পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

মুখের গঠনে আপনার ব্যক্তিত্বের রহস্যভেদ

কথায় আছে, মুখ মনের আয়না। তা অনেকাংশে ঠিকও। তবে আপনি কি জানেন মুখের গঠন বলে দিতে পারে আপনার ব্যক্তিত্বের বৈশিষ্টও। আপনি যখন প্রথমবার কারোর সঙ্গে দেখা করেন, তখন প্রথম দেখাতেই কারোর সম্বন্ধে ভাল বা মন্দ ধারনা আমরা তৈরি করে নিই। তা কিন্তু অনেকাংশেই তাদের মুখের গঠন দেখে ব্যক্তিত্বের আঁচ করেই। কিন্তু এই পুরো বিষয়টি হয় আমাদের অজান্তেই। তবে আপনি যদি মুখের গঠন পড়তে শেখেন তাহলে দেখবেন সামনের অচেনা মানুষটির ব্যক্তিত্বের অনেক গোপনীয় দিকই আপনি জেনে নিতে পারবেন মুহূর্তের মধ্যেই। তাহলে আসুন দেখে নেওয়া যাক কোন ধরণের মুখে লুকিয়ে রয়েছে কী ধরণের ব্যক্তিত্ব!

গোল মুখঃ গোল ও ভরাট মুখ যদি হয় তাহলে তারা সংবেদনশীল হন, যত্নবান হন। পাশাপাশি শক্তিশালী যৌন ইচ্ছ ও কল্পনা থাকে তাঁদের। দীর্ঘকালীন সম্পর্কে আপনি যদি যেতে চান তাহলে গোল মুখের ব্যক্তি অবশ্যই ভাল বিকল্প।

ত্রিকোণ মুখঃ এরা সাধারণত রোগা হন। এদের বুদ্ধিজীবী চিন্তাভাবনা হয়। এরা সৃজনশীল হলেও বদমেজাজি হন।

চৌকো মুখঃ এরা সাধারণত বুদ্ধিমান হন। নিজের সিদ্ধান্ত নিজে নেন, এবং কখনও কোনও সিদ্ধান্ত নিজে বিভ্রান্ত হন না। যদিও এদের মধ্যে প্রভুত্ব ফলানোর একটা প্রবণতা লক্ষ্য করা যায়। এবং কিছু কিছু বিষয়ে এরা আক্রমণাত্মক হন।

লম্বাটে মুখঃ যাদের মুখের গড়ন আয়তক্ষেত্রাকার হয়, তাদের মধ্যেও প্রভুত্ব ফলানোর প্রবণতা দেখা যায়, কিন্তু কম পরিমাণের। এরা ব্যবসা ও রাজনীতিতে চৌকশ হন। এরা চারদিকে সুন্দর সামঞ্জস্য বজায় রেখে চলতে পারেন। সহজে মেজাজ হারান না। এরা কখনও উচ্চাকাঙ্খী হন আবার কখনও খুবই অলস।

ডিম্বাকৃতি মুখঃ এরা খুব মিষ্টি, প্রাণবন্ত সমতাপূর্ণ স্বভাবের হন। তবে এরা কিন্তু প্রচন্ড কুটনৈতিক হন। এরা ভয়ঙ্কর হতে পারেন কিন্তু মানসিকভাবে দুর্বল হন। শারীরিক ক্ষমতার দিক থেকেও এরা মূলত দুর্বল হন।

চ্যাপ্টা কপালঃ এরা কোনও কাজ করার আগে বহুবার ভাবেন। নিজের কাজের শ্রেয় ও দায় দুই নিতে পছন্দ করেন। এরা সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে পাকাপোক্ত হন।

গোলাকার কপালঃ এরা শৈল্পিক হন। সৃজনশীল কাজে এরা পটু হন। তবে বাস্তব ধারণা কম। এবং কিছু কিছু ক্ষেত্রে নিজের বক্তব্যের পক্ষে যথাযথ যুক্তি দিতে পারেন না।

চৌকো কপালঃ এধরণের কপাল যাদের তারা সৎ , আন্তরিক ও অকপট স্বভাবের হন। ভ্রু সোজা হলে এই বৈশিষ্টগুলি আরও তীব্র হয়।

কপালে ভাজের দাগঃ কপালে ভাজের দাগ থাকলে বুঝতে হবে এরা একটু গম্ভীর স্বভাবের হন। গবেষণা জাতীয় কাজ এদের পছন্দের। আর কপালে কোনও দাগ না থাকা মানে তারা একটু স্বার্থপর গোছের হন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি