পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে ৬ টি ভুল কাজে সঙ্গীর সাথে তৈরি হচ্ছে দূরত্ব

আজকাল অনেক বেশি হুটহাট সম্পর্ক ভাঙা গড়ার খেলা দেখা যায়। সম্পর্ক অনেক বেশি ঠুনকো হয়ে গিয়েছে। অনেক সময় সম্পর্ক ভাঙার পেছনে যুক্তিসংগত কারণ থাকে আবার অনেক ক্ষেত্রে থাকে না। কিন্তু যুক্তি থাকুক বা না থাকুক সম্পর্ক ঠিকই ভেঙে যায়।
সম্পর্ক ভাঙার পেছনের মূল কারণ হচ্ছে দুজনের মধ্যে দূরত্বের সৃষ্টি হওয়া। এতোটা দূরত্ব যার কারণে সম্পর্কে থাকার কোনো অর্থ খুঁজে পান না দুজনের কেউই। যার ফলে আকর্ষণ হারিয়ে যায় একে অপরের প্রতি। এভাবেই ভেঙে যায় সম্পর্ক। ভুল থাকে নারী ও পুরুষ উভয়েরই। সম্পর্কে করা কিছু ভুল সঙ্গীকে আপনার কাছ থেকে দূরে ঠেলে দিচ্ছে প্রতিনিয়ত, তৈরি হচ্ছে দূরত্ব। সম্পর্ক ঠিক রাখতে এবং সঙ্গীর সাথে দূরত্ব ঘুচিয়ে আনতে একটু নজর রাখুন এই ভুলগুলোর দিকে।

১) সম্পূর্ণভাবে সঙ্গীর ওপর নির্ভর করা
আপনি যদি সম্পূর্ণভাবে সঙ্গীর প্রতি নির্ভরশীল থাকেন তখন আপনার সঙ্গী আপনার প্রতি আকর্ষণ হারিয়ে ফেলবেন। কারণ মানুষ সম্পর্ক দুজনে সমানতালে এবং পাশাপাশি থাকার জন্য করে থাকেন। একজন যদি অনেক বেশি নির্ভরশীল হয়ে যান তাহলে সঙ্গীর বিরক্ত হওয়াটাই স্বাভাবিক।

২) সঙ্গীর মধ্যে পরিবর্তন আনতে চাওয়া
আপনার যেমন নিজস্বতা রয়েছে, তেমনই রয়েছে আপনার সঙ্গীর। তাকে পরিবর্তন করতে চাওয়া তার নিজস্বতাকে আঘাত করা। যদি আপনি তার মধ্যে পরিবর্তনই আনতে চান তাহলে কি কারনে আপনি তাকে ভালোবেসে ছিলেন, এই প্রশ্নটি সঙ্গীর মনে হওয়াটা স্বাভাবিক। এতে করে তিনি আপনার কাছ থেকে দূরে সরে যাবেন। তাই এই ভুলটি করবেন না।

৩) সঙ্গীর কোনো পদক্ষেপই পছন্দ না হওয়া
সঙ্গীর কাছ থেকে কোনো উপহার পেলেও তা পছন্দ না হলে নাক মুখ কুঁচকে বসে থাকা, সঙ্গী আপনার জন্য কষ্ট করে সারপ্রাইজ প্ল্যান করেছেন কিন্তু তা আপনার পছন্দ হয় নি বা সঙ্গী যা কিছুই করেন না কেন আপনি কোনো না কোনো খুঁত বের করেন। এই কাজটি একেবারেই করবেন না। আপনার সঙ্গী আপনাকে ভালোবাসেন বলেই আপনার জন্য তার এতো কেয়ার। এই কেয়ারের মুল্য দিন। তার কাজের প্রশংসা করুন।

৪) সঙ্গীকে নিয়ন্ত্রণ করার চেষ্টা
সঙ্গীকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা আরেকটি ভুল কাজ। তিনি আপনাকে ভালোবাসেন কিন্তু তার মানে এই নয় আপনি আপনাকে ভালোবাসার খাতিরে যে অধিকার পেয়েছেন তার ভুল প্রয়োগ করেন। আপনি সব সময় তাকে নিয়ন্ত্রণ করতে চাইলে তিনি বিরক্ত হবেনই। এর থেকেই সম্পর্কে সৃষ্টি হবে দূরত্ব।

৫) অযথা সন্দেহ করে সম্পর্কে সমস্যা তৈরি করা
ভালোবাসা পুরোপুরি বিশ্বাসের ওপর টিকে থাকে। আপনি যদি সঙ্গীকে অযথা সন্দেহ করেন তবে এখানে আপনাদের ভালোবাসার অপমান হয়। তার উপরে আপনি যদি অযথা সন্দেহ করে তা নিয়ে সঙ্গীকে কথা শোনাতে থাকেন তাহলে সঙ্গী আপনার ওপর থেকে আস্থা হারিয়ে ফেলবেন এবং তিনি দূরে সরে যাবেন আপনার কাছ থেকে।

৬) কিছু হলেই সম্পর্ক ভেঙে ফেলার হুমকি দেয়া
কিছু হলেই সম্পর্ক ভেঙে ফেলার হুমকি দেয়ার কাজটি সম্পর্কে বিতৃষ্ণার সৃষ্টি করে। দুজনের মনের টান কমে যায় অনেকাংশে এবং সেই সাথে ধীরে ধীরে হারাতে থাকে একেঅপরের প্রতি আকর্ষণ। ফলাফল সম্পর্কে দূরত্ব এবং ভাঙন। তাই এই ভুলটি করবেন না।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি