পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

প্রথম দেখাতেই মন কাড়তে পাঁচটি টিপস

ইংরেজিতে একটি প্রবাদ আছে, ‘ফার্স্ট ইমপ্রেশন ইজ দ্য বেস্ট ইমপ্রেশন’। একেবারে ঠিক কথা। ইনিংসের শুরুটা যদি ভালো না হয়, তবে লম্বা ইনিংসে পার্টনারশিপ গড়বেনই বা কেমন করে! তবে প্রথমবার কারও সঙ্গে ডেটিংয়ে গেলে মনের মধ্যে একটু উৎকণ্ঠা তো থাকবেই। আর সেটাই আসল সময়ে পরিস্থিতি ঘেঁটে দিতে পারে। তাহলে প্রথম ডেটিংটা জমিয়ে তুলবেন কী ভাবে? এজন্য রইল পাঁচটি টিপস...

) বডি ল্যাঙ্গুয়েজ ঠিক রাখুন: মুখে যতটা না কথা বলবেন, আপনার চোখ-মুখ, শরীরি ভাষা তার চেয়ে অনেক বেশি কিছু আপনার সম্পর্কে আপনার সঙ্গিনীকে জানিয় দেবে। ফলে সেটা ঠিক রাখা খুবই জরুরি। যতটা সম্ভব স্বাভাবিক থাকা চেষ্টা করুন। হাত-পায়ের দিকে খেয়াল রাখতে গিয়ে আবার সময়টাকে হারিয়ে ফেলবেন না। মনে করুন, বাড়িতে নিজের ড্রয়িং রুমে বসে আছেন।

) ‘চুল তার কবেকার...’: একটা জিনিস মনে রাখবেন, যে কোনও লোক সবার প্রথমে পা এবং মাথা এই দু’টি জিনিস লক্ষ্য করেন। ফলে, শুধু চকচকে জুতো হলেই চলবে না, চুলটাও একটু ভদ্রস্থ হতে হবে। যেমন হেয়ারকাটে আপনাকে সব থেকে ভালো মানায় তেমনটাই ট্রাই করুন। প্রথম ডেটিংয়ে এক্সপেরিমেন্ট, নৈব নৈব চ।

) ফ্রেশ ব্রেথ ভীষণ জরুরি: ‘আরও কাছাকাছি, আরও কাছে এসো’, মনে মনে এই গান তো বাজতেই থাকবে। ফার্স্ট ডেট বলে কথা। কিন্তু কাছে আসার আগে নিজের মুখের গন্ধটা একটু চেক করুন। হতে পারে ডেটে আসার আগে এক গাদা পেঁয়াজ খেয়ে এসেছেন, ডিমও হতে পারে। তাতে ইমপ্রেশনের দফারফা। অনেকের মুখের দুর্গন্ধের সমস্যা থাকতে পারে। এটা কিন্তু একেবারেই বরদাস্ত করবেন না আপনার সঙ্গিনী। ফলে সব থেকে ভালো হয়, ডেটিংয়ে যাওয়ার আগে মুখে খানিকটা এলাচের দানা বা লবঙ্গ ফেলে রাখুন। এটা না হলে মিন্ট চিউয়িংগামও চলতে পারে।

) নিজের উপর কনফিডেন্স রাখুন: কনফিডেন্স এবং ওভার কনফিডেন্সের মধ্যে তফাতটা খুব সূক্ষ্ম ফলে নিজের উপর কনফিডেন্স রাখুন, ওভার কনফিডেন্ট হয়ে পড়লে সঙ্গিনী আপনাকে নাক উঁচু ভাবতে পারেন। আবার কনফিডেন্সের অভাব ঘটলে বা ডেটে গিয়ে নার্ভাস হয়ে পড়লে নাকচ হয়ে যাওয়ার সম্ভাবনাও প্রবল। মনে রাখবেন, নিজের উপর যদি বিশ্বাস না রাখেন তবে অন্যেরা বিশ্বাস রাখবেন কী করে!

) মধ্যপ্রদেশের খেয়াল রাখুন: স্বাস্থ্যবান হওয়া খারাপ কিছু নয়, তবে মধ্যপ্রদেশে বেশ খানিকটা বড় হলে প্রথমেই খানিকটা ধাক্কা খাবেন। মানে বুদ্ধিমত্তা তো পরে প্রকাশ পায়, আগে সকলেই বহিরঙ্গটা দেখেন। ফলে মধ্যপ্রদেশে ‘জায়গা-জমি’ থাকলে তা খানিকটা কমান। প্রথম ডেটিংয়ে যদি উতরে যান, তবে দ্বিতীয় ডেটিং থেকেই সঙ্গিনীকে তাক লাগিয়ে দিন। এই চেষ্টাটাও যদি আপনার কাছের মানুষ দেখতে পারেন, তবে আপনার সম্পর্কে ধারণা ভালোই হবে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি