পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

অন্যের সুসংবাদে হিংসা নয়, সুখী হওয়ার উপায় এবং উপকারিতা

অন্যের সফলতায় প্রথমেই হিংসা বোধ করে মানুষ। কিন্তু শুধু প্রিয়জনই নয়, অন্য যেকোনো মানুষের সুখবরে আমাদের আনন্দ বোধ করা উচিত। অন্যের সফলতায়  সত্যিকার অর্থে সুখবোধের জন্যে নিন বিশেষজ্ঞের কিছু পরামর্শ।

অপরের ভালো সংবাদ পেলেই হিংসুটে হয়ে ওঠার কিছু নেই। বরং এ থেকে নিজের জন্যে ভালো কিছু বেরিয়ে আসতে পারে। এর জন্যে কি করা যেতে পারে? কারো ভালো সংবাদ পাওয়া মাত্রই দেখুন তা আপনার কাছে কি পরামর্শ বয়ে আনছে। এটি কোনো না কোনো দিক থেকে আপনার কাছে অর্থপূর্ণ।

কেউ আপনার চেয়ে ভালো রেজাল্ট করলেই মনে হয়, এটি আপনি কেন করলেন না? আবার অন্যেরা ভালো কিছু পেলে মনে হয়, এটি আপনি কেন পেলেন না? মূলত এই বোধ আপনাকে সম্মানজনক কিছু দেবে না। নিজেকে ছোট মনে হবে।
তাই অন্যভাবে বিষয়টি চিন্তা করুন। অন্য কারো সুসংবাদে নিজের সুখী হওয়ার বিষয়টি রীতিমতো এক শিল্প যাতে বহু চর্চার মাধ্যমে পারদর্শী হওয়া যায়। কেউ ভালো কিছু করলে ভাবতে হবে তা নিজে কিভাবে করা যায়। অন্যেরা কেন পেলো? এই প্রশ্নটি না করে প্রশ্ন করতে হবে, আমি কেন পেলাম না বা আমি কিভাবে পেতে পারি?

এই পদ্ধতি শুধুমাত্র ব্যক্তিগত জীবনে নয়, পেশাজীবনেও দারুণ উপকার বয়ে আনতে পারে। এটি এমন এক কৌশল যার দ্বারা অন্যের সফলতায় আগ্রহী হয়ে নিজেকে সফলতার পথে পরিচালিত করা সম্ভব।

এই পদ্ধতি নতুন নতুন যারা প্রয়োগ করবেন, তারা প্রথমেই কারো ভালো সংবাদ পেয়ে ৭৫ শতাংশ সুখ বোধ করবেন এবং ২৫ শতাংশ হিংসা মিশে থাকবে। চর্চা চালিয়ে গেলে সুখের মাত্রা ৯৫ শতাংশে উন্নীত হতে বেশি সময় লাগবে না। এক সময় তা আপনার মজ্জাগত হয়ে যাবে এবং মানুষের সুখবর আপনাকে সুখ দেবে এবং নিজের জন্যে ভালো কিছু বয়ে আনবে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি