পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

প্রেমিকা হিসাবে প্রেমিকের প্রতি যে দায়িত্বগুলো পালন করা ভালো

যেকোন সম্পর্কেই দায়িত্ব অনেক বিশাল একটি ব্যপার। তবে সব সম্পর্কে দায়িত্ব থাকলেও প্রেমের সম্পর্কে কিছু কিছু দায়িত্ব থাকে খুব ভিন্ন ও আনন্দদায়ক। কারণ সম্পর্ক ভালো থাকলে দায়িত্বগুলোও পালন করতে ভালো লাগে। তাছাড়া নারীরা বরাবরই খুব যত্নশীল হয়ে থাকেন যেকোন ব্যাপারে। আর তা যদি হয়ে প্রেমের সম্পর্ক, সেক্ষেত্রে নারীরা প্রেমিককে খুশি রাখার জন্য কতো কিছুই না করে থাকেন। তাই চলুন জেনে নেয়া যাক এমন কিছু দায়িত্বের কথা যা সম্পর্ককে রাখে ভালোবাসাময় ও গতিশীল।

 

সেবিকা হয়ে যান

যখন সঙ্গী খুব অসুস্থ থাকেন তখন নিজেকে সেবিকা বানিয়ে ফেলুন। যদি অসুস্থতার মুহূর্তে সঙ্গীর সাথেই থাকেন তাহলে তার যত্ন নিন, খাইয়ে দিন, সবকিছুর প্রতি খেয়াল রাখুন। আর যদি সঙ্গীর সাথে সময় নাই দিতে পারেন কোন কারণে তাহলে ফোন তো আছেই। কিছুক্ষণ পর পর ওষুধ খাওয়া, কেমন আছেন কিংবা শরীর কেমন তা জেনে নিন। কী করলে, কীভাবে থাকলে দ্রুত সুস্থ হয়ে উঠবেন তার পরামর্শ দিন।

 

সঙ্গীকে উৎসাহ দিন

সঙ্গী কাজের ক্ষেত্রে যে ব্যপারে খুব আগ্রহী সেই বিষয়ে তাকে উৎসাহ প্রদান করুন। তার নিজের স্বপ্নের কাছে যেন কখনো হার না মানে, সেই বিষয়ে তাকে উৎসাহী করে তুলুন। যদি সঙ্গী খুব ব্যস্ত হয়ে থাকেন তাকে সবসময় আশ্বাস দিন আপনি তার পাশে আছেন যেকোন সময় ও সমস্যায়।

 

সঙ্গীকে আনন্দিত রাখুন

সম্পর্ক ভালো রাখার জন্য আনন্দের অবশ্যই প্রয়োজনে আছে। এমন কিছু করুন যেন আপনার সঙ্গী খুশি হয়ে যান। মজার কোন সারপ্রাইজ দিতে পারেন, এডভেঞ্চারাস কিছু করুন যা দারুণ উপভোগময়। সঙ্গীর পছন্দের কোন উপহার দিতে পারেন কিংবা পছন্দের খাবারও রান্না করতে পারেন ।

 

সে আপনার অনেক আপন তা বুঝিয়ে দিন

যদি সম্পর্ক খুব ভালো থাকে সেখানে তো কোন কিছু বোঝানোর প্রয়োজন পড়ে না। তবে সঙ্গী যদি কোন কারণে না বুঝে থাকেন আপনি তাকে কতটা ভালোবাসেন তাহলে অবশ্যই তাকে আপনার ভালোবাসার পরিমাণটা বুঝিয়ে দিন। সঙ্গীর যখন আপনাকে প্রয়োজন তখন তাকে সময় দিন, সুখে-দুঃখে পাশে থাকুন। তাহলে সঙ্গী এমনিতেই বুঝে যাবেন আপনি তাকে কতটা ভালোবাসেন।

 

তাকে মেনে নিন সে যেমন

কোন মানুষই কিন্তু সবদিক দিয়ে সমান হয় না। কম-বেশি, ভাল-খারাপ অনেক কিছু মিলিয়েই মানুষ। তাই আপনার ভালোবাসার মানুষটি যেমনই হোক না কেন তাকে সেভাবেই মেনে নিন। তার মধ্যে কোন কিছুর অভাব থাকলে তা মনে না করে বরং ভালো দিকগুলো নিয়ে ভাবুন।

 

সবসময় বন্ধুর মতো পাশে থাকুন

প্রতিটি সম্পর্কেই একে অপরের ভালো বন্ধু হওয়া প্রয়োজন। যেই সম্পর্কে বন্ধুত্বটা বেশি ভালো থাক সেই সম্পর্ক স্থায়ীও হয় অনেক বেশি। তাই প্রেমের সম্পর্ককে দাম্পত্যে পরিণত করতে হলে অবশ্যই ভালো বন্ধু হিসেবে নিজেকে জাহির করা প্রয়োজন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি