পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে ৬টি কারণে প্রাক্তন প্রেম ফিরে এলেও সুযোগ দেবেন না

সম্পর্ক ভেঙে গেলে সকলেই কষ্ট পান। পুরনো স্মৃতি, আবেগ অনেক দিন পিছু তাড়া করে থাকে। অতিরিক্ত আবেগপ্রবণ মানুষেরা একেবারেই ভেঙে পড়েন। অনেকেই ব্রেকআপের বিষয়টি মেনে নিতে পারেন না দীর্ঘসময়। এই কঠিন সময়ে যদি প্রাক্তন প্রেমিক/প্রেমিকা পুনরায় ফিরে আসেন তাহলে আবেগের বশবর্তী হয়ে অনেকেই তাদের নিজের জীবনে দ্বিতীয়বার আসার সুযোগ দিয়ে ফেলেন। কিন্তু এই কাজটি অনেক বড় একটি ভুল কাজ। এই একটি ভুল কাজের কারণে দ্বিতীয়বার নিজেকে কষ্ট দেয়ার অস্ত্র তাদের হাতে তুলে দেয়া হয়। তাই প্রাক্তন প্রেম ফিরে এলেও তাদের দ্বিতীয়বার সুযোগ দেয়া উচিত নয় একেবারেই। জানতে চান কি কারণে?

) তার মধ্যে পরিবর্তন আসেনি একেবারেই
আপনি মনে করছেন তিনি তার ভুল বুঝতে পারেছেন বলেই আপনার কাছে ফিরে এসেছে। কিন্তু বিষয়টি পুরোপুরি ভুল। তিনি অন্য কোথাও যেতে পারেননি তাই নিজের একাকীত্ব ঘোচাতেই আপনার কাছে এসেছেন। সুতরাং তার মধ্যে কিছুই পরিবর্তিত হয় নি। আপনাদের সম্পর্কে সমস্যা আবার শুরু হয়ে যাবে কিছুদিনের মধ্যেই।

) যে কারণে ব্রেকআপ ঘটেছিল তা আবারো ঘটবে
একবার যেহেতু ব্রেকআপের মতো ঘটনা ঘটেছিল আপনাদের মধ্যে, সুতরাং বিষয়টি আপনাদের কাছে একটু হলেও সহজ হবে। এবং আগের থেকেও ঠুনকো ব্যাপারে সমস্যা হয়ে আবার ব্রেকআপ হবে। তাই সুযোগ না দেয়াই ভালো।

) আপনি সকলের কাছে জবাবদিহি করতে করতে বিরক্ত হয়ে যাবেন
যদি বেশ কিছু সময়ের জন্য আপনাদের ব্রেকআপ হয়ে থাকে তাহলে স্বাভাবিকভাবেই আপনার পরিবার বা বন্ধুবান্ধবেরা ব্রেকআপের ব্যাপারটি জানবেন। আর পুনরায় তার সাথেই আপনাকে দেখলে অবশ্যই এর জবাবদিহি করতে হবে। এই জিনিসটি অনেক বেশি বিরক্তি সৃষ্টি করবে আপনাদের সম্পর্কে। এবং আবার ব্রেকআপ হয়ে যেতে পারে। তাই একটু ভাবুন।

) তার মধ্যে নতুন ধরণের বিরক্তিকর স্বভাব দেখতে পাবেন
আপনি তাকে মাফ করে পুনরায় নিজের জীবনে ফিরিয়ে এনে কি মনে করছেন তার কাছে আপনি অনেক সম্মান পাবেন? বিষয়টি ভুল। বরং তিনি আপনাকে আগের থেকেও বেশি তুচ্ছতাচ্ছিল্য করবেন। এই বিরক্তিকর ব্যাপারগুলো সহ্য করতে না চাইলে প্রাক্তন প্রেমিক/প্রেমিকাকে আর সুযোগ দেবেন না।

) তিনি আগের মতোই আপনার সাথে ব্যবহার করবেন
ভেবে দেখুন তার আগের ব্যবহার কেমন ছিল? যদি তা একেবারেই বাজে থাকে তাহলে পুনরায় সেই ব্যবহারের জন্য তৈরি হয়ে যান। কারণ মানুষের স্বভাব খুব সহজে পরিবর্তন হওয়া সম্ভব নয় একেবারেই।

) আপনাদের মধ্যে একেবারেই আবেগ কাজ করবে না
আগের তিক্ত অভিজ্ঞতার কথা কিন্তু দুজনের কেউই ভুলে যান নি এবং যাবেনও না। আর এ কারণেই আপনাদের দুজনের মধ্যে আবেগ একটু কম কাজ করবে এবং দুজনের প্রতি প্রথমবারের মতো আকর্ষণবোধ করবেন না একেবারেও। আর এভাবে তো সম্পর্ক চলে না। তাই সুযোগ দেবেন না দয়া করে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি