পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

তারাই পৃথিবীর সবচাইতে ধনী ব্যক্তি যাদের কাছে রয়েছে এই ৭ টি সম্পদ!

হাতে একেবারেই অর্থকড়ি নেই? ব্যংকে জমানো টাকাও অনেক নেই বা হয়তো একেবারেই নেই। ভাবছেন আপনি অনেক বেশি অসহায়, গরীব? তাহলে আপনি ভুল করছেন। অর্থকড়ি দিয়ে ধনীর হিসাব হয় সবক্ষেত্রে বাহ্যিক দিক দিয়ে। কিন্তু মনের দিক দিক দিয়ে ধনী কারা জানেন? তারা অর্থকড়ি ছাড়াই অনেক বেশি ধনী। কারণ তাদের কাছে রয়েছে পৃথিবীর অমূল্য সম্পদ। তারাই অনেক বেশি সুখী যাদের কাছে এই টাকা পয়সা এবং অর্থ দিয়ে কেনা জিনিসের চাইতেও দামী অমূল্য সম্পদ রয়েছে। এই সম্পদগুলো থাকলেই আমরা জীবনে অনেক বেশি সুখী হতে পারি। পেতে পারি আরও অনেক কিছু।

) সুস্থ জীবন
অর্থকড়ি দিয়ে কিন্তু নিজের সুস্বাস্থ্য কিনতে পারবেন না কখনো। মনকে হয়তো প্রবোধ দিতে পারবেন আপনি সুখী আছেন। কিন্তু যখন আপনি নিজে সুস্থ জীবন যাপন করবেন না তখন এইসব অর্থ একেবারেই মূল্যহীন মনে হতে থাকবে। সত্যিকারের সুখ পাবেন না। সুস্থ জীবন রয়েছে আপনার, আপনিই তো পৃথিবীর শ্রেষ্ঠ ধনী।

) পারিবারিক অটুট বন্ধন
টাকা দিয়ে কি আপনি আপনার পরিবারের বন্ধন মজবুত করতে পারবেন? না। পরিবার পাশে থাকলে আপনি অনেক বাঁধা বিপত্তিই এড়িয়ে যেতে পারবেন অনায়েসে যা শুধু অর্থকড়ি দিয়ে পাড় হওয়া সম্ভব নয় একেবারেই। তাহলে ধনী কে হল? অবশ্যই পরিবারের অটুট বন্ধনের মানুষটি।

) সত্যিকারের বন্ধু
প্রয়োজনের সময় পাশে থাকা একজন মানুষের অভাব এবং বিনা দ্বিধায় কারো কাছে সব কথা বলে ফেলার মতো শান্তি আপনি টাকা দিয়ে কিনতে পারবেন না। একজন সত্যিকারের বন্ধু আসলেই অমূল্য সম্পদ যা শুধু আপনারই থাকবে। টাকা দিয়ে এই সুখ কিনতে পারবেন না। অনেক ধনী মানুষেরই সত্যিকারের বন্ধু হয় না। ভাবুন তো তারা কতোটা একা। এবার ভাবতে পারছেন আপনি কতোটা ধনী।

) নিঃস্বার্থ ভালোবাসা
সত্যিকারের ভালোবাসা কখনোই সম্পদের বিনিময়ে কিনতে পাওয়া যায় না। সত্যিকারের ভালোবাসা অমূল্য। যিনি আপনাকে ভালোবাসেন তাকে কেউ প্রলোভনের মাধ্যমে নিয়ে যেতে পারবেন না। কিন্তু যিনি শুধু আপনার অর্থকড়ি ভালোবাসেন তিনি হয়তো আপনার থেকেও ধনী কারো দিকে ঝুঁকে যাবেন। সুতরাং ভালোবাসা দিক দিয়ে আপনি জয়ী, আপনিই ধনী।

) প্রিয়জনের সাথে কাটানোর মতো সময়
নিজের পরিবার এবং আপন মানুষগুলোর সাথে কাটানো সময়গুলো সবচাইতে অমূল্য হয়ে থাকে। এই সুখস্মৃতিগুলো সব সময়েই জীবনের সাথে থেকে যায়। আপনি যতো ধনীই হন না কেন, এই ধরণের সুখস্মৃতি যদি আপনার জীবনে না থাকে তাহলে শেষ বয়সে বসে আফসোসই করবেন।

) সফলতা
আপনি যদি অসৎ উপায়ে নিজের সফলতা নিয়ে আসেন তাহলে তা ক্ষণস্থায়ী। যেটা আপনার কাছ থেকে যে কেউ ছিনিয়ে নিতে পারবে। কিন্তু আপনি যদি নিজের চেষ্টায় সফল হন তাহলে আপনারটি কেউ ছিনিয়ে নিতে পারবে না। আপনার অমূল্য সম্পদটি তো আপনার কাছেই থাকবে।

) জ্ঞান
একজন জ্ঞানী লোকের জ্ঞান কখনোই মূল্য দিয়ে কেনা সম্ভব নয়। এবং এটি কেউ চুরিও করতে পারবে না। ধনী লোকের অর্থ যে কেউ চাইলেই ছিনিয়ে নিতে পারবে, কিন্তু জ্ঞানী লোকের জ্ঞান কেউ ছিনিয়ে নিতে পারবে না। তাহলে ধনী মূলত কে হলো আপনি নিজেই বিবেচনা করুন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি