পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ওজন কমানোর এই মজাদার উপায়গুলি কি আপনি জানেন?

আপনি কি ওজন কমানোর কথা ভাবছেন? যদি আপনি ওজন কমানোর কথা ভেবে থাকেন তাহলে নিশ্চয় প্রথম উপায় হিসাবে 'জিমে যাওয়াই শ্রেষ্ঠ উপায়' বলে ঠিক করেছেন? আর জিমের পিছনে পরিশ্রম ও কাঁড়ি কাঁড়ি টাকা ঢালছেন।কিন্তু আপনি কী জানেন বিনা পরিশ্রমেই হাসতে খেলতে আপনি আপনার শরীরের অতিরিক্ত মেদ ঝরাতে পারেন। আর তার জন্য অতিরিক্ত কোনও টাকাও খরচ করতে হবে না। কী সেই মজাদার উপায়গুলি আসুন ঝটপট দেখে নেওয়া যাক।

আদা চা- দিনের শুরু করুন আদা চা দিয়ে। দুধ চিনি ছাড়া আদা চা হজম শক্তিকে উন্নত করে। এবং শরীরের বর্জ্য পদার্থ পরিষ্কার করে দিতে সাহায্য করে। একইসঙ্গে জাঙ্ক ফুড বা ফাস্ট ফুড খাওয়ার ইচ্ছেটাও নষ্ট করে দিতে সাহায্য করে।

লবণ পানিতে গোসল- লবণ পানিতে গোসল করে রোগা হওয়ার কথা শুনলে অনেকেই চমকে উঠতে পারেন। তবে বিশ্বাস করুন এটি অত্যন্ত কার্যকরী একটি সমাধান। কারণ লবণ শরীর থেকে অতিরিক্ত পানি টেনে বের করে। তবে এই পদ্ধতির ফলে শরীর ডিহাইড্রেট হতে পারে। তাই মাসে ২-৩ বার এই পদ্ধতি অবলম্বন করুন, তার বেশি নয়।

কলা খান- রোগা হওয়ার সবথেকে সোজা আর মজাদার উপায়টি কী জানেন? কলা খাওয়া। প্রত্যেকদিনের ডায়েটে কাঁচকলা রাখুন। এতে পটাশিয়াম প্রচুর পরিমাণে আছে। যা দৈনন্দিন ফ্লুইড ব্যালান্সকে নিয়ন্ত্রিত করে এবং শরীর থেকে অতিরিক্ত মেদ শুষে বের করে।

চুইং গাম এড়িয়ে চলুন- রোগা হতে চাইলে কী করবেন জানার পাশাপাশি কী করবেন না তাও জানা উচিত। সমীক্ষায় দেখা গিয়েছে বেশির ভাগ চুইং গামেই প্রচুর পরিমাণে সুগার অ্যালকোহল থাকে এবং কৃত্রিম মিষ্টি থাকে যা শরীরে চর্বি আকারে জমা হতে থাকে।

ডার্ক চকোলেট খান- রোগা হওয়ার এর থেকে ভাল উপায় কি আর হতে পারে? গবেষকদের মতে ডার্ক চকোলেটে অ্যান্টি-ইনফ্লেমেটারি উপাদন রয়েছে যা শরীরে অযাচিত মেদ জমাকে আটকায়।

আস্তে আস্তে চিবিয়ে খান- তাড়াহুড়ো করে খেতে যাওয়া মানে খাবারের সঙ্গে একগাদা বাতাসও গিলে ফেলা। এর ফলে শরীরে গ্যাসের সৃষ্টি হয়। পেট ফোলা, পেট ভারের মতো সমস্যা দেখা দেয়। তাই খাবার সবসময় আস্তে আস্তে সময় নিয়ে চিবিয়ে চিবিয়ে খান।

স্ট্রয়ের ব্যবহার বন্ধ করুন- তাড়াহুড়ো করে খেতে গেলে যেভাবে অতিরিক্ত বাতাস শরীরে ঢুকে সমস্যা তৈরি করে, ঠিক একইভাবে স্ট্রয়ের সাহায্যে তরল পানীয় পানের সময় শরীরে বাতাস প্রবেশ করে একই ধরণের সমস্যা তৈরি করতে পারে।
 

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি