পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে ৫ টি লক্ষণ প্রকাশ করছে আপনার সম্পর্ক ভাঙনের পথে!

সম্পর্ক খুব ঠুনকো আজকালের এই যুগে। সম্পর্ক গড়তেও সময় লাগে না, আবার ভাঙতেও বেশি সময় লাগে না। সম্পর্ক ভাঙা আজকাল এতোই সাধারণ হয়ে গিয়েছে যে কারো মনে খুব গভীরভাবে দাগ কাটে না এখন এই বিষয়টি। তবে যদি সম্পর্কে ভাঙনটা এক তরফা হয়ে যায় তাহলে তা সমস্যার তৈরি করে। সত্যিই যিনি ভালোবাসেন তার কাছে সম্পর্ক ভেঙে যাওয়া আর সাজানো পৃথিবী ভেঙে যাওয়া একই কথা। হুট করেই যদি ভেঙে যায় সম্পর্ক তাহলে অনেক বেশিই কষ্টকর হয়ে যায় নিজেকে সামলানো। তবে সম্পর্ক কিন্তু হুট করে ভাঙে না। ব্রেকআপ হওয়ার বেশ আগে থেকেই বুঝে নেয়া যায় আপনার সম্পর্কটি প্রায় শেষের পথে। বেশ কিছু লক্ষণ প্রকাশ পেতে শুরু করে আগে থেকেই।

১) সম্পর্ক ভাঙনের প্রথম এবং প্রধান লক্ষণ প্রকাশ পায় সঙ্গীর ব্যস্ততার মাধ্যমে। একজন মানুষের কাজের ব্যস্ততা থাকতেই পারে, কিন্তু যিনি সম্পর্কে এগিয়ে নিয়ে যেতে চান তিনি অবশ্যই ব্যস্ততা ও জীবনের সামঞ্জস্য বজায় রেখেই চলবেন। কথায় বলে, ‘এমন কাউকে ভালোবাসুন যিনি নিজের অবসর সময়ে আপনার সাথে কথা বলবেন না, বরং ব্যস্ততার মাঝেও একটু অবসর খুঁজে বের করে নেবেন আপনার জন্য’। ব্যাপারটি সেরকমই। যদি সঙ্গীকে দেখেন একেবারেই কাজের বাহানা, ব্যস্ততার অজুহাতে এড়িয়ে যাচ্ছেন, বুঝবেন সম্পর্ক আর এগুচ্ছে না।

২) মতের মিল এবং দুজনের পছন্দে কোথাও না কোথাও মিল রয়েছে বলেই আপনারা সম্পর্কে জড়িয়ে ছিলেন। কিন্তু বর্তমানে যদি কোনোই মিল খুঁজে না পান বরং অমিলটা এতো বেশি নজরে পড়ে যে বেশীরভাগ সময়ে তর্ক ও ঝগড়া ডেকে আনে তাহলে এটিও সম্পর্ক শেষের একটি লক্ষণ।

৩) বিশ্বাস ও ভরসার উপরেই মূলত একটি সম্পর্ক টিকে থাকে। সম্পর্ক যখন খুবই ভালো থাকে তখন কিন্তু একে অপরকে চোখ বন্ধ করেই বিশ্বাস করা চলে, কিন্তু যদি দেখেন আপনার কিংবা সঙ্গীর যে কারো দিক থেকে আগের মতো ভরসা বা বিশ্বাস পাচ্ছেন না তাহলে একটিবার চেষ্টা করে দেখুন দূরত্ব কমিয়ে আনার। তারপরও যদি না পারেন তাহলে বুঝবেন সম্পর্কটি আর টেনে না নেয়াই ভালো।

৪) সম্পর্ক গভীর ও মধুর হয় একে অপরের প্রতি শ্রদ্ধা ও সম্মানের মাধ্যমে। যদি সঙ্গীর কাছ থেকে আপনার প্রাপ্য শ্রদ্ধা ও সম্মানের কমতি দেখেন তাহলে প্রথমেই সঙ্গীর সাথে কথা বলে বোঝার চেষ্টা করুন সমস্যা কোথায়। যদি সরাসরি বলার পরও সঙ্গীর মধ্যে পরিবর্তন দেখতে না পান তাহলে বুঝে নেবেন এই সম্পর্ক তার আপন মাধুর্য হারিয়েছে। আপনাদের আলাদা হয়ে যাওয়ার সময় ঘনিয়ে এসেছে।

৫) মাঝে মাঝে মানুষের অবচেতন মন অনেক লক্ষণ বুঝতে পারে। যদি কিছুদিন যাবত আপনার মনে হতে থাকে আপনাদের সম্পর্ক টিকবে না তাহলে অযথা চিন্তা বলে উড়িয়ে দেবেন না। মানুষের ইন্দ্রিয় বলে একটা কথা আছে, আর সেটিই আপনাকে জানান দিচ্ছে। যদি পারেন তাহলে সম্পর্ক পুনরায় নতুনের মতো করার চেষ্টা করুন। আর যদি না পারেন তাহলে মেনে নিন সম্পর্ক ভাঙনের পথে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি