পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

এই ৬ টি বিষয় নিয়ে চিন্তিত থাকলে বুঝে নেবেন আপনার সম্পর্কটি স্বাভাবিক নয়

একটি সুন্দর ও স্বাভাবিক সম্পর্কে অনেক কিছু নিয়েই চিন্তা করতে হয় না। কারণ একটি সুন্দর সুস্থ সম্পর্ক কিছু ব্যাপারে দুশ্চিন্তা একেবারেই কমিয়ে দেয়। মানুষের সম্পর্ক গড়ে তোলার পেছনের অন্যতম কারণগুলোর মধ্যে একটি হচ্ছে সঙ্গীর কাছ থেকে সাপোর্ট পাওয়া এবং একে অপরের চিন্তা দুজনে ভাগাভাগি করে কমিয়ে নেয়া। কিন্তু যদি সম্পর্কে থেকে তা নিয়েও আরও বেশি চিন্তা বাড়তে থাকে তাহলে তাকে স্বাভাবিক সম্পর্ক বলা যায় না। আপনার সম্পর্কটি কি সুস্থ ও স্বাভাবিক? যদি এই বিষয়গুলো নিয়ে চিন্তিত থাকলে বুঝে নেবেন আপনার সম্পর্কটি স্বাভাবিক নয়।

১) সঙ্গীকে কি আপনি পুরোপুরি বিশ্বাস করতে পারেন? যদি না পারেন তাহলে মাথায় চিন্তা ঘুরবেই। এই চিন্তাটি ঝেড়ে ফেলতে না পারলে বুঝে নেবেন আপনার সম্পর্কটি স্বাভাবিক নয়। কারণ যে সম্পর্কে বিশ্বাস নেই সেই সম্পর্ক স্বাভাবিক হতে পারে না।

২) এখনও কি আপনাদের বাহ্যিক সৌন্দর্য সম্পর্কে থাকা নিয়ে অনেক গুরুত্বপূর্ণ বিষয়? আপনাকে কি এখনও সঙ্গীর সামনে একটি মুখোশের মতো কিছু পড়ে থেকে দেখা করতে হয়? তাহলে ভেবে দেখুন আরেকবার। কারণ একটি স্বাভাবিক সম্পর্কে থাকলে বাহ্যিক সৌন্দর্য কোনো বিষয় হয়ে দাঁড়ায় না।

৩) সুস্থ সম্পর্ক মানে কিন্তু ২৪ ঘণ্টা একেঅপরের উপর খরবদারি করা নয়। যদি সঙ্গী কোনো কারণে কিছুটা সময় যোগাযোগ নাও রাখতে পারেন তাহলে কিন্তু কোনো চিন্তা করার বিষয় নেই। যদি আপনার চিন্তা চলেই আসে তাহলে আপনাদের সম্পর্কে দূরত্ব রয়েছে।

৪) আপনি সঙ্গীকে ম্যাসেজ পাঠালেন তিনি যদি তাৎক্ষণিকভাবে আপনার ম্যাসেজের উত্তর না দেন তাহলে চিন্তায় পড়ে যান বা তা নিয়ে রাগারাগি পর্যায়ে চলে যায় ব্যাপারটি তাহলে কিন্তু আপনাদের পারস্পরিক বোঝাবুঝি বেশ কম।

৫) প্রতিটি সম্পর্কে থাকা মানুষেরই নিজস্ব কিছু সময়ের প্রয়োজন রয়েছে। কিন্তু সে সময়টুকু কাটানো নিয়ে চিন্তা মাথায় ঘুরলে কিন্তু আপনাদের সম্পর্ক ততোটা মজবুত হয়ে উঠেনি।

৬) অন্য একজন পুরুষ বা নারীর সাথে বন্ধুত্বের সম্পর্ক রাখা নিয়ে কি আপনাদের সম্পর্কে সমস্যা হয়? এবং আপনি চিন্তা করেন এই বিষয়গুলো সঙ্গীকে না জানানোই ভালো তাহলে জেনে রাখুন আপনি স্বাভাবিক সম্পর্কে নেই।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি