পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

প্রেমঘটিত সমস্যা ও অনুভূতি ৬ জনের সঙ্গে শেয়ার করবেন না

নতুন প্রেমে পড়ার অনুভূতি একেবারেই আলাদা। কেউ কেউ একে স্বর্গীয় সুখের সাথে তুলনা করেন। ভালোবাসার কথা জানিয়ে দিতে চান পৃথিবীময়। আবার ব্যতিক্রমও হয়। অনেকে ভালোবাসার কথা পেটের ভেতরেই রাখতে চান গোপনে। তবে বেমালুম চেপে যাওয়া প্রায়শই কঠিন হয় নতুন প্রেমের ক্ষেত্রে, যদিও এটি একান্তই ব্যক্তিগত বিষয়। তবে একটি বিষয়ে আমরা সবাই একমত যে, প্রেমঘটিত অভিজ্ঞতা কারো সাথে ভাগাভাগি করার আনন্দ অনেক বেশি। এ ক্ষেত্রে সমস্যাও রয়েছে। অনেক ক্ষেত্রে ভুল বোঝাবুঝি বা অন্য ধরনের নেতিবাচক পরিস্থিতি তৈরি হয়। সৃষ্টি হয় সম্পর্ক ভাঙার আশঙ্কাও। তখন প্রয়োজন হয় বিশ্বস্ত কারো পরামর্শ। এ ক্ষেত্রে কার দ্বারস্থ হবেন আপনি? বিশেষজ্ঞরা বলেন, আপনি কেবল তাদের সাথেই এটি ভাগাভাগি করতে পারেন যারা আপনার এই ঘটনার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কিছুটা জড়িত। এমনকি আপনি যদি নিশ্চিত থাকেন যে, আপনার নতুন সম্পর্ক নিয়ে সৃষ্ট উদ্বেগ প্রকাশ করলে ক্ষতি হবে বা আপনি হাসিঠাট্টার বিষয়ে পরিণত হতে পারেন, তারপরও সমস্যা একেবারে চেপে যাওয়া ঠিক নয়। আবার ভুল জায়গায় প্রকাশ করলে তাতে প্রত্যাশিত ফল না আসার আশঙ্কাও রয়েছে। এ ক্ষেত্রে আপনি যারই পরামর্শ চান না কেন, এড়িয়ে চলুন ৬ জন ব্যক্তিকে।

. আপনার সহকর্মীরা:
সহকর্মীদের কাছে কখনও আপনার ভালোবাসার কথা প্রকাশ করবেন না। এক্ষেত্রে ঈর্ষা আর অসৎ উপদেশের পরিস্থিতি তৈরি হতে পারে। ব্যতিক্রমও আছে। কিন্তু আপনি তো আর সবার মনের খবর জানেন না। বেশির ভাগই যেটা হয় তা হলো, সহকর্মীদের সঙ্গে ঘণ্টার পর ঘণ্টা অর্থাৎ দিনের বেশির ভাগ সময় ব্যয় করতে হয় অফিসে। সময় কাটানোর জন্য অন্যের ব্যক্তিগত বিষয় বিশেষ করে প্রেমঘটিত কিছু রসাত্মকভাবে উপভোগ করার প্রবণতা দেখা যায় কলিগদের মধ্যে। আপনি বিশ্বস্ত ভেবে কারো কাছে প্রকাশ করলে তা ছড়িয়ে যেতে পারে পুরো অফিসে। যা আপনাকে নানা বিড়ম্বনার মধ্যে ফেলতে পারে।

. আপনার সাবেক প্রেমিক/প্রেমিকা:
এই একজন ব্যক্তি যে আপনার নতুন প্রেমের সম্পর্ককে কোনোভাবেই সফল হতে দেবে না। আপনি হয়তো সরল মনে চেষ্টা করছেন পুরনো বন্ধুর সাথে নতুন করে সম্পর্ক ঝালাই করতে। এগিয়েছেন অনেকখানি। এখনও অটুট আপনার আবেগ। এ অবস্থায় অথবা অন্য কোনো পরিস্থিতিতে আপনার সাবেক কোনো বন্ধু জানতে চাইলো আপনার প্রেম সম্পর্কে- এরকম হলে মনের কথা মনেই রাখুন অথবা প্রসঙ্গ পাল্টান।
 
. প্রেমে ব্যর্থ এমন বন্ধুদের কাছে:
সেইসব বন্ধু যারা নিজেদের প্রেমে ব্যর্থ- তাদের কাছে কখনও প্রকাশ করবেন না আপনার বর্তমান প্রেমের সম্পর্কের কথা। কারণ এ ধরনের বন্ধুরা নিজেদের মতো অন্যকেও দেখতে চায় ব্যর্থ হিসেবে। তারা সব সময়ই আপনাকে নিরুৎসাহিত করবে। আর এটাও সম্পর্ক বিষয়ে আপনার সিদ্ধান্তের ক্ষেত্রে প্রভাব ফেলবে। কেননা, নতুন কেউ যখন প্রেমে পড়ে তখন অন্যের মতামত কিংবা নির্দেশনা গভীরভাবে তাকে প্রভাবিত করে।

. আপনার বাবা:
যদি আপনি মেয়ে হন, তবে বাবাকে কখনও বলবেন না। কারণ বাবারা সবসময়ই মেয়েদের অপরিপক্ব ভাবে। তা ছাড়া আমাদের সমাজে বাবারা এখনও প্রেমের সম্পর্ককে নেতিবাচক দৃষ্টিতে দেখেন।

. আপনার মা:
‘মা’ এমন একজন মানুষ যিনি দীর্ঘদিন ধরে আমাদের চারপাশে থাকেন। আমাদের প্রত্যেকের জীবনের ঘটনা শুনতে তিনি উন্মুখ হয়ে থাকেন, অভিজ্ঞতা ভাগাভাগির জন্য এবং গুরুত্বপূর্ণ মতামত দেওয়ার জন্য। তিনিই সত্যিকারভাবে আমাদের ভালোমন্দের ব্যাপারে উদগ্রীব। তবে একটি ঘাটতি যে আছে এটা স্বীকার করতেই হবে। তা হলো- আপনার বয়স কত বা আপনার যে এখন ভালোমন্দ বোঝার বয়স হয়েছে তা বোঝার ক্ষমতা তার সাধারণত হয় না। তা ছাড়া এমন একজনের মতামত আপনার জন্য সহায়ক নয় যিনি আপনাকে এখনও ছোট্ট শিশু ভাবেন।
 
. আপনার আত্মীয়-স্বজন:
বাবা-মায়ের পরই সবচেয়ে বিপজ্জনক ব্যক্তিবর্গ হলো আপনার আত্মীয়-স্বজন। আপনি হয়তো ভালোবাসা সংক্রান্ত কোনো সমস্যায় পড়ে কোন আত্মীয়ের উপদেশ নিতে চান। এ জন্য তাকে বললেন আপনার সমস্যার কথা। সমস্যাটি হলো তখনই। এক কান দুই কান থেকে তা ছড়িয়ে গেল সমস্ত আত্মীয়ের মাঝে। এটি সমাধান তো দূরে থাক, সমস্যাকে আরো বাড়িয়ে দেয়।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি