পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

না বুঝে করা যে কাজগুলো সবার সামনে নষ্ট করে দেয় আপনার ব্যক্তিত্ব

সুন্দর ব্যক্তিত্ব বিষয়টি অবশ্যই অনেক চর্চা করে অর্জন করতে হয়। একটা মানুষের ব্যবহার বা আচরণেই তার ব্যক্তিত্ব প্রকাশ পায়। আর সুন্দর ব্যক্তিত্বের একজন মানুষের সবার সামনেই খুব কদর। হয়তো আপনি খুব পরিপাটি ও শিক্ষিত মানুষ, কিন্তু তারপরেও এমন কিছু কাজ না বুঝেই করছেন যেগুলো সকলের চোখে আপনাকে খাটো করে দিচ্ছেন। অনেক চেষ্টা করেও নিজেকে আকর্ষণীয় মানুষ হিসাবে উপস্থাপন করতে পারছেন না? জেনে নিন এমন ৭ টি বদ অভ্যাস যা আপনার ব্যক্তিত্বকে অন্যের কাছে খাটো করছে প্রতিনিয়ত।

.    মোবাইলে উচ্চস্বরে কথা বলা :
আপনি যদি কোনো পাবলিক স্থানে, বাসে বা অফিসে উচ্চস্বরে ফোনে কথা বলেন তাহলে আপনার ব্যক্তিত্বকে একমুহূর্তেই নষ্ট করে দেয়। পাশের মানুষটি আপনার প্রতি বেশ বিরক্ত হয়ে পড়বেন। তাছাড়া আপনার এই ধরনের আচরণ আপনার প্রতি এক ধরনের নেতিবাচক ধারণা তৈরি করে।

.    দাঁত খোঁচানো :
অনেকেই আছেন যারা সবার সামনেই মুখের আকৃতি বিকৃত করে দাঁত খোঁচানো শুরু করে দেন। এরা এমন অবস্থাতে অন্যের বিরক্তি তৈরি করে ফেলেন। ভদ্র আচরণই একটি মানুষের ব্যক্তিত্বকে প্রকাশ করে। সবার সামনে এভাবে দাঁত খোঁচালেও আপনার ব্যক্তিত্ব নষ্ট হয়ে যেতে পারে।

.    অতিরিক্ত কথা বলা :
অতিরিক্ত কথা বলা এক ধরনের জটিল রোগ। যাদের এই রোগটি আছে তারা যে প্রতিটি মানুষের কাছে কতটা বিরক্তিকর তা বলে বোঝানো সম্ভব না। বিনা প্রয়োজনে অতিরিক্ত কথা বললেও আপনার ব্যক্তিত্ব সম্পর্কে একটি নেতিবাচক ধারণা তৈরি করে ফেলে শ্রোতা বন্ধুরা।

.    পাশের মানুষের সাথে বাজে ব্যবহার :
কথায় আছে ব্যবহারে বংশের পরিচয়। ব্যবহার দিয়েই জানা যায় একজনের পরিবারের আচরণ আর শিক্ষানীতি। তাই আপনি যদি পাশের মানুষটির সাথে বাজে ধরনের ব্যবহার করেন তাহলেও আপনার ব্যক্তিত্ব নষ্ট হয়ে যায়। অনেক জটিল অবস্থাই ভদ্রভাবে পার করা সম্ভব। তাই ব্যক্তিত্ব কজায় রাখতে চাইলে পাশের মানুষটির সাথে ভালো ব্যবহার করুন।

.    রাস্তাঘাটে কাউকে টিজ করা :
এমনটা প্রতিদিনই অহরহ ঘটছে। রাস্তাঘাটে কিছু কুরুচিপূর্ণ মানুষগুলো প্রতিনিয়তই কাউকে না কাউকে টিজ করছে। অনেকে খুব শালীনভাবেও টিজ করে থাকেন। তাই আপনিও যদি সেই দলের হন তাহলে ভেবে দেখুন এই বিষয়গুলো আপনার ব্যক্তিত্বকে কিভাবে তাড়া করছে।

.    কুৎসা রটানো :
কুৎসা রটাতে অনেকেই বেশ পছন্দ করেন। একজনের নামে আরেকজনকে কোনো কিছু বলতে বেশ মজা পেয়ে থাকেন। এই বদ অভ্যাসটিও আপনার আপনার ব্যক্তিত্বকে নষ্ট করে দিচ্ছে। আপনার সম্পর্কে খারাপ ধারণা তৈরি করছে। আপনার প্রতি বিশ্বাস হারিয়ে ফেলছে।

.    অতিরিক্ত প্রশংসা করা :
এই অতিরিক্ত প্রশংসা করাকে আমরা আঞ্চলিক ভাষায় বলে থাকি তেল দেয়া। এমন অনেকেই আছেন যারা নিজের কার্য সিদ্ধির জন্য বিশেষ জনকে তেল দিয়ে থাকেন অর্থাৎ অতিরিক্ত প্রশংসা করে থাকেন। এমনকি এরা নিজের স্বার্থের জন্য অনেক নিচেও নেমে থাকেন। এই বদ অভ্যাসটিও আপনার ব্যক্তিত্বকে প্রতিনিয়ত নষ্ট করে দিচ্ছে। আপনার মনুষ্যত্ব নষ্ট করছে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি