পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

সংঘর্ষ নয় তবু ফাটল

কবে, কখন, কিভাবে সম্পর্কের ভিত্তিপ্রস্তর স্থাপন হলো তা কেউই ঠিক করে বলতে পারেন না। এরই মধ্যে মন দেয়া নেয়ার পালা শেষ। একে অপরকে শাসন-বারণের অধ্যায় পেরিয়ে গেছেন অনেকখানি। সম্পর্কের এমন গভীরতা যখন টের পেলেন, তখন আবিষ্কার করলেন আপনি একটি ভালোবাসার সম্পর্কে আবদ্ধ হয়েছেন। ভালো লাগার এই সম্পর্কটি একসময় পরিপূর্ণতার দিকে গড়াবে। দুজনের গুরুত্ব দুজনের কাছে বেড়ে যাবে আরও অনেক বেশি।

হঠাৎ এই ধারাবাহিকতার কোথাও যেন বিঁধে গেছে চোরাকাঁটা। তার সঙ্গে আপনার ঝগড়া নয়, কথা কাটাকাটি নয়, বড় কোনো সংঘর্ষও নয় তবু সম্পর্কে ধরে গেছে ফাটল। সম্পর্কে এধরনের অবনতির জন্য কিছু কারণ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িয়ে থাকে। যেমন-

সম্পর্কে অবিশ্বাস
যে কোন সম্পর্কে বিশ্বাস থাকাটা সবচেয়ে বেশি জরুরি। বিশেষ করে প্রেম বা দাম্পত্যে বিশ্বাস থাকাটা বাধ্যতামূলক। দুজনের যেকোনো একজনের বা উভয়ের মিথ্যা বলার অভ্যাস থাকলে বিশ্বাস ভেঙে যেতে বাধ্য। সম্পর্কে বিশ্বাস না থাকলে সেই সম্পর্ক যতদিনেরই হোক না কেন একদিন তা এমনিই ভেঙে যাবে।

ভিন্ন সম্পর্কে জড়ানো
কারো সঙ্গে সম্পর্ক চলা অবস্থায় যে কেউ ভিন্ন সম্পর্কে জড়াতে পারেন। তা হতে পারে প্রেমের সম্পর্ক চলাকালীন কিংবা দাম্পত্য জীবনে। প্রেম ও দাম্পত্য সম্পর্ক নষ্ট হয়ে যাওয়ার জন্য এই ধরনের সম্পর্ক অন্যতম কারণ হতে পারে।

একঘেয়েমি সম্পর্ক
সম্পর্কের বয়স বেড়ে গেলে অনেক সময় একঘেয়েমি কাজ করে। সঙ্গীর আচরণগত কিছু দিক না বদলানোর কারণে তিক্ততা সৃষ্টি হয়। আবার অনেকের স্বভাবগত কারণে দীর্ঘদিনের সম্পর্কে আগ্রহ হারিয়ে যায়। তখন একজনের মূল্যও অপর জনের কাছে কমতে থাকে। একসময় তা বিতৃষ্ণার জন্ম দেয়। আর এভাবেই সম্পর্কটি ভেঙে যেতে পারে।

অনিশ্চিত সম্পর্ক
অনেকেই ঝোঁকের বসে প্রেম বা বিয়ের সম্পর্কে জড়িয়ে যান। কিছুদিন পর আবেগ কমে গেলে সম্পর্কটি অস্বস্তির হয়ে ওঠে। কেউ কারো ওপর ভরসা করতে পারেন না। তখন ধীরে ধীরে সম্পর্ক জটিল হতে থাকে। এক সময়ের মধুর সম্পর্কটি ভেঙে যায় স্বল্প সময়ে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি