পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

কীভাবে জানবেন আপনার সঙ্গী সাইকো

তার ব্যবহার এতটাই অস্বাভাবিক যে, একটা সুস্থ সম্পর্ক আপনার কাছে অত্যাচার হয়ে দাঁড়িয়েছে। যেমন আপনার সঙ্গী বা সঙ্গিনী হয়ত খুব মিথ্যে কথা বলেন। নিজের স্বার্থ বুঝলে আপনার সঙ্গে খুব ভালোবেসে কথা বলেন, অথচ তার স্বার্থে আঘাত লাগলেই বা আপনার কোনো প্রয়োজন পড়লে তার ব্যবহার তিক্ত হয়ে যায়।

এই ধরনের কিছু ঘটলে খুব সতর্ক হন। যদি কারো সঙ্গে সম্পর্ক তৈরি হচ্ছে বলে মনে হচ্ছে, তার মানসিক দিকটাও ভালো করে চিনে নিন। কী ভাবে? জেনে নিন চারটি লক্ষণ, যার দেখেই আপনি বুঝতে পারবেন, আপনার হবু জীবন সঙ্গী বা সঙ্গিনী psycho (সাইকো) কিনা।

. নূন্যতম সহানুভূতির অভাব
যদি দেখেন আপনার সঙ্গী বা সঙ্গিনীর ন্যূনতম আবেগ নেই। তার শুধু একটাই বক্তব্য, তিনি আপনাকে হারালে পাগল হয়ে যাবেন। এই ধরনের কোনো লক্ষণ দেখলেই সাবধান হয়ে যান। না-হলে ওই psycho ব্যক্তি বা মহিলার সঙ্গে কাটাতে গিয়ে আপনারও মানসিক অবস্থা বিগড়ে যেতে পারে। শান্তি বলে কিছুই থাকবে না।

. মিথ্যে কথা
দেখা হওয়ার প্রথম দিন থেকেই কি লক্ষ্য করছেন, আপনার সঙ্গী বা সঙ্গিনী কারণে, অকারণে মিথ্যে কথা বলেন? যদি আপনার সঙ্গী যতক্ষণ আপনার সঙ্গে সময় কাটান, বেশির ভাগ কথাই খুব আত্মবিশ্বাসের সঙ্গে মিথ্যে বলেন, তাহলে অবিলম্বে সতর্কতা প্রযোজন। কারণ 'psycho' ব্যক্তিরা প্রচণ্ড মিথ্যে কথা বলে থাকেন।

. ঠিক-ভুল বোধ নেই
যদি দেখেন আপনার সঙ্গীর ঠিক-ভুল বোধ একেবারেই নেই, বিষয়টা কিন্তু তাহলে চিন্তার। Psychopath হওয়ার এটাও একটা অন্যতম লক্ষ্যণ।

. দুঃখজনক রসিকতা
আপনার সঙ্গি বা সঙ্গিনীর রসিকতায় কি বারবার মানসিক আঘাত লাগে? নিরীহ প্রাণীদের অকারণে মারধর করে আনন্দ পায়? আপনার সঙ্গে রাস্তায় বেরোলে একটুতেই অন্য লোকের সঙ্গে ঝামেলা করেন বা প্রচণ্ড অশ্রাব্য কথা বলেন?

মাথ গরম করে অনেক সময় মারপিটও করেন? ই লক্ষণগুলি দেখলে আগেভাগেই সতর্ক হয়ে গেলেই আপনার মঙ্গল। মনোবিদরা বলছেন, Psycho হওয়ার এগুলি অন্যতম কারণ। অতএব ওই ব্যক্তির থেকে দূরে থাকুন। জীবন উপভোগ করুন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি