পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

মানুষ চিনুন ফেসবুক প্রোফাইল দেখে

সামাজিক মাধ্যমগুলোর প্রোফাইল থেকে মানুষকে ঠিক কতটা চেনা যায়? সত্যি বলতে কী অনেকটাই। আর মনোবিজ্ঞানীরা বলেন, প্রায় পুরোটাই। কেউ কী ধরণের ছবি আপলোড করছেন প্রোফাইলে, কী স্ট্যাটাস আপডেট দিচ্ছেন তার থেকে পরিচয় পাওয়া যায় তার ব্যক্তিত্বের, জীবন যাপনের। জেনে নিন কী ভাবে।

ঘন ঘন ছবি বদল যারা ঘন ঘন প্রোফাইল ছবি বদল করেন নিরাপত্তাহীনতা, আত্মবিশ্বাসের অভাব, সিদ্ধান্ত নেওয়ার সমস্যা ভোগেন। এরা রহস্যজনক, সব সময় অসন্তুষ্ট এবং অন্যকে সহজে বিশ্বাস করেন। কারও কারও মধ্যে স্প্লিট পারসোনালিটির সমস্যাও দেখা যায়।

প্রোফাইলে সেলিব্রিটির ছবি এরা বাস্তববাদী নন। অন্যদের আদর্শ মনে করেন ও সাধারণত জীবনে সফল হতে পারেন না। এরা অন্যের কথায় চলেন। নিজেদের ব্যাপারে কথা বলতেও সংকোচ বোধ করেন।

অন্তরঙ্গ ছবি এরা সব সময় নজর কাড়তে, গুরুত্ব পেতে চান। হীনমন্যতায় ভোগেন। সে কারণে নিজেদের বেশি প্রকাশ করে ফেলেন। এদের ছবি আত্মসম্মানের অভাব ও অপরিণত মনের পরিচয় দেয়। সম্পর্কে এরা বিশ্বাস রাখতে পারেন না। যারা জীবনে কোনও সময় সম্পর্কের সমস্যার মধ্যে দিয়ে গেছেন তারা সাধরণত এমন ছবি দিয়ে থাকেন।

স্ট্যাটাস বা মেসেজে কুরুচিকর শব্দ এরা জীবনে অনেক ব্যর্থতা ও সমালোচনার মধ্যে দিয়ে গিয়েছেন। পজিটিভ অ্যাটিটিউডের অভাবে এরা হতাশায় ভোগেন। অনেক সময় যারা ভাল কথাবার্তা বলতে পারেন না, গুরুত্ব পান না, তারা অতিরিক্ত কটূ শব্দ ব্যবহার করে গুরুত্ব পেতে চান। জীবনে ব্যর্থতা, হতাশা উগরে দিতে এরা সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে থাকেন।

ঘন ঘন স্ট্যাটাস বদল যারা এমনটা করেন তারা বেশির ভাগ সময়ই নিজেদের ব্যক্তিগত জীবনের কথা লিখে থাকেন। যা তাদের হীনমন্যতায় ভোগার পরিচয় দেয়। অনেক সময় কম বিচার-বুদ্ধির মানুষরাও এমনটা করে থাকেন। সিদ্ধান্তে অচল থাকতে পারেন না এরা। কথা বেশি বলে কম কাজ করেই কাটাতেন চান এরা।

যারা সব সময় ব্যস্ত কেউ কেউ এটা ইচ্ছা করেই করেন। যখন এটা অভ্যাসে পরিণত হয়, তখন তাকে সোশ্যাল উইথড্রয়াল সিনড্রোম বলা হয়। এরা শুধু তাদের সঙ্গেই কথা বলেন যারা তাদের কাজে আসেন। এরা প্রায়ই অবসাদে ভোগেন।

প্রোফাইলে ভয়াবহ ছবি কেউ কেউ খুবই জটিল ও রহস্যজনক হন। তাদের বুঝে ওঠা কঠিন। এরা নিজেদের ব্যাপারে বিশেষ কিছু বলতে চান না। নিজেরাই নিজেদের সমস্যা মিটিয়ে নিতে চান। এদের জীবনে সব কিছু ঠিক থাকলেও এরা মনে করেন কিছু ঠিক নেই। এরা নিজেদের চেহারা নিয়েও সচেতন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি