল গোলাপ। লাল গোলাপের আবেদন চিরকালই অন্য গোলাপের চাইতে বেশি।

গোলাপি গোলাপ

গোলাপি গোলাপ আভিজাত্য ও নারীত্বের প্রতীক। সাধারণত কারো প্রশংসা করার জন্য গোলাপি গোলাপ উপহার দেয়া হয়ে থাকে। আনন্দ প্রকাশ করতেও গোলাপি গোলাপের ব্যবহার হয়ে থাকে। কেউ অনেক সুনাম অর্জন করলেও তাঁকে গোলাপি গোলাপ দেয়ার প্রচলন আছে। সহমর্মীতা প্রকাশের জন্যও গোলাপি গোলাপ ব্যবহার করা হয়।

হলুদ গোলাপ

হলুদ গোলাপ হলো বন্ধুত্বের প্রতীক। হলুদ গোলাপের উজ্জ্বল এই রঙটি আনন্দ, শক্তি ও উষ্ণ অনুভূতির প্রতীক। হলুদ গোলাপ বন্ধুত্বের বিশুদ্ধতাকে প্রকাশ করে। সবচেয়ে প্রিয় বন্ধুটির জন্য সবচেয়ে সঠিক উপহারটি হতে পারে হলুদ গোলাপ। একগুচ্ছ হলুদ গোলাপ দিলে যে কারো মনেই বন্ধুত্বের উষ্ণতা ছুঁয়ে যাবে।

সাদা গোলাপ

সাদা গোলাপ পবিত্রতা, বিশুদ্ধতা ও নিস্পাপতার প্রতীক। সাধারণত জীবনের যে কোনও নতুন ধাপ শুরু করার সময় মোহনীয় এই সাদা গোলাপ ব্যবহার করা হয় কিংবা উপহার দেয়া হয়। এছাড়া সাদা গোলাপ সম্মানও প্রকাশ করে। বিয়ে, নবজাতকের জন্ম ইত্যাদি বিশেষ মূহুর্তের জন্য সাধারণত সাদা গোলাপ ব্যবহৃত হয়ে থাকে।

কমলা গোলাপ

কমলা গোলাপ শক্তি ও ইচ্ছার প্রতীক। বলা হয়ে থাকে কমলা গোলাপ হলো উষ্ণতার প্রতীক। প্রশংসা কিংবা আকর্ষন প্রকাশ করার সবচেয়ে ভালো মাধ্যম হলো কমলা গোলাপ উপহার দেয়া। লাল ও হলুদের সংমিশ্রণে কমলা গোলাপ গুলো একই সঙ্গে বন্ধুত্ব ও ভালোবাসা প্রকাশ করে। বন্ধুত্বের থেকে ভালোবাসার পথে এক পা এগিয়ে যাওয়ার ইঙ্গিত হতে পারে একটি কমলা গোলাপ।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি