পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে ৫টি উপায়ে ফিরে পাবেন ছোট বেলার আমেজ

আমরা অনেকেই আফসোস করে বলি ‘ইশ, আবার যদি ফিরে পাওয়া যেতো ছোটবেলা’। ছোট বেলা ফিরে পেতে বয়স কমিয়ে ফেলাতো সম্ভব না তাই না? কিন্তু সে পুরোনো আমেজে যদি ফিরে যাওয়া যেতো তাহলে কেমন হতো সেটা ভেবেছেন কখনো? সময়ের সাথে সাথে আপনার বয়স বেড়েছে ঠিকই কিন্তু মনের ভেতরের সেই ছোট বেলার স্মৃতি গুলো নিশ্চয়ই এখনো সজীব আছে? তাহলে সেই সজীবতা আরেকটু বাড়িয়ে দিন ছোট বেলায় ফিরে গিয়ে। আসুন জেনে নেই ছোট বেলার আমেজ ফিরে পাওয়ার ৫টি উপায়।

ছোট বেলার পছন্দের খেলনা কিনে আনুন

ছোট বেলায় পুতুল খেলতে ভালোবাসতেন? নাকি রিমোট কন্ট্রোল গাড়ি দিয়ে? যেটাই হোক না কেনো সেটা কিনে ফেলুন আবার। ভাবছেন এই বয়সে খেলনা দিয়ে খেলা কি মানাবে? এতো ভাবার কিছু নেই! হারানো শৈশবের আমেজ ফিরে পেতে ছোট বেলার প্রিয় খেলনা কিনে ফেলা একটি কার্যকরী উপায়। ছোট বেলার প্রিয় খেলনাটি কিনে আনলে আপনার বিষন্নতা কমে যাবে অনেকটাই। সেই সঙ্গে মনের অজান্তেই আপনি ফিরে পাবেন ছোট বেলার আমেজ।

ছোট বেলার বন্ধুদের সাথে যোগাযোগ করুন

বলা হয়ে থাকে যে ছোট বেলার বন্ধুরাই প্রকৃত বন্ধু। কারণ ছোট বেলার বন্ধুত্ব স্বার্থ থাকে না। হারিয়ে যাওয়া শৈশবের আমেজ কিছুটা হলেও ফিরে পেতে ছোট বেলার বন্ধুদের কে খুঁজে বের করুন। ছোট বেলার প্রিয় বন্ধুদের সাথে যোগাযোগ থেকে থাকলে তাদের কে নিয়ে মাঝে মাঝেই আড্ডা দিন। আড্ডার বিষয় হিসেবে ছোট বেলার বিভিন্ন বিষয় গুলোকে তুলে ধরুন। নিজেদের মজার মজার স্মৃতি গুলো মনে করতে করতে অন্তত কিছুক্ষণের জন্য হলেও নিজের শৈশবটাকে ফিরে পাবেন।

স্কুলে বেড়াতে যান

প্রায় সবারই স্কুলের কিছু সুন্দর সুন্দর স্মৃতি থাকে। এরপর স্কুল জীবন শেষ করার পর সেই স্মৃতিগুলোতে ধীরে ধীরে ধুলা পড়ে যায়। ছোট বেলার আমেজ ফিরে পেতে ঘুরে আসতে পারেন স্কুল থেকে। স্কুলের পুরোনো শিক্ষক শিক্ষিকাদের সাথে দেখা করে স্কুল জীবনের আমেজটা কিছুক্ষণের জন্য হলেও ফিরে পাবেন। সম্ভব হলে আপনার সহপাঠীদেরও নিয়ে যান। তাহলে স্কুল জীবনের আমেজ ফিরে পাবেন।

শৈশবের স্মৃতিজড়িত স্থান গুলোতে যান

সবারই ছোট বেলার কিছু বিশেষ যায়গা থাকে যে স্থানে তারা খেলতো কিংবা একা একা গিয়ে বসে থাকতো। আপনারও যদি এমন কোনো প্রিয় জায়গা থাকে তাহলে সেখান থেকে ঘুরে আসুন আরেক বার। পুরোনো স্মৃতিজড়িত স্থানে গেলে মূহূর্তের মধ্যেই আপনার মনে ছোট বেলার স্মৃতিগুলো ভেসে উঠবে। ছোট বেলার প্রিয় খেলার মাঠ, পুকুর অথবা নদীর পার, কিংবা কলোনির রাস্তা গুলোতে গিয়ে সময় কাটালে আপনি ফিরে পাবেন আপনার ছোটবেলার আমেজ।

ছোট বেলার ছবি দেখুন

ছোট বেলায় ফিরে পেতে বাসার পুরোনো অ্যালবাম গুলো ঘাঁটুন। দীর্ঘদিন ধরে অবহেলায় পড়ে থাকা এই ছোট বেলার ছবি গুলোই আপনাকে আপনার হারানো শৈশবে ফিরিয়ে নিয়ে যাবে। ছোট বেলার বিভিন্ন দুষ্টামির ছবি, বন্ধুদের ছবি, কিংবা মা বাবার কোলে বসে থাকার ছবি দেখে ব্যস্ত জীবনে আনুন প্রশান্তির ছায়া। অন্তত কিছুক্ষণের জন্য হলেও ফিরে যান নিজের ছোট বেলায়।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি