পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ঈর্ষা থেকে জন্ম নেয় ফেসবুকে মিথ্যাচার

সামাজিক যোগাযোগের মাধ্যম হিসেবে টুইটার এবং ফেসবুক রয়েছে এখন শীর্ষে। প্রতিদিন লাখ লাখ নর-নারী তাদের যোগাযোগ রক্ষা করে চলছেন এসব সাইটের মাধ্যমে। সম্প্রতি এক জরিপে দেখা গেছে, যোগাযোগের মাধ্যমগুলোতে নিজেকে আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ করে তুলতে নারীরা আশ্রয় নিচ্ছেন মিথ্যার! মজার ব্যাপার হলো এই মিথ্যাগুলো হয় প্রায় একই ধরনের।

গবেষকরা লক্ষ্য করেছেন, প্রতি চারজন নারীর অন্তত একজন তার কাজকে 'অত্যন্ত গুরুত্বপূর্ণ' হিসেবে তুলে ধরেন অথবা পুরো ব্যাপারটিকেও রহস্যাবৃত করে রাখেন। ২০০০ নারীর মধ্যে চালানো এ জরিপ থেকে জানা যায়, নারীরা তাদের অবস্থান সম্পর্কিত মিথ্যা বলেন বেশি! বিশেষ করে তারা যখন বাড়িতে একা থাকেন তখন তারা দাবি করেন যে, কোনো কাজে বা ছুটি কাটাতে শহরের বাইরে গিয়েছেন। নিজেদের পোস্টে সেই কাজ বা কাটানো ছুটির চমত্‍কার বর্ণনাও দেন কেউ কেউ!

নারীদের মিথ্যা বলার কারণ হিসেবে কাজ করে নিজেদের জীবন নিয়ে দুঃখবোধ বা বিরক্তি এবং অন্যদের মজাদার পোস্ট দেখে জন্ম নেয়া ঈর্ষা! নিজেদের বন্ধু ও অনুসারীদের আকর্ষিত করতে তাই তারা নিচ্ছেন মিথ্যার আশ্রয়।

মনোবিজ্ঞানীরা বলেন, মানুষ যদিও একত্রে থাকার বাসনা থেকে যোগাযোগের মাধ্যমগুলো ব্যবহার করে, কিন্তু এই মাধ্যমগুলোই তাদের করে দিচ্ছে সবার কাছ থেকে বিচ্ছিন্ন ও একা!

জরিপে দেখা যায়, প্রায় এক তৃতীয়াংশ নারীই 'অসততা' বেছে নেন সোস্যাল মিডিয়া সাইটগুলোতে। প্রায় এক চতুর্থাংশ নারী গড়ে মাসে এক থেকে তিন বার পরিবর্তন করেন তাদের প্রোফাইলের তথ্য! প্রতি দশজন নারীর একজন প্রতি সপ্তাহে এক বা একাধিকবার মিথ্যা বলেন নিজের সম্পর্কে। জরিপে এটাও দেখা গেছে, প্রায় ৩০% নারী মিথ্যা বলেন বাড়িতে কাটানো সময় সম্পর্কে, এক চতুর্থাংশ বলেন মাদকের ব্যবহার বিষয়ে এবং প্রতি পাঁচজনে একজন নারী মিথ্যা বলেন তার কাজ, চাকরি বা ছুটি কাটানো প্রসঙ্গে।

এমনকি রিলেশনশিপ স্ট্যাটাস সম্পর্কেও মিথ্যা বলেন প্রতি পাঁচজন নারীর মধ্যে একজন!

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি