পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

হোটেলের সেরা রুমটি কীভাবে বেছে নেবেন

বেড়াতে যেতে কে না ভালবাসেন। আর বেড়ানোর অনেকখানি জুড়ে রয়েছে হোটেল। থাকার জায়গা পছন্দসই হলেই বেড়ানোর মজা দ্বিগুণ হয়ে যায়। সেরা হোটেল বুক করার জন্য আপনাকে তিনটি বিষয় মাথায় রাখতে হবে। কোথায় খুঁজবেন, ঠিক কেমন চাইছেন ও খরচ। এই তিনটে বিষয় মাথায় রাখলেই পেয়ে যাবেন নিজের পছন্দের হোটেলে বুকিং। জেনে নিন কী ভাবে।

কোথায় খুঁজবেন

১।ট্রাভেলিং সাইট- সার্চ করার সময় কোনও একটি ট্রাভেল সাইটে আটকে থাকবেন না। সবকটি বড়, নামকরা ট্রাভেল সাইট খুঁজে দেখুন। তুলনা করে বেছে নিন সেরা হোটেল ডিল।

২। হোটেল সার্চ ইঞ্জিন- অনলাইনে এখন খুবই জনপ্রিয় হোটেল সার্চ ইঞ্জিন। এর মাধ্যমে হাজারটা ট্রাভেল সাইটে সার্চ করে বেছে নেওয়া যায় নিজের পছন্দ। সবচেয়ে কম দাম পোস্টও করা যায়।

৩। স্পেশাল ডিল ক্লাব- এই সব ক্লাবের সদস্য হতে পারেন। এই সব সাইটে সদস্যদের জন্য সবচেয়ে কম দামের ডিল থাকে।

৪। সময়- যদি আগে থেকে বেড়াতে যাওয়ার দিন ঠিক করে না রাখেন তাহলে দেখে নিন ঠিক কোন সময়ে সবচেয়ে কম দামে পাচ্ছেন পছন্দের রুম। সেই অনুযায়ী বেড়ানোর দিন ঠিক করুন।

কী খেয়াল রাখবেন

১। দাম ও ফ্রাঞ্চাইজি- যদি এক দিনের জন্য থাকেন তাহলে এমন হোটেল বেছে নিন যেখানে ফ্রি কন্টিনেন্টাল ব্রেকফাস্টের সুবিধা রয়েছে। এতে আপনার সময় বাঁচবে। সকালে তাড়াতাড়ি বেরোতে পারবেন। যদি পরিবার নিয়ে দু’-তিন দিন থাকার কথা ভাবেন, তাহলে আরামের দিকে নজর দিন। একটু খরচ করে ভাল হোটেল বেছে নিন।

২। জায়গা- কোন জায়গায় হোটেল তার উপর খরচ রুম রেট নির্ভর করে। এয়ারপোর্ট বা স্টেশনের কাছে কিনা, পরিবেশ ভিউ কেমন তার উপর খরচ ওঠানামা করে। একই হোটেলেও ভিউ অনুযায়ী বিভিন্ন দামের ঘর পাওয়া যায়।

৩। সুবিধা- হোটেল বুক করার সময় সুবিধার কথা মাথায় রাখুন। ওয়াই-ফাই, এলিভেটর, ফ্রি-ব্রেকফাস্ট, সুইমিং পুল যেটা আপনি চাইছেন সেই সুবিধা রয়েছে কিনা অবশ্যই দেখে নিন।

৪। ক্যানসেলেশন পলিসি- কাজের চাপে অনেক সময়ই বেড়ানোর পরিকল্পনা বাতিল করতে হয়। তাই হোটেলের ক্যানসেলেশন পলিসির ভাল করে খুঁটিয়ে দেখুন।

পছন্দের হোটেল

১। ওয়েবসাইট- যখন নিজের পছন্দের বিশেষ হোটেলটাই চাইছেন তখন প্রথমেই চলে যান সেই হোটেলের নিজস্ব ওয়েবসাইটে। চার্জ, সুবিধা সব খুঁটিয়ে দেখে, পড়ে নিন।

২। ফোন- হোটেলে সরাসরি ফোন করুন। কথা বলে জেনে বুঝে নিন আপনার জন্য কোনটা সেরা হবে। ডিসকাউন্ট, ঘরের ভাড়া সব কিছু সম্পর্কে খুঁটিয়ে জেনে নিন।

৩। বুকিং- ডিল পছন্দ হলেই বুকিং সেরে নিন। নিজে সেরাটাই পাচ্ছেন সে ব্যাপারে নিশ্চিত থাকুন।

৪। ওয়াক ইন- যদি আগে থেকে বুক করা না থাকে, হঠাৎ করেই আপনাকে হোটেলে রাত কাটাতে হয়, তবে দরাদরি করতেই পারেন। রিসেপশনে গিয়ে বলুন আপনি শুধুই ঘুমোতে চাইছেন। বিশেষ সুবিধার প্রয়োজন নেই। এতে আপনার জন্য চার্জ কমিয়ে দেওয়া হতে পারে।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি