পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

রঙ দেখে যায় চেনা

আপনার পছন্দের রঙ কী? আমরা সকলেই নিজেদের পছন্দের রঙ নিয়ে বেশ সচেতন। জানেন কি কালার সাইকোলজি অনুযায়ী আপনার পছন্দের রঙ আপনার ব্যক্তিত্ব গঠনে বড় ভূমিকা নেয়?  আপনার প্রিয় রঙ থেকে পরিচয় পাওয়া যায় আপনি কেমন মানুষ। জেনে নিন কোন রঙ কী বলছে।

লালঃ প্রিয় রঙ লাল হলে আপনি সাহসী, প্যাশনেট এবং অন্যের মনে সহজে দাগ কাটতে পারেন। বিজ্ঞানীরা জানাচ্ছেন যারা লাল রঙ পছন্দ করেন তার সহজে অন্যকে আকর্ষণ করতে পারেন। এরা আত্মবিশ্বাসী হন এবং তা ব্যবহারও করতে জানেন।

নীলঃ যদি আপনার প্রিয় রঙ নীল হয় তবে আপনার প্রকৃতি শান্ত। নীল সমুদ্রের রঙ। তাই যাদের নীল রঙ প্রিয় তারা সহজে শান্তি ও একাত্মতা খুঁজে নিতে পারেন যা অন্যরা পারেন না। এরা সাধারণত বিশ্বাসী হন।

হলুদঃ এরা আদর্শবাদী ও নিজেদের নিয়ে খুশি। তবে অনেকেই এদের গুরুত্ব দেন না। হলুদ রঙ পছন্দ করার জন্য অত্যন্ত আশাবাদী ও পজিটিভ হওয়া প্রয়োজন। ১০ বছর বয়সের পর থেকে যা মানুষ হারিয়ে ফেলে। তাই খুব কম মানুষেরই প্রিয় রঙ হয় হলুদ। এই আদর্শবাদী, আশাবাদী স্বভাবের জন্য এরা একাসেরে, অদ্ভুত হিসেবে পরিচিত হন।

সবুজঃ এরা জীবনে টাকা ও নিরাপত্তার উপর জোর দেন। যাদের সবুজ প্রিয় তারা প্রকৃতি ভালবাসেন। সম্পর্কে ও সঞ্চয়ে এরা সব সময় নিরাপত্তা খোঁজেন। এই সব মানুষরা নিজেদের সফল হিসেবে দেখতে চান। সামাজিক ইমেজ নিয়ে এরা খুবই সচেতন।

কমলাঃ বন্ধুত্বপূর্ণ, সহজ এবং কিছুটা নাটুকে প্রকৃতির হন এই মানুষরা। এরা সব সময় আলোচনার কেন্দ্রে থাকতে চান। তবে এরা সম্পর্ককে খুব একটা গভীর ভাবে দেখেন না।

বেগুনীঃ প্রিয় রঙ যাদের বেগুনি তারা নিজেদের মতো চলতে ভালবাসেন। এরা হিপি প্রকৃতির মানুষ হন।পৃথিবীটাকে বেগুনি কাঁচের মধ্যে দিয়ে দেখতে ভালবাসেন। বাস্তবের থেকে স্বপ্নের, অনিশ্চিত দুনিয়া এদের বেশি টানে। এদের ইনটিউশন প্রখর হয়।

গোলাপীঃ এরা সাধারণত নম্র স্বভাবের মানুষ হন। সংবেদনশীল ও কিছুটা শিশুমনের অধিকারী। সহজে বড় হতে চান না এরা। বাস্তব দুনিয়া থেকে পালিয়ে গোলাপি রহস্যের আড়াল খোঁজেন এরা। পরিণত হওয়ার পর লাল রঙ এদেরে প্রিয় হয়ে ওঠে। 

সাদাঃ যাদের প্রিয় রঙ সাদা তারা সারল্য ভালবাসেন। এরা অন্যের কাছে নিজেকে সহজ, সরল, সৎ হিসেবে তুলে ধরতে চান। সব সময় যে বাস্তবে তারা তেমনটাই হন তা  কিন্তু নয়। এরা নিজেদের নিয়ে যথেষ্ট সচেতন।

কালোঃ এরা কিছুটা মুডি, কিছুটা নাকউঁচু স্বভাবের । জটিল বাস্তবের প্রতি আকৃষ্ট হন এই মানুষরা। সব কিছু নিয়ন্ত্রণ করতে ভালবাসেন। এরা নিজেদের চারপাশ সবহসময় রহস্যময় করে রাখতে ভালবাসেন।

বাদামিঃ এরা সহজ ও আরামপ্রিয় প্রকৃতির মানুষ। যদিও খুব কম মানুষেরই প্রিয় রঙ হয় বাদামি। কালার সাইকোলজি অনুযায়ী এরা জটিলতা পছন্দ করেন না। সাধারণত বিশ্বাসী হন।

ধূসরঃ প্রিয় রঙ ধূসর হলে আপনি দায়িত্ব, কর্তব্য এড়িয়ে যেতে চান। সম্পর্কে জড়িয়ে পড়তে ভয় পান। কালার সাইকোলজি অনুযায়ী এরা বোরিং, আবেগহীন মানুষ। সিদ্ধান্ত নিতে পারেন না।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি