পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

চলতি পথে হঠাৎ দেখা প্রাক্তন প্রেমের সাথে? জেনে নিন কী করবেন

ইদানীং অনেক দ্রুত সম্পর্ক গড়ে এবং ভেঙে ফেলা যায়। কিন্তু ভাঙাগড়ার এই খেলার পর মন থেকে স্মৃতি খুব সহজে দূর করে ফেলা যায় কি? চোখের আড়াল হলে মনের আড়াল হয় ঠিকই কিন্তু তিনি যদি হঠাৎ চোখের সামনে পড়েন তাহলে কি আগের সেই মধুর বা বিষাদের স্মৃতি মনে পড়ে না? সবই মনে পড়ে যায়। আর তখন একটু অস্বাভাবিক আচরণ করে ফেলেন অনেকে। কিন্তু এধরনের পরিস্থিতিতে অস্বাভাবিক আচরণ করাটা খারাপ আকার ধারণ করতে পারে। জানতে চান কীভাবে সামাল দেবেন এমন পরিস্থিতি? চলুন জেনে নেয়া যাক।

) অশান্ত হবেন না
পুরনো স্মৃতি তা মধুরই বা ব্যথারই হোক মনে পড়লে মন অশান্ত হয়ে উঠে। কিন্তু চলতি পথে প্রাক্তন প্রেম নজরে পড়লে একেবারেই অশান্ত হয়ে পড়া যাবে না। কষ্টের স্মৃতি মনে করে আবেগিও হবেন না। সবচাইতে ভালো হয় যদি পাত্তাই না দেন মনের অশান্তভাবকে

) যতোটা সম্ভব স্বাভাবিক আচরণ করুন
হুট করে দেখা হলে চোখ-মুখ কালো করে উল্টো দিকে হাঁটা দেয়ার প্রয়োজন নেই একেবারেই। স্বাভাবিক থাকুন এবং যা করছিলেন তাই করুন। যদি বন্ধুবান্ধব সাথে থাকে তাহলে তাকে এরিয়েই যান।

) প্রয়োজনে কুশলাদি বিনিময় করুন
তিক্ততা থেকে ব্রেকআপ হলে কুশলাদি বিনিময় একটু কঠিন কাজই বটে। কিন্তু তারপরও যা চলে গিয়েছে তা তো গিয়েছেই। তার পক্ষ থেকে যদি কুশলাদি বিনিময় হয় তবে আপনি চুপ না থেকে একটু হলেও কথা বলুন। এরপর চলে আসুন সামনে থেকে।

) যদি তিনি অন্য কারো সাথে থাকেন
যদি আপনার প্রাক্তন প্রেম অন্য আরেকজনের সাথে থাকেন অর্থাৎ আপনি বুঝতে পারছেন পাশের মানুষটির সাথে তিনি বর্তমানে সম্পর্কে আছেন তাহলে বিষয়টি স্বাভাবিকভাবেই নিন। মুখ-চোখ কালো করে আপনার প্রাক্তন প্রেমকে বুঝতে দেবেন না আপনি ঈর্ষান্বিত বা দুঃখিত এই ব্যাপারে।

) যদি আপনি অন্য কারো সাথে থাকেন
আপনার বর্তমান প্রেমের সাথে থাকার সময় যদি প্রাক্তন প্রেম নজরে পড়ে তাহলে তাকে এড়িয়ে চলাটাই ভালো। যদি আপনার অতীত সম্পর্কে আপনার বর্তমান প্রেম জেনেও থাকে তবুও এড়িয়ে যাবেন। এই কাজটি আপনার বর্তমান সম্পর্কের জন্য ভালো।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি