পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ছেলেমেয়েরা যে কথাগুলো বাবা-মা কে বলতে পারে না

পৃথিবীতে সব থেকে আপনজন হল আমাদের মা-বাবা। মা-বাবার সাথে বন্ধুসুলভ সম্পর্ক থাকলে আমাদের জীবনের অনেক সমস্যাই সমাধান হয়ে যাবে।

সারাদিনের সকল কথাই মা-বাবার সাথে শেয়ার করা যায়। মা-বাবাও মনে করেন আমরা আমাদের মনের সকল কথাই তাদের বলে থাকি। তবে কিছু কিছু কথা রয়েছে যা মা-বাবা কেও বলা যায় না। আসুন জেনে নিই সেই না বলা কথাগুলো-

. মাঝে মাঝে আপনি উদ্যম হয়ে যান:
আপনার সস্তা চিন্তা ভাবনা গুলো সব লোকের সাথে শেয়ার করার মত নয়। একইসময়ে কিছু জিনিস আছে যা প্রতিহত করা আপনার পক্ষে সম্ভব না। তখন আপনি কি করবেন? আপনার আর্থিক অবস্থা ভালো থাকলে আপনি আপনার মনমত যা খুশি খরচ করেন। তখন সেই কেনাকাটার সম্পূর্ণ আসল হিসাব মা-বাবা কে বলা সম্ভব হয় না।

. মা-বাবার কিনে আনা কাপড় যখন পছন্দ হয় না:
আপনার ফ্যাশন সংবেদনশীলতার সাথে আপনার মা-বাবার পছন্দের মিল নাও থাকতে পারে। তাদের কিনে আনা কোন উপহার আপনার ভালো না লাগলে তৎক্ষণাৎ তাদের সামনে বলাটা ঠিক নয়। আপনি তখন বলতেও পারবেন না। সেক্ষেত্রে একটু কূটনৈতিক হতে হবে আপনার। আপনি পোশাকটি নিয়ে কথা থেকে পোশাকটি আনা হয়েছে, দাম কত নিয়েছে তা জেনে নিন। তারপর তা পরিবর্তন করে আনুন। সাইজ বা ফিটিংয়ে সমস্যার কথা বলে পোশাকটি বদলিয়ে ফেলুন।

. তারা যখন দূরে থাকে তখন আপনি পার্টি করেন:
বেশিরভাগ ছেলেমেয়ে তাদের বাবা-মা দূরে থাকলে পার্টি করতে পছন্দ করে। কারন তখন ছেলেমেয়েরা মনে করেন যে তারা নিজের স্বাধীনতার একটি অনেক বড় সুযোগ পেয়েছেন। বাবা-মা কোথাও যেতে নিলে পার্টি করার অপেক্ষায় আপনি ছটফট করেন, কিন্তু মা-বাবাকে বলতে পারেন না।

. মা-বাবার ধারণার চেয়ে বেশি ড্রিঙ্ক করেন:
অধিকাংশ বাবা-মা মনে করেন, বিশেষ করে ধূমপান ও অ্যালকোহলের ক্ষেত্রে, তাদের সন্তানেরা কখনোই তাদের সীমানা অতিক্রম করবেনা। কিন্তু সত্যি কথা হল কিছু কিশোরেরা যখনই সুযোগ পাচ্ছে, তখনই তাদের সীমানা অতিক্রম করছে। বিভিন্ন অপকর্মে লিপ্ত হচ্ছে, যা পরবর্তীতে মা-বাবাকে জানাতে পারছেনা।

. কফিতেই খরচ হচ্ছে আপনার পকেট খরচ:
এই রকম অবস্থায় আপনার মা আপনাকে অবশ্যই বলবে “বাড়িতে কফি থাকতে কেন আপনার কফি শপ এ যেয়ে কফি খেতে হবে”। কিন্তু এ কথা টা শুধু আপনিই বুঝেন যে কফি হাউজ এ যাবার প্রয়োজনীয়তা আপনার জন্য কতটা গুরুত্বপূর্ণ। আপনার বাবা-মা মুদি দোকান থেকে কেনাকাটা করে যা খরচ করেন, আপনি শুধু স্যান্ডউইচ ও কফিতেই সে টাকা ব্যায় করে ফেলেন। যা বাবা-মা কে জানানো সম্ভব নয়।

. তাদের কাছ থেকে টাকা ধার নিয়েছেন:
আপনার টাকার সমস্যার কারনে আপনি তাদের ব্যাগ থেকে টাকা নিয়েছিলেন। কিন্তু তাদের বলতে ভুলে গেছেন। এমন যদি কখন ও হয়ে থাকে তাহলে এই ভুলটি আর দ্বিতীয় বার করবেন না।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি