পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

জলদি বিয়ে করার পাঁচ সুবিধা

দিল্লী কা লাড্ডু নাকি খেলেও পস্তাতে হয়, আবার না খেলেও পস্তাতে হয়। প্রবাদটির যে বিয়ের জন্যই সৃষ্টি সেটাতো আর বলার অপেক্ষা রাখেনা। বিয়ের কথা শোনা মাত্রই  নাক সিঁটকানোও শুরু করেন অনেকে। তবে বিয়ের লাড্ডু নাকি যত তাড়াতাড়ি খাওয়া যায় ততই ভালো। এতে একদিকে যেমন স্বামী-স্ত্রীর মধ্যে বোঝাপড়াও গড়ে ওঠে, তেমনি দাম্পত্য জীবনটাকেও অনেক বেশি উপভোগ করা যায়। তাড়াতাড়ি বিয়ের সিদ্ধান্তকে তাই খারাপ বলার কোন উপায় নেই। কেন নেই ? চলুন দেখিঃ

 

১) বিয়ের ক্ষেত্রে নাকি কোনও সঠিক সময় বলে কিছু নেই। আপনি ঠিক করলেন বিয়ে করবেন। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায়, বিয়ের সময়  হলেই মনের ভিতরে টানাপোড়নের সৃষ্টি হয়। মনে হয় ঠিক করছি তো? প্রতিষ্ঠিত লোকদের বেলায় এটা বেশি হয়।

২) তাড়াতাড়ি বিয়ে করলে মেয়েদের ক্ষেত্রে অনেক সমস্যার সমাধান হয় । কম বয়সে বিয়ে করলে মেয়েদের উপরে মা হওয়ার চাপও কম থাকে। ছেলে-মেয়েদের লেখাপড়া ,স্কুল এই সব নিয়ে প্রথম থেকেই ভাবনা-চিন্তা করতে হয় না।  ইচ্ছামত বেড়ানোরও সময় পাওয়া যায়। তবে কম বয়স বলতে কোন ভাবেই ১৮ বছরের নিচের বয়সটাকে বোঝায় না।

৩) কম বয়সে নতুন পরিবেশে সবার সাথে মানিয়ে নেওয়াটাও অনেক সহজ হয়। মানিয়ে নেওয়ার সময়টাও অনেক বেশি পাওয়া যায় ।

৪) সব কিছুর পরেও আপনি লেখাপড়া করে নিজের ক্যারিয়ারের দিকেও নজর দিতে পারবেন। সংসার এবং কর্মক্ষেত্র— উভয় দিকেই সমান তালে খেয়াল রাখতে পারবেন।

৫) অল্প বয়সী অভিভাবকেরা সন্তানের অনেক বেশি কাছের হয়। ছেলে-মেয়েরা তাদের মা-বাবার সঙ্গে অনেক সহজে মিশতে পারে। তাতে ছেলে-মেয়েদের উপরে নজর রাখাও হয়ে যায় সহজতর।

তবে এত কিছুর পরেও আপনি প্রশ্ন তুলতেই পারেন ? উপযুক্ত বা প্রতিষ্ঠিত না হয়ে মেয়েদের বিয়ে করাটা ঠিক নয় বলতেই পারেন ? সেক্ষেত্রে আগেই বলা হয়েছে, বিয়ের কোনও নির্দিষ্ট সময় নেই। সবটাই নির্ভর করছে ব্যক্তি-মানসিকতার উপরে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি