পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

কিভাবে বুঝবেন ভালোবাসা টি সঠিক রাস্তায় হাটছে?

ভালোবাসা সঠিক মানুষের হাতে দিলেই কিন্তু আপনারা সঠিক পথে থাকতে পারেন। তাহলে নিচের প্রশ্নোত্তর এর সাথে আপনার সম্পর্ককে তুলনা করে দেখুন। তাহলে বুঝতে পারবেন আপনার সম্পর্ক কতটা মজবুত এবং অন্যদের থেকে আপনি কতটুকু এগিয়ে বা পিছিয়ে ।

১. আপনার সাথে ও আপনার ভালোবাসার মানুষটির মাঝে প্রায়ই ঝগড়া লেগে থাকে। কিন্তু আপনাদের ঝগড়া যদি একে-অপরের বিরুদ্ধে না হয়ে যা নিয়ে লড়াই করছেন তার মধ্যেই সীমাবদ্ধ হয় তাহলে আপনাদের সম্পর্ক মজবুত। সারাদিন যত যুদ্ধই হোক আপনাদের মাঝে দিন শেষে জয় আপনাদের সম্পর্কের ই হবে। কারণ আপনাদের সম্পর্কের চেয়ে বড় কোন কিছু নেই।

২. আপনাদের সম্পর্কের মূল ভিত্তি কি? সম্পর্কের মূল ভিত্তি যদি বিশ্বাস হয়, তাহলে জনম-জন্মান্তরের সম্পর্ক আপনাদের। যে সম্পর্কে বিশ্বাস থাকে সে সম্পর্ক শত বাঁধা আসলেও ভেঙ্গে পরে না। আর এই বিশ্বাসটুকুই আপনাদের সবসময় একত্রিত রাখতে পারে।

৩. দূরত্ব ভালবাসা আরও বেশি বৃদ্ধি করে। আপনার ভালবাসার মানুষ আপনার থেকে দূরে চলে গেলে যদি আপনি তাকে আরও বেশি ভালবাসতে শুরু করেন। তাহলে আপনাদের ভালবাসা সত্যি। কারণ মাঝে মাঝে দূরত্ব আরও বেশি কাছে নিয়ে আসে। আর যখন ভালোবাসার মানুষটি দূরে থাকে তখন আপনি বুঝতে পারবেন আপন আসলেই তাকে কতটা ভালোবাসেন।

৪. আপনার একে-অপরকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দিয়ে থাকেন। যখন মনে হয় যে, আপনাদের এখন কথা বলতে হবে বা দেখা করতে হবে তখন আপনারা যেভাবেই হোক একে অপরের নিকটে চলে আসেন। আপনারা একে-অপরকে শ্রদ্ধা করেন এবং একজন আরেকজনের সকল কথা মেনে চলার চেষ্টা করেন। সেটাই আপনাদের রিলেশনের অন্যতম ভালো লক্ষন।

৫. ভুলের জন্য ক্ষমা করে দেন? ক্ষমা হল সবচেয়ে বড় গুণ। যে সম্পর্কের মাঝে ক্ষমা থাকে সে সম্পর্ক কখনও ধ্বংস হয় না। আপনারা একে অন্যের ভুলের জন্য ক্ষমা করে দিয়ে সামনের দিকে এগিয়ে গেলে নিজেরাই বুঝতে পারবেন যে আপনাদের সম্পর্কের গভীরতা বাকি সবকিছুর চেয়ে বেশি। ক্ষমা করলে আপনার দাম কমবে না বরং আপনাদের ভালোবাসাটি প্রতিদিন এক নতুন উচ্চতা পাবে।

৬. মনোযোগ দিয়ে তার কথা শুনেন? যখন কোন কারণে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয় তখন কথা বলে সব ঠিক করে নেয়া যায়। কিন্তু আপনি যদি তার কথা না শুনে মনে মনে চিন্তা করেন সে প্রতিবারের মত বাহানা করবে তাহলে আপনাদের সম্পর্ক অবশ্যই সন্দিহানের তালিকায় পরে। তাকে বিশ্বাস করে অবশ্যই তার সম্পূর্ণ কথা শুনতে হবে।

৭. আপনারা কখনও একে-অপরকে পরিবর্তন করার চেষ্টা করেন না। যদি সত্যিই তাই হয় তাহলে আপনাদের ভালবাসার মাঝে কোন প্রবঞ্চনা নেই। কারণ আপনি যখন তাকে ভালবেসেছেন তখন তার এইসব স্বভাব থাকা সত্ত্বেও আপনি তাকে ভালবেসেছেন। তাই কখনও তাকে পরিবর্তন করার চেষ্টা করবেন না। তবে খারাপ কোন অভ্যাস থাকলে অবশ্যই তা পরিহার করার জন্য অনুরোধ করতে পারেন।

ভালোবাসা মজবুত থাকলে আপনারাও সুখে থাকবেন। অনেকের কাছে কিন্তু আপনারাও সুপার মডেল হয়ে যেতে পারেন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি