পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

কীভাবে বুঝবেন তিনি এখনো প্রাক্তন প্রেমিক/প্রেমিকার জন্য পাগল?

পৃথিবীতে এমন অনেক মানুষ আছেন, যারা একটা সম্পর্কেও জড়িয়েও অতীত সম্পর্ককে ভুলতে পারেন না। আবার অনেক আছেন কারো সাথে ব্রেক আপের পর অন্য কারো সাথে সম্পর্কে জড়িয়ে পড়েন, কিন্তু মনের মাঝে লালন করেন অতীতের প্রেমিক বা প্রেমিকার জন্য ভালোবাসা। অনেকে বিয়ের পরও এই মোহ থেকে বের হয়ে আসতে পারেন না। এখন প্রশ্ন হচ্ছে, কীভাবে আপনি বুঝবেন যে আপনার জীবন সঙ্গী কিংবা মনের মানুষটি আজও তার প্রাক্তন প্রেমিক/প্রেমিকার জন্য পাগল এবং তার কাছ থেকে একটু সাড়া পেলেই আপনাকে ছেড়ে চলে যাবেন? আছে কিছু নিশ্চিত লক্ষণ। মিলিয়ে নিন।

১) প্রাক্তন প্রেমিক/প্রেমিকার সাথে সাধারণত কেউ যোগাযোগ রাখতে ভালোবাসেন না, বিশেষ করে যদি প্রাক্তন প্রেম তার সাথে প্রতারণা করে থাকে। কেউ যদি প্রতারিত হবার পরেও প্রাক্তন প্রেমের সাথে যোগাযোগ রক্ষা করে চলেন, তবে বিষয়টি অবশ্যই ভেবে দেখার মত।

২) তাঁদের ফেসবুকে যোগাযোগ আছে, এবং তিনি নিয়মিত তার সাথে চ্যাট করেন। প্রেম ভেঙে যাওয়ার পর ফেসবুকে বন্ধুত্ব থাকতেই পারে, কিন্তু প্রাক্তন প্রেমের সাথে নিয়মিত চ্যাট করা মোটেও ভালো লক্ষণ নয়।

৩) প্রাক্তন প্রেমের একটা ভালো ঘটনা বা শুভ সংবাদে কিংবা স্ট্যাটাসে লাইক দেয়া মোটেও খারাপ বিষয় নয়। কিন্তু যদি দেখেন যে আপনার সঙ্গী ক্রমাগত নিজের প্রাক্তন প্রেমিক/প্রেমিকার ছবিটে লাইক দিচ্ছে ও সবখানেই অনাকাঙ্ক্ষিত কমেন্ট করে যাচ্ছেন, তাহলে বুঝবেন এখনো তার মনযোগের বিন্দুতে প্রাক্তন প্রেমই আছে।

৪) প্রাক্তন প্রেমিক/প্রেমিকার সামনে তিনি আপনাকে পরিচয় করিয়ে দিতে লজ্জা পান বা আপনাদের সম্পর্কের কথা স্বীকার করে না? নিশ্চিত জেনে নিন যে তিনি এখনো প্রাক্তন মানুষটির সাথে সম্পর্ক করতে আগ্রহী।

৫) তিনি প্রায়ই প্রাক্তন প্রেমিক/প্রেমিকার সাথে ফোনে কথা বলেন বা মেসেজ পাঠান। কিন্তু আপনার কাছ থেকে ব্যাপারটি গোপন করে রাখেন।

৬) প্রাক্তন প্রেমিক/প্রেমিকার পরিবারের সাথে এখনো তার যোগাযোগ আছে, নানান পারিবারিক অনুষ্ঠানেও তিনি অংশ নেন। আপনি কিছু বললে বলেন তারা কেবল ভালো বন্ধু বা ভদ্রতার খাতিরে গিয়েছেন। ঝগড়া করেও বিষয়টা থেকে দূরে করা যায় না।

৭) তিনি প্রায়ই নিজের প্রাক্তন প্রেমের সাথে আপনাকে তুলনা করেন এবং সেটা নেগেটিভ ভাবে। এটা বলেন যে আগের মানুষটি আপনার চাইতে কত ভালো ছিল।

৮) যখনই আপনি জিজ্ঞেস করেন যে আগের মানুষটিকে তিনি ভুলতে পেরেছেন কিনা, ব্যাপারটি তিনি হেসেই উড়িয়ে দেন। কিন্তু এখনো তার কাছে প্রাক্তন প্রেমিক/প্রেমিকার ছবি ও স্মৃতি চিহ্ন ইত্যাদি সব সযত্নে রাখা।

৯) কারণে-অকারণে তিনি প্রাক্তন প্রেমিক/প্রেমিকার সাথে যোগাযোগের চেষ্টা করেন। সব সময়েই কিছু না কিছু বাহানা তৈরি থাকে।

১০) প্রাক্তন প্রেমিক/প্রেমিকার জন্য আপনাদের প্রায়ই ঝগড়া হয়, কিন্তু তিনি কখনো ব্যাপারটি নিয়ে দুঃখ প্রকাশ করেন না বা কখনো সরে আসার চেষ্টা করেন না। বরং প্রায়ই আপনার সাথে ব্রেকআপের কথা বলেন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি