পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

অফিসের সমস্যা থাক অফিসেই

সকালে অফিসে ঢুকেই বসের বকা খেলেন? বা সহকর্মীর সাথে মনোমালিন্য হয়েছে? স্বাভাবিক যে আপনার সারাটা দিনই মাটি। অফিসে নানা কাজের চাপ থাকেই, তার উপর যখন এরকম কোন কিছু হয় তাহলে অনেকেই মানসিকভাবে ভেঙে পরেন। যার প্রভাব পরে পরিবারে উপরও। কাজের ক্ষেত্রে এধরনের সমস্যা হওয়াটা অস্বাভাবিক কিছু না। কিন্তু আপনি যদি অফিসের সমস্যা অফিসেই না রেখে ঘর পর্যন্ত নিয়ে আসেন তাহলেই বিপত্তি।

এমন অনেকেই আছেন অফিসের কোন সমস্যায় এতোটাই ডিস্টার্ব থাকেন যে বাসায় এসেও এর থেকে বের হতে পারেন না। মেজাজ খিটখিটে থাকে, বাসার মানুষজনদের সাথে অকারণে খারাপ ব্যবহার করেন। এটা কখনোই উচিত না। পরিবার হচ্ছে আমাদের শেষ আশ্রয়স্থল। একমাত্র পরিবারই আমাদের যত বড় সমস্যাই হোক না কেন, আমাদের ছেড়ে যায় না, আমাদের পাশে থাকে। সেই পরিবারের সদস্যদের উপরই যদি চলে অন্যায় আচরণ তাহলে এটা খুব খারাপ কথা।

অফিস শেষে বাসায় আসার সাথে সাথেই অফিসের দুনিয়াটা ভুলে যেতে হবে। আপনি অফিসের কোন ব্যাপার নিয়ে চিন্তিত হয়ে আছেন, ঠিক আছে তা ভুলে থাকা একটু কষ্টকরই। কিন্তু আপনি যদি বাসায় এসেও এটা নিয়ে ভাবতে থাকেন তাহলে আপনার বাসা-অফিস দুটোতেই এর প্রভাব পড়বে। অনেকে বাসার সমস্যা নিয়েও অফিসে চিন্তা করতে থাকে এতে করে অফিসের কাজের ক্ষতি হয়। একিরকম ভাবে অফিসের সমস্যা নিয়ে বাসায় চিন্তা করলে বাসার পরিবেশও সমান ক্ষতিগ্রস্থ হয়।

সমাধানের জন্য যা করতে হবে

জীবনের প্রতিটি দিনই সমান যায় না। চড়াই-উৎরাই থাকবেই চলার পথে। কিন্তু তাই বলে সবকিছু ভুলে যেয়ে আবেগকে প্রশ্রয় দিলে চলবে না। সবসময় মাথায় রাখতে হবে আপনার একটি কাজের প্রভাব যেন অন্য কাজে বা অন্য কারো উপর খারাপভাবে না পরে। আবেগকে নিয়ন্ত্রন করে অন্য সব কাজ স্বাভাবিক নিয়মে করতে হবে। তবে মন খারাপ থাকলে অন্যকিছু করতেও ভালো লাগেনা। কিন্তু আপনি আপনার কাছের মানুষটির সাথে আপনার সমস্যা শেয়ার করে দেখতে পারেন তাহলে আপনার মন অবশ্যই হালকা লাগবে। তারপরও যদি ভালো না লাগে তাহলে অফিস থেকে সরাসরি বাসায় না এসে একটু একা একা হাঁটতে পারেন। নিরব রাস্তায় একা হাঁটার এক অন্যরকম অনুভূতি আছে। অথবা পুরনো বন্ধুদের সাথে হঠাৎ আড্ডা মারতে চলে গেলেন। অন্য কথার ছলে আপনি আপনার অফিসের সমস্যার কথা কখন ভুলে যাবেন খেয়ালই করবেন না।

বাসায় ফিরে কারো সাথে কথা বলতে ইচ্ছে করছে না, ঠিক আছে টিভি ছেড়ে একাই বসে যান অথবা চুপচাপ পছন্দের গান শুনতে পারেন। এতেও মনের চাপ কমে।

একেকজনের আবেগ নিয়ন্ত্রনের পদ্ধতি একেকরকম। আপনার মন কিসে ভালো হয় তা আপনার চেয়ে ভালো কেউ বুঝবে না। তাই মন খারাপ থাকলে এমনকিছু করুন যা করলে আপনার ভালো লাগবে। কিন্তু কখনোই মেজাজ খারাপ করে বাসার মানুষদের সাথে খারাপ ব্যবহার করবেন না। আর অফিসে দিনের অনেকটা সময় থাকা হয় তাই অফিসও একটা পরিবারের মত হয়ে যায়। একসাথে অনেক্ষন থাকলে এরকম কষ্ট বা অভিমান হতেই পারে। কিন্তু এটা কখনও বাড়তে দিবেন না বা ধরে বসে থাকবেন না।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি